BJP Protest: চ্যাংদোলা করে তুলে নেওয়া হচ্ছে বিজেপি নেতাদের, শ্যামবাজারে নামল ‌র‌‌্যাফ, কাঁদানে গ্যাস নিয়ে এল পুলিশ

BJP Protest- RG Kar: রাতে ধরনা মঞ্চ ভেঙে দেওয়া হয়েছে বলে অভিযোগ। পুলিশের দাবি আইন ভেঙে কর্মসূচি চলছে। অন্য়দিকে, বিজেপি প্রশ্ন তুলছে, বাংলায় প্রতিবাদ করাটাও কি অন্য়ায়?

BJP Protest: চ্যাংদোলা করে তুলে নেওয়া হচ্ছে বিজেপি নেতাদের, শ্যামবাজারে নামল ‌র‌‌্যাফ, কাঁদানে গ্যাস নিয়ে এল পুলিশ
প্রিজন ভ্যানে তোলা হল বিজেপি কর্মীদেরImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2024 | 3:06 PM

কলকাতা: বিজেপি ধরনা কর্মসূচি ঘিরে তুমুল উত্তেজনা শ্যামবাজারে। প্রথমে অবস্থান মঞ্চ ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ ওঠে। পরে একে একে বিজেপির নেতা-নেত্রীরা হাজির হয়ে স্লোগান দিতে শুরু করতেই নতুন করে বাড়ে উত্তেজনা। পুলিশ আটকাতে গেলে, রীতিমতো ধস্তাধস্তি শুরু হয়ে যায়। বিজেপি নেতা উমেশ রায় সহ একাধিক নেতা-নেত্রীকে কার্যত চ্যাংদোলা করে প্রিজন ভ্যানে তুলল পুলিশ। তৈরি হয়েছে চূড়ান্ত বিশৃঙ্খলা।

ধরনা কর্মসূচিতে যোগ দিতে শ্যামবাজারে উপস্থিত হয়েছেন রূপা গঙ্গোপাধ্য়ায়, অগ্নিমিত্রা পল, রুদ্রনীল ঘোষ সহ একাধিক নেতা-নেত্রী। রুদ্রনীল ঘোষ, অশোক কীর্তনিয়ার মতো নেতাদেরও আটক করা হয়েছে। আগেই এই কর্মসূচির কথা ঘোষণা করা হয়েছিল। বৃহস্পতিবার রাতে ধরনা মঞ্চ ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ। এরপর শুক্রবার সকালে নেতা-নেত্রীরা শ্যামবাজারে পৌঁছতেই বাড়ে উত্তেজনা। পরিস্থিতি সামাল দিতে নামানো হয়েছে র‌্যাফ। কাঁদানে গ্যাস নিয়ে হাজির হয়েছে পুলিশ।

বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্য়ায় বলেন, ‘আরজি করে প্ল্যান করে হামলা চালানো হয়েছিল। সেখানে পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি। আর প্রতিবাদ করতে যেতেই পুলিশ ধরপাকড় শুরু করেছে।’ অগ্নিমিত্রা পলও প্রশ্ন তুলেছেন, ‘বুধবার রাতে আরজি করে হামলার ঘটনায় পুলিশের কোনও ভূমিকা দেখা যায়নি, অথচ বিজেপির ধরনায় কেন এত তৎপর পুলিশ?’ তিনি আরও বলেন, “প্রভাবশালীর আত্মীয় আরজি করের ঘটনায় যুক্ত। কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে আসছে। মুখ্যমন্ত্রী বা পুলিশ প্রশাসন কারও ওপর আমাদের ভরসা নেই।”

এদিকে, আজ শুক্রবার পথে নামছে তৃণমূলও। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় বিচারের দাবি জানিয়ে রাস্তায় হাঁটবেন। মৌলালী থেকে ধর্মতলার দিকে যাবে তৃণমূলের মিছিল।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)