Narad Case: বিচার ভবনে হাজিরা দিলেন ফিরহাদ, শোভনের সঙ্গে গেলেন বৈশাখীও

Narad Case: নারদ মামলায় শর্তসাপেক্ষে অন্তর্বর্তী জামিন দেওয়া হয়েছিল চার নেতা-মন্ত্রীকে। কিন্তু হাজিরা দেওয়ার শর্ত দেওয়া হয়েছিল।

Narad Case: বিচার ভবনে হাজিরা দিলেন ফিরহাদ, শোভনের সঙ্গে গেলেন বৈশাখীও
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2022 | 12:55 PM

কলকাতা : নারদ মামলায় আগেই জামিন পেয়েছেন অভিযুক্তরা। কিন্তু শর্ত সাপেক্ষে জামিন দেওয়া হয়েছিল। আর সেই শর্ত মেনেই বুধবার বিচার ভবনে হাজিরা দিলেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরনিগমের মেয়র ফিরহাদ হাকিম। সেই সঙ্গে হাজিরা দিলেন প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। আর শোভনের সঙ্গে এ দিন হাজির ছিলেন বৈশাখীও। তবে শারীরিক অসুস্থতার কারণে হাজিরা দিতে পারেননি কামারহাটির বিধায়ক মদন মিত্র। এর আগে গত বছরের নভেম্বরেও বিচার ভবনে হাজিরা দিয়েছিলেন তাঁরা।

গত বছর নারদ সংক্রান্ত মামলায় চারজনকে গ্রেফতার করা হয়েছিল বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের কিছুদিন পরেই ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই। পরে সেই মামলায় অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন চারজনই। তবে শর্তে হাজিরার কথা বলা হয়েছিল। সেই মতো গত নভেম্বরের পর এ দিনও হাজিরা দেন তাঁরা।

কয়েকদিন আগে গলায় অস্ত্রোপচার হয়েছে বিধায়ক মদন মিত্রের। আপাতত কথা বলতেও নিষেধ করেছেন চিকিৎসক। এই অবস্থায়, তিনি হাজিরা দিতে পারেননি। আর এই মামলার আর এক অভিযুক্ত সুব্রত মুখোপাধ্যায় প্রয়াত হয়েছেন মাস কয়েক আগে। ২০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান তাঁরা। তবে শর্তসাপেক্ষে অন্তর্বর্তী জামিন পান তাঁরা। দেশ ছাড়তে পারবেন না, এই শর্তেই জামিন মঞ্জুর করা হয়েছিল তিন নেতার।

গত জানুয়ারি মাসে নিশ্চিত হয় জামিন। আদালতের নির্দেশ অনুযায়ী, ওই তিন নেতা ব্যাঙ্কশাল কোর্টে হাজিরা দিয়েছিলেন। এই মামলায় চার্জশিট পেশ করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আর সেই চার্জশিটে নাম ছিল ওই তিনজনের। এ ছাড়া প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়েরও নাম ছিল চার্জশিটে।

আরও পড়ুন : SSC Recruitment: ‘বাচ্চাটাকে কোথায় রেখে আসব…’, চাকরির দাবিতে ১৪ মাসের শিশুকে কোলে নিয়েই পুলিসের সঙ্গে ধস্তাধস্তিতে মা