Partha Chatterjee: প্রিজন ভ্যানে অর্পিতা, পার্থর বেলায় পুলিশের এসি গাড়ি! এক যাত্রায় পৃথক ফল কেন? উঠছে প্রশ্ন

Partha Chatterjee: পার্থ চট্টোপাধ্যায়কে এদিন সাংবাদিকদের তরফে প্রশ্ন করা হয়, 'অনুব্রত মণ্ডলের পাশে থাকলেও, আপনার পাশে কেন নেই নেত্রী?'

Partha Chatterjee: প্রিজন ভ্যানে অর্পিতা, পার্থর বেলায় পুলিশের এসি গাড়ি!  এক যাত্রায় পৃথক ফল কেন? উঠছে প্রশ্ন
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2022 | 10:13 AM

কলকাতা: ১৪ দিনের জেলা হেফাজতের মেয়াদ শেষ। বৃহস্পতিবার ফের পেশ করা হল এসএসসি দুর্নীতিতে আর্থিক কেলেঙ্কারিতে অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে। ইডি-র বিশেষ আদালতে পেশ করা হচ্ছে তাঁদের। সকাল থেকেই ব্য়াঙ্কশাল আদালতে পুলিশে পুলিশে ছয়লাপ। তবে এদিন জেল থেকে পার্থ চট্টোপাধ্যায়কে আদালতে পেশ করার ক্ষেত্রে যে বাড়তি ব্যবস্থা করা হয়েছিল, তার একটি অংশ নিয়ে বিতর্ক উঠেছে। দেখা যায় পার্থ চট্টোপাধ্যায়কে প্রেসিডেন্সি জেল থেকে কালো কাচ তলা শীতাতপ নিয়ন্ত্রিত সুমো গাড়িতে নিয়ে আসা হয় আদালতে। যা বিশেষজ্ঞদের কথায়, ‘ভিআইপি ট্রিটমেন্ট’ই বটে। তাঁকে আজকে প্রিজন ভ্যানে তোলা হয়নি। কলকাতা পুলিশের কালো কাচ তোলা সুমো গাড়িতেই নিয়ে যাওয়া হয় পার্থকে।

একেবারে প্রথমে কলকাতা পুলিশের একটি গাড়ি, তারপর স্করপিও, তারপরের গাড়িতে ছিলেন পার্থ। এক্ষেত্রে উল্লেখ্য, অর্পিতা মুখোপাধ্যায়কে কিন্তু প্রিজন ভ্যানেই নিয়ে যাওয়া হয় আদালতে। প্রশ্ন উঠছে, পার্থ চট্টোপাধ্যায়ের জন্য কলকাতা পুলিশের তরফে কেন বিশেষ ব্যবস্থা করা হল? সাধারণ অপরাধীকে জেল থেকে আদালতে নিয়ে যাওয়ার ক্ষেত্রে জেলের গাড়িই ব্যবহার করা হয়।  কিন্তু প্রশ্ন, একই দোষে দুষ্ট দু’জনের ক্ষেত্রে কেন দু’ধরনের ব্যবস্থা? পার্থ মন্ত্রিত্ব হারিয়েছেন, কিন্তু এখনও বিধায়ক। সেই কারণেই কি বাড়তি সুবিধা? প্রশ্ন তুলছেন বিরোধীরা।

পার্থ চট্টোপাধ্যায়কে এদিন সাংবাদিকদের তরফে প্রশ্ন করা হয়, ‘অনুব্রত মণ্ডলের পাশে থাকলেও, আপনার পাশে কেন নেই নেত্রী?’ যদিও এদিন আর কোনও প্রশ্নেরই উত্তর দেননি পার্থ। সাংবাদিকদের প্রশ্ন এড়িয়েই গাড়িতে উঠে যান তিনি। কালো কাচ তোলার গাড়ির ভিতর আর সে অর্থে কিছুই দেখা যায়না।

প্রসঙ্গত বুধবারই প্রেসিডেন্সি জেলে গিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেন ইডি আধিকারিকরা। তার আগের দিন অর্থাৎ মঙ্গলবার অর্পিতাকে জেরা করা হয়। আদালতে পেশ করার আগে বেশ কয়েকটি বিষয় আসলে ঝালিয়ে নিতে চেয়েছিলেন তদন্তকারীরা।

বেলা পৌনে একটার সময়ে পার্থ চট্টোপাধ্যায়কে ব্যাঙ্কশাল আদালতে ঢোকানো হয়। অর্পিতা মুখোপাধ্যায়কেও তারপর ঢোকানো হয়। সূত্র মারফত খবর, ইডির তরফে ফের জেল হেফাজত চাওয়া হতে পারে। এদিকে, চাকরিতে অনিয়মের অভিযোগে বৃহস্পতিবারই হাইকোর্টে হাজিরা দিয়েছেন অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা।