Partha Chatterjee: অর্পিতার বাড়ি থেকে যা উদ্ধার হয়েছে, তার সঙ্গে কোনও যোগ নেই: পার্থ

Partha Chatterjee: মঙ্গলবার কলকাতা হাইকোর্টে ইডির হাতে গ্রেফতারির ঘটনায় পার্থ চট্টোপাধ্যায়ের জামিন মামলার শুনানি শেষ হয়েছে। আগামী ৩০ এপ্রিল এই মামলার রায়দান করবে আদালত। তার আগে এদিন জামিনের পক্ষে যুক্তি সাজানোর শেষ চেষ্টা চালালেন ধৃত প্রাক্তন শিক্ষামন্ত্রীর আইনজীবী।

Partha Chatterjee: অর্পিতার বাড়ি থেকে যা উদ্ধার হয়েছে, তার সঙ্গে কোনও যোগ নেই: পার্থ
পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায় Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2024 | 6:53 PM

কলকাতা: ইডির হাতে গ্রেফতারিতে জামিন মামলার শুনানি শেষ হাইকোর্টে। বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে এই মামলার শুনানি চলছিল। মঙ্গলবার ফের একবার এই মামলায় পার্থর জামিনের পক্ষে যুক্তি দেখান নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের আইনজীবী সন্দীপন গঙ্গোপাধ্যায়। তাঁর বক্তব্য, সহ-অভিযুক্তের বয়ানের ভিত্তিতে কাউকে অভিযুক্ত করা যায় না। এদিন তিনি বলেন, ‘অর্পিতা মুখোপাধ্য়ায়ের বাড়ি থেকে যে তথ্য উদ্ধার হয়েছে… তার সঙ্গে আমার কোনও যোগ নেই।’

মঙ্গলবার কলকাতা হাইকোর্টে ইডির হাতে গ্রেফতারির ঘটনায় পার্থ চট্টোপাধ্যায়ের জামিন মামলার শুনানি শেষ হয়েছে। আগামী ৩০ এপ্রিল এই মামলার রায়দান করবে আদালত। তার আগে এদিন জামিনের পক্ষে যুক্তি সাজানোর শেষ চেষ্টা চালালেন ধৃত প্রাক্তন শিক্ষামন্ত্রীর আইনজীবী।

উল্লেখ্য, অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে ইডির হানায় উদ্ধার হয়েছিল কোটি কোটি টাকার পাহাড়। অর্পিতার দু’টি বাড়ি থেকে গাদা গাদা নোটের বান্ডিল উদ্ধার হয়েছিল। সন্ধান মিলেছিল প্রচুর সোনা-দানার। পার্থ ও অর্পিতা গ্রেফতার হওয়ার পর ইডির তদন্তে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ইতিমধ্য়েই তদন্ত চালিয়ে বেশ কিছু নথি হাতে পেয়েছে। পার্থ-অর্পিতার যৌথ মালিকানায় বেশ কিছু সম্পত্তিরও হদিশ মিলেছে বলে অতীতে উল্লেখ করেছিল ইডি।

এবার আদালতে পার্থর আইনজীবীর দাবি, অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হওয়া সামগ্রীর সঙ্গে পার্থ চট্টোপাধ্য়ায়ের কোনও যোগ নেই। আগামী ৩০ এপ্রিল এই মামলার রায়দান রয়েছে আদালতে। এখন দেখার শেষ পর্যন্ত ইডির হাতে গ্রেফতারির ঘটনায় কী নির্দেশ দেয় আদালত।