TMC : সই ‘বিভ্রাট’, আগের স্বাক্ষরের সঙ্গে মিলছে না তৃণমূল বিধায়কদের এখনকার সই…

TMC : সই 'বিভ্রাট', আগের স্বাক্ষরের সঙ্গে মিলছে না তৃণমূল বিধায়কদের এখনকার সই...
(প্রতীকী ছবি)

TMC : সই মিলছে না বিধায়কদের। ইতিমধ্যেই বিধায়কদের নমুনা সই দিল্লিতে পাঠানো হয়েছে। সেই সইয়ের সঙ্গে বুধবার করা সই অনেক বিধায়কের ক্ষেত্রেই মিলছে না।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jun 22, 2022 | 6:45 PM

কলকাতা : রাষ্ট্রপতি নির্বাচনের জন্য বিরোধী দলগুলির থেকে সর্বসম্মতিক্রমে প্রার্থী হিসেবে বেছে নেওয়া হয়েছে যশবন্ত সিনহাকে। কিন্তু এবার সেই রাষ্ট্রপতি নির্বাচনের জন্য প্রার্থীর মনোনয়নে প্রস্তাবক ও সহ প্রস্তাবক সই নিয়ে বিভ্রান্তি। তৃণমূলের সাংসদ ও বিধায়কদের সইয়ের সময় দেখা গেল বিভ্রাট। বুধবার রাষ্ট্রপতি পদের মনোনয়নের জন্য সই প্রক্রিয়া চলছিল তৃণমূলের। সেখানে দেখা যাচ্ছে বেশ কিছু ভুল রয়েছে। কী সেই ভুল? সই মিলছে না বিধায়কদের। ইতিমধ্যেই বিধায়কদের নমুনা সই দিল্লিতে পাঠানো হয়েছে। সেই সইয়ের সঙ্গে বুধবার করা সই অনেক বিধায়কের ক্ষেত্রেই মিলছে না। আর এতেই তৈরি হয়েছে বিভ্রাট। অমিল থাকা সই বাতিল করে পুনরায় সই করতে হবে ওই বিধায়কদের।

এই বিষয়ে তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, “৫০ জন প্রস্তাবক চাই এবং ৫০ জন সমর্থক চাই। সেই প্রক্রিয়াই চলছে। বিধানসভায় উপস্থিতির সময় যে সইগুলি রাখতে হয়, সেগুলি চলে গিয়েছে দিল্লিতে। ওই সইয়ের সঙ্গে ভোট দেওয়ার জন্য করা সই মিলতে হবে। কোনও কোনও ক্ষেত্রে সই করতে কেউ এদিক ওদিক একটু ভুল করেছেন। তার জন্য একটু বেশি বার করে ফর্ম ফিলআপ করতে হচ্ছে।”

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, বিরোধী দলগুলির তরফে কে হবেন রাষ্ট্রপতির পদপ্রার্থী, তা নিশ্চিত করতে দিল্লিতে দফায় দফায় বৈঠক হয়েছে। প্রথমে মমতা বন্দ্যোপাধ্যায় এক প্রস্থ বৈঠক করে এসেছিলেন। তারপর মঙ্গলবার ফের এক দফা বৈঠকে বসে বিরোধী দলগুলি। সেখানে যশবন্ত সিনহার নাম উঠে আসে সর্বসম্মতিক্রমে। মঙ্গলবার রাজধানীর ওই বৈঠকে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের কোনও নেতাকে রাষ্ট্রপতি পদপ্রার্থী করায় রাজ্যের শাসক দলের সর্বভারতীয় রাজনীতিতে গুরুত্ব আরও বাড়ল বলেই মনে করছে রাজনৈতিক মহল। যশোবন্ত সিনহার নাম চূড়ান্ত হতেই বুধবার তাঁর নামের জন্য় প্রস্তাবক ও সমর্থকদের সই সংগ্রহের প্রক্রিয়া শুরু হয়েছে তৃণমূল শিবিরে। কিন্তু সেখানে সই নিয়ে বিভ্রাট। আগের সইয়ের সঙ্গে এখনকার সই মিলছে না তৃণমূলের অনেক নেতার।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA