Salt Lake Snatching: পুজোর ভোরেও প্রাতঃভ্রমণে বেরিয়ে ছিনতাইবাজদের কবলে বৃদ্ধা, ধৃত ২

Salt Lake Snatching: সকালেই দক্ষিণ বিধাননগর থানায় অভিযোগ দায়ের করে ওই বৃদ্ধার পরিবার। অভিযোগের ভিত্তিতে বিধাননগর দক্ষিণ থানা ও গোয়েন্দা শাখা তদন্ত শুরু করে।

Salt Lake Snatching: পুজোর ভোরেও প্রাতঃভ্রমণে বেরিয়ে ছিনতাইবাজদের কবলে বৃদ্ধা, ধৃত ২
ধৃত ২ ছিনতাইবাজ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2022 | 2:07 PM

কলকাতা: চতুর্থীর দিন সল্টলেকের প্রশাসনিক প্রশিক্ষণ শিবিরে এফসি ব্লকে প্রাতঃভ্রমণকারী ৭০ বছরের এক বৃদ্ধার কাছ থেকে সোনার চেইন ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। ঘটনায় ইতিমধ্যেই ২ জনকে গ্রেফতার করেছে বিধাননগর গোয়েন্দা শাখা ও দক্ষিণ বিধান নগর শাখার পুলিশ।

পুলিশ সূত্র খবর, চতুর্থীর দিন এফসি ব্লকের এক ৭০ বছরের বৃদ্ধা প্রাতঃ ভ্রমণ করতে বেরিয়েছিলেন। ওই বৃদ্ধার বয়ান অনুযায়ী, ফাঁকা জায়গার সুযোগ নিয়ে এটিআই-এর কাছে , বাইকে করে আসা দুই দুষ্কৃতী। গলার হার ছিনতাই করে বাইকে করে চম্পট দেয়।

সকালেই দক্ষিণ বিধাননগর থানায় অভিযোগ দায়ের করে ওই বৃদ্ধার পরিবার। অভিযোগের ভিত্তিতে বিধাননগর দক্ষিণ থানা ও গোয়েন্দা শাখা তদন্ত শুরু করে। বিধান নগর থেকে প্রবেশ এবং বাহির পয়েন্টের সিসিটিভি খতিয়ে দেখে দুই দুষ্কৃতীকে চিহ্নিত করে।

শনিবারই বেলেঘাটা থেকে বিক্রম মুখোপাধ্যায় ও ট্যাংরা থেকে সুদীপ সেনকে গ্রেফতার করে পুলিশ। ছিনতাইয়ে ব্যবহৃত বাইকটিকে বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃত দুই ছিনতাইকারীকে বিধাননগর আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ।

ভোরের দিকে সল্টলেকের রাস্তা এমনিতে ফাঁকাই থাকে। এর আগেও একাধিকবার চুরি, ছিনতাইয়ের ঘটনা ঘটেছে সল্টলেকে। বেশিরভাগ ক্ষেত্রে প্রাতঃভ্রমণকারীদের সঙ্গেই এই ধরনের ঘটনা ঘটে। ছিনতাইবাজরা মূলত বয়স্ক প্রাতঃভ্রমণকারীদেরই নিজেদের টার্গেট বানায়।  কিন্তু পুজোর দিনগুলোতে কলকাতা পুলিশের তরফে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। তার মধ্যেই এই ধরনের ছিনতাইয়ের ঘটনায় প্রশ্ন উঠছে। তবে ঘটনা ঘটার কয়েক ঘণ্টার মধ্যেই দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।