Fuel Price : রকেটগতিতে ঊর্ধ্বমুখী গ্রাফ, চারদিনে তৃতীয়বার বাড়ছে জ্বালানির দাম, কলকাতায় পেট্রোল-ডিজেলের দাম হচ্ছে কত?

Fuel Price : ফের দাম বাড়ল জ্বালানি তেলের। গত চার দিনে এই নিয়ে তিনবার দাম বাড়ল জ্বালানি তেলের।

Fuel Price : রকেটগতিতে ঊর্ধ্বমুখী গ্রাফ, চারদিনে তৃতীয়বার বাড়ছে জ্বালানির দাম, কলকাতায় পেট্রোল-ডিজেলের দাম হচ্ছে কত?
ছবি- প্রতীকী চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Mar 24, 2022 | 10:40 PM

কলকাতা : ফের দাম বাড়ল জ্বালানি তেলের। পেট্রোলের দাম বাড়ল লিটার প্রতি ৮৪ পয়সা। ডিজেলের দাম বাড়ল লিটার প্রতি ৮০ পয়সা করে। আগামীকাল সকাল ছয়টা থেকে এই নতুন দাম কার্যকর হবে বলে জানা গিয়েছে। দাম বেড়ে পেট্রোলের নতুন দাম হল লিটার প্রতি ১০৭ টাকা ১৮ পয়সা। আগামিকাল থেকে এক লিটার ডিজেল মিলবে ৯২ টাকা ২২ পয়সায়। উল্লেখ্য, গত চার দিনে এই নিয়ে তিনবার দাম বাড়ল জ্বালানি তেলের। আজকের দামবৃদ্ধি নিয়ে গত চার দিনে প্রায় ২.৫০ টাকা দাম বাড়ল পেট্রোল ও ডিজেলের।

জ্বালানি তেলের এই হারে দামবৃদ্ধির পর পেট্রোল পাম্প মালিকদের বক্তব্য যে, দাম এইভাবে বাড়তে থাকলে প্রতি লিটার ডিজেলের দাম খুব তাড়াতাড়ি ১০০ ছুঁয়ে ফেলবে। এই হারে জ্বালানির দাম বাড়লে মধ্যবিত্তের ভাঁড়ারে টান পড়তে পারে তা বলার অপেক্ষা রাখে না। কারণ জ্বালানির দাম বাড়লে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দামেও এর প্রভাব পড়ার বড় সম্ভাবনা থাকবে। ইতিমধ্যেই করোনা মহামারির ধাক্কা সামলে উঠতে পারেনি গোটা দেশের নাগরিক। রোজকার হেঁশেলে চালৃডাল-চিনি জোগাতে হিমশিম খেতে হচ্ছে জনগণদের। জ্বালানি তেলের দামবৃদ্ধি পরোক্ষভাবে প্রভাবিত করবে সাধারণ জনজীবনকে।

এদিকে রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কারণে আন্তর্জাতিক স্তরে তেলের দাম বেড়েছিল। কিন্তু সেই সময় ভারতে তেলের দাম বাড়ানো হয়নি। গত প্রায় ৪ মাসের কিছু বেশি সময় ধরে অপরিবর্তিত ছিল জ্বালানির দাম। পাঁচ রাজ্যের নির্বাচনের কথা মাথায় রেখেই কেন্দ্রের সরকারের এটি নির্বাচনী টোপ ছিল বলেও মনে করছেন অনেক বিশেষজ্ঞরা। পাঁচ রাজ্যের ফলাফল ঘোষণা হয়েছে ১০ মার্চ। এরপরই পেট্রোল-ডিজেলের দামবৃদ্ধি ছিল শুধুমাত্র সময়ের অপেক্ষা। এবং তা হলও বটে। গত চারদিনে পরপর তিনবার দাম বাড়ল পেট্রোল-ডিজেলের।

আরও পড়ুন : Nanur Massacre : রামপুরহাট হত্যাকান্ড স্মৃতি ফিরিয়ে আনল সূঁচপুর গণহত্যার, কী হয়েছিল ২২ বছর আগে?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla