Suvendu Adhikari : ‘ক্ষমতা থাকে তো ছুঁয়ে দেখান,’ মমতাকে সরাসরি চ্যালেঞ্জ শুভেন্দুর

Suvendu Adhikari : বিধানসভার বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একাধিক বিষয় নিয়ে শাসক শিবিরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে রীতিমতো চ্যালেঞ্জ জানান মুখ্যমন্ত্রীকে।

Suvendu Adhikari : 'ক্ষমতা থাকে তো ছুঁয়ে দেখান,' মমতাকে সরাসরি চ্যালেঞ্জ শুভেন্দুর
ছবি : নিজস্ব
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2022 | 4:47 PM

কলকাতা : রাজ্যে বাজেট অধিবেশন চলছে। বাজেট অধিবেশন শুরুর দিন থেকেই হই হট্টগোল দেখা গিয়েছে অধিবেশন ঘিরে। বাজেট অধিবেশন সূচনার আগে বিজেপির হট্টোগোলের জেরে বারংবার ভাষণ পাঠে বাধা পেয়েছিলেন রাজ্যপাল। অধিবেশন কক্ষ ছেড়ে চলে যেতে চেয়েও অবশ্য তৃণমূল বিধায়কদের ‘ঘেরাও’-এর জেরে তা পারেননি। পরে কোনওমতে প্রথম এবং শেষ লাইন পাঠ করে অধিবেশন কক্ষ্য ত্যাগ করেছিলেন রাজ্যপাল। রাজ্যে তৃণমূল-বিজেপি বিবাদ নতুন ঘটনা নয়। সেই বিবাদের প্রতিফলন ঘটে রাজ্য বিধানসভায়ও। এদিন বিধানসভা থেকে ওয়াক আউট করে ভারতীয় জনতা পার্টি (BJP)। তারপর বিধানসভার বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একাধিক বিষয় নিয়ে শাসক শিবিরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে রীতিমতো চ্যালেঞ্জ জানান মুখ্যমন্ত্রীকে। তিনি এদিন বলেছেন, “আমি মুখ্য়মন্ত্রীকে চ্যালেঞ্জ করেছি যদি আপনার ক্ষমতা থাকে আমাকে ছুঁয়ে দেখান।”

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে একাধিক মামলা গিয়েছে সুপ্রিম কোর্ট এবং হাইকোর্টে। দুই আদালতেই রায় শুভেন্দুর পক্ষেই গিয়েছিল। আদালতে তরফে রক্ষাকবচ পেয়েছিলেন শুভেন্দু অধিকারী। এই ঘটনার উল্লেখ করেই মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন বিরোধী দলনেতা। প্রসঙ্গত, কাঁথি পুরসভার গোডাউন থেকে ত্রিপল চুরির অভিযোগ ওঠে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। সেই মামলা গড়ায় কলকাতা হাইকোর্ট অবধি। এই মামলার রায়ে হাইকোর্ট থেকে রক্ষাকবচ পান শুভেন্দু অধিকারী। কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, শুভেন্দুর প্রাক্তন দেহরক্ষী শুভব্রত চক্রবর্তীর রহস্যমৃত্যু–সহ পাঁশকুড়া এবং নন্দীগ্রামের মামলায়ও স্থগিতাদেশ দেওয়া হয় আদালতের তরফে। পাশাপাশি মানিকতলা এবং তমলুকের মামলায় রাজ্যের শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ নেওয়া যাবে না বলেও নির্দেশ দেওয়া হয়েছিল। হাইকোর্টের এই রায়ে আত্মবিশ্বাসী শুভেন্দু চ্যালেঞ্জ ছুঁড়লেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে।

এদিন রাজ্য়ের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়েও মুখ খোলেন শুভেন্দু অধিকারী। তিনি বলেছেন, “জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্ট বলছে পশ্চিমবঙ্গে শাসকের আইন চলছে।” বিধানসভায় তাঁকে কথা বলতে বাধাদানের চেষ্টার অভিযোগ তুলে বিজেপি নেতা বলেছেন, “৫৬ জন বিজেপি কার্যকর্তা খুন হয়েছে। ১২ হাজার এফআইআর হয়েছে। থানায় এফআইআর নেয়নি। সব এফআইআর মেইল করে দিতে হয়েছে। ১ লক্ষ লোক ঘরছাড়া হয়েছে। লজ্জার বিষয় যে কোচবিহার, আলিপুরদুয়ারের ৫ হাজার লোক ঘরছাড়া হয়ে অসমে শরণার্থী শিবিরে থেকেছে। পুরুলিয়াতে আবগারি পুলিশকে দিয়ে জনজাতি শিকারি মুড়াকে খুন করানো হয়েছে, পুলিশ দিয়ে সংখ্যালঘু যুবক আনিসের খুন হয়েছে, দিনের আলোয় কাউন্সিলর তপন কান্দু, অনুপম দত্তের খুন, এইসব বিষয় যাতে তুলে ধরতে না পারি তার জন্য় আমাকে বারবার বাধাদানের চেষ্টা করা হয়েছে।”

এছাড়াও তিনি এদিন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সরাসরি অভিযোগ তুলে বলেছেন, “কক্ষের নেতা মুখ্যমন্ত্রী নিজে এই কাজে উস্কানি দিচ্ছেন।” শুভেন্দু অধিকারীর অভিযোগ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করছেন অনেক ওয়ার্ডে বিজেপি জিততে পারেনি। তিনি তার পাল্টা বলেছেন, “আমি মুখ্যমন্ত্রীকে বলেছিলাম, আপনি ১৯ সালে আপনার নিজের বুথ কালীঘাটের মিত্র ইন্সটিটিউশনে ৪৮৫ ভোটে বিজেপির কাছে হেরেছেন।” তিনি আরও বলেছেন,”আপনি প্রচারে গিয়েছিলেন আমার হোমটাউনে। দক্ষিণ কাঁথি ও উত্তর কাঁথির দুটো বিধানসভাতেই আপনি হেরেছেন। এবং আগামিদিনে যখন কেন্দ্রীয় কমিশন,প্যারা মিলিটারি ভোট করবে আপনি আপনার ওয়ার্ডে হারবেন যেরকম নন্দীগ্রামে হেরেছেন।” তিনি অভিযোগ করেছেন, “আপনারা জানেন পশ্চিমবঙ্গে কীভাবে পুলিশকে পার্টি ক্যাডারে পরিণত করা হয়েছে। তার প্রকৃত উদাহরণ হল তাহেরপুরে ওসি বদলি। ১০৮ টির মধ্যে ১০২ টিতেই ছাপ্পা মেরে জিতেছে। তাহেরপুরে বাম জিতেছে। ২ তারিখ গণনা হয়েছে, ৩ তারিখ সকালেই ওসিকে বদল করেছেন মুখ্যমন্ত্রী। ”

আরও পড়ুন : SSKM Hospital: ২ চিকিৎসকের মন কষাকষি, এসএসকেএম-এ অপারেশন টেবিলে প্রবল রক্তপাত রোগীর!