R G Kar: হাতে আর তিন দিন! আরজি করের সামনের পরিস্থিতি নিয়ে বড় নির্দেশিকা

R G Kar: অন্যদিকে, স্বাস্থ্যভবনের বাইরে জুনিয়র ডাক্তারদের আন্দোলনের মাঝেই  মুখ্যসচিব  সব সিএমওএইচ ও জেলাশাসকদের সঙ্গে শুক্রবার বৈঠক করেন। কোথায় কী খামতি রয়েছে, তা নথিবদ্ধ করেছেন মুখ্যসচিব। মুখ্যসচিব বৈঠকে জানিয়েছেন, চিকিৎসকদের সরকারের ‘সদিচ্ছা’ সম্পর্কে বোঝাতে হবে।

R G Kar: হাতে আর তিন দিন! আরজি করের সামনের পরিস্থিতি নিয়ে বড় নির্দেশিকা
আরজি করের সামনের পরিস্থিতি নিয়ে বড় বিজ্ঞপ্তিImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2024 | 11:10 PM

দীক্ষা ভুঁইঞা: ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতার ১৬৩ অনুযায়ী, ১৬-৩০ সেপ্টেম্বর পর্যন্ত আরজি কর সংলগ্ন বেশ কিছু জায়গায় পাঁচ জনের বেশি জমায়েত করা যাবে না।কলকাতা পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করা হল। বেলগাছিয়া রোড, জেকে মিত্র ক্রসিং রোড, শ্যামপুকুর পাঁচ মাথার মোড়, বেলগাছিয়া মোড়ের নর্থান পেভমেন্ট থেকে শ্যামবাজার ৫ মাথার মোড় পর্যন্ত পাঁচজনের বেশি জমায়েত করা যাবে না। লাঠি বা কোনও অস্ত্র নিয়ে জমায়েত বা মিছিল করা যাবে না বলে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

আরজি কর কাণ্ডের প্রতিবাদে শহরের একাধিক প্রান্তে মিছিল, ধরনা হচ্ছে। তাতে সামিল হচ্ছে নাগরিক সমাজ। কিছু কিছু ক্ষেত্রে প্রতিবাদ মিছিলেও হামলার অভিযোগ উঠছে। এই পরিস্থিতিতে যাতে আইন শৃঙ্খলার পরিস্থিতির অবনতি না হয়, তার জন্য বড় পদক্ষেপ করা হচ্ছে।

অন্যদিকে, স্বাস্থ্যভবনের বাইরে জুনিয়র ডাক্তারদের আন্দোলনের মাঝেই  মুখ্যসচিব  সব সিএমওএইচ ও জেলাশাসকদের সঙ্গে শুক্রবার বৈঠক করেন। কোথায় কী খামতি রয়েছে, তা নথিবদ্ধ করেছেন মুখ্যসচিব। মুখ্যসচিব বৈঠকে জানিয়েছেন, চিকিৎসকদের সরকারের ‘সদিচ্ছা’ সম্পর্কে বোঝাতে হবে।

এই খবরটিও পড়ুন

সূত্রের খবর, বেশিরভাগ জেলা প্রশাসন তাঁকে জানিয়েছে, নিরাপত্তা সংক্রান্ত পরিকাঠামোর ঘাটতি রয়েছে। নিরাপত্তারক্ষীর সংখ্যা কম আছে। পাশাপাশি পর্যাপ্ত আলো, পরিকাঠামো এবং পরিচ্ছন্নতার অভাব রয়েছে। মুখ্যসচিব জানিয়েছেন, প্রত্যেক সপ্তাহে হাসপাতালগুলি পরিদর্শন করতে হবে জেলা কর্তাদের। প্রস্তাবগুলি পাঠাতে হবে নবান্নে। প্রস্তাব মতো অর্থ বরাদ্দ করা হবে বলেও জানিয়েছেন বলে সূত্রের খবর।