Partha Chatterjee: আরও বিপাকে পার্থ, এবার প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করল সিবিআই

Partha Chatterjee: নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে বছর দুয়েক আগে গ্রেফতার করে ইডি। তারপর থেকে রয়েছেন জেলে। এবার প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল সিবিআই। শ্যোন অ্যারেস্ট করা হল তাঁকে।

Partha Chatterjee: আরও বিপাকে পার্থ, এবার প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করল সিবিআই
এবার পার্থ চট্টোপাধ্যায়কে শ্যোন অ্যারেস্ট করল সিবিআই
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2024 | 5:41 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে বছর দুয়েক আগে গ্রেফতার করে ইডি। তারপর থেকে রয়েছেন জেলে। এবার প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল সিবিআই। শ্যোন অ্যারেস্ট করা হল তাঁকে। নিয়োগ দুর্নীতি মামলায় প্রোমোটার অয়ন শীলকে গ্রেফতার করেছিল ইডি। তাঁকে শ্যোন অ্যারেস্ট করল সিবিআই। আপাতত জেলেই থাকবেন দু’জন।

২০২২ সালে ২৩ জুলাই পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। এখন প্রেসিডেন্সি জেলে রয়েছেন তিনি। অন্যদিকে ২০২৩ সালের মার্চে গ্রেফতার করা হয় নিয়োগ দুর্নীতিকাণ্ডে অন্যতম অভিযুক্ত শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ প্রোমোটার অয়ন শীলকে। তিনিও জেলে রয়েছেন। এদিন বিশেষ সিবিআই আদালতে প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় ওই দু’জনকে শ্যোন অ্যারেস্ট করতে চায় সিবিআই।

এদিন সিবিআই জানায়, পার্থর ক্ষেত্রে জেল থেকে যা চিঠি এসেছে, তাতে বলা হচ্ছে তিনি অসুস্থ। তখন পার্থর আইনজীবী শ্যামল ঘোষ বলেন, “আমার মক্কেল অসুস্থ। দয়া করে পরশু শুনানি করা হোক।” সিবিআই যুক্তি দেয়, আমরা তাঁকে শ্যোন অ্যারেস্ট করতে চাই।

এই খবরটিও পড়ুন

অসুস্থ পার্থ জেল থেকেই ভার্চুয়ালি শুনানিতে অংশ নিয়েছিলেন। তাঁকে বিচারক বলেন, সিবিআই একটা অন্য কেসে, যেটায় আপনার নাম ছিল, সেটায় আপনাকে অভিযুক্ত করতে চাইছে। আপনার বিরুদ্ধে সিবিআই তদন্তে কিছু মেটেরিয়াল পেয়েছে। প্রতারণা, দুর্নীতি দমন আইনে এই মামলাটি চলছে। তাই গ্রেফতার দেখাতে চাইছে। তারপর বিচারক বলেন, “আমার মনে হয় যেহেতু হেফাজতে চাওয়া হয়নি, তাই গ্রেফতার দেখাতে কোনও বাধা নেই।” তারপরই শ্যোন অ্যারেস্ট করে সিবিআই।