Sovandeb Chatterjee: ‘পার্থর জন্য দুঃখ হয়’ শোভনদেবের, মিস করছেন ‘প্রাণের বন্ধু’ সুব্রতকে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Oct 04, 2022 | 12:23 AM

Sovandeb Chatterjee: হাজরা পার্কের পুজোয় অষ্টমীর দিন আরতি করেন শোভনদেব চট্টোপাধ্যায়।

Sovandeb Chatterjee: 'পার্থর জন্য দুঃখ হয়' শোভনদেবের, মিস করছেন 'প্রাণের বন্ধু' সুব্রতকে
পার্থ-সুব্রতকে মিস করছেন শোভনদেব

কলকাতা : পুজোর আনন্দে মশগুল আপামর বাঙালি। রাজনীতিকরাও এই কটা দিন সব চাপান-উতোর ছেড়ে অন্য মেজাজে থাকেন। বর্ষীয়ান রাজনীতিক তথা রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়কেও অষ্টমীর সন্ধ্যায় দেখা গেল একেবারে অন্য মেজাজে। হাজরা পার্কের পুজোয় আরকি করলেন তিনি। তবে এবার পুজোয় যে দুই নেতার কথা বারবার উঠে আসছে, তাঁদের কথা শোনা গেল শোভনদেবের মুখেও। একজন পার্থ চট্টোপাধ্য়ায়, তিনি বর্তমানে জেল হেফাজতে রয়েছেন, আর অপরজন প্রয়াত নেতা সুব্রত মুখোপাধ্যায়।

পার্থ ও সুব্রত দুজনেই কলকাতার দুই বিখ্যাত পুজোর সঙ্গে ওতপ্রোতভাবে যুক্ত ছিলেন। জেলে থাকায় নাকতলা এবার পার্থ-বিহীন। আর একডালিয়ার জৌলুসে খামতি না পড়লেও দক্ষিণের ঐতিহ্যবাহী এই পুজো বারবার মনে করা হচ্ছে সুব্রত মুখোপাধ্য়ায়কে।

এ বিষয়ে শোভনদেবকে প্রশ্ন করা হলে TV9 বাংলাকে অকপট উত্তর দিলেন শোভনদেব। তাঁর কথায়, ‘পার্থর যা হয়েছে তার জন্য দুঃখ হয়। আমি নিজে হাতে ওঁকে রাজনীতিতে এনেছিলাম। আমার খারাপ লাগে। ‘ এর থেকে বেশি কিছু বলতে চাননি তিনি।

তবে এই পুজোয় সবথেকে বেশি যাঁর কথা শোভনদেবের মনে পড়ছে, তিনি সুব্রত মুখোপাধ্যায়। তিনি জানান, রাজনীতির শুরু থেকেই সুব্রতর সঙ্গে বন্ধুত্ব ছিল তাঁর। স্মৃতিচারণ করতে গিয়ে রাজ্যের পরিষদীয় মন্ত্রী বলেন, দুজনে কী কী করেছি বলে শেষ করা যাবে না। বিধানসভায় পাশাপাশি বসতেন শোভনদেব ও সুব্রত। তাই বন্ধু সুব্রতকে ভোলা তৃণমূল বিধায়কের জন্য কঠিন। স্মৃতি হাতড়ে তিনি আরও বলেন, ‘আমাদের বন্ধুত্ব অটুট ছিল শেষ দিন পর্যন্ত। দুঃখ হলে আমাকে ডাকত। বলত, মন খুলে কথা বলার মতো কেউ নেই আমি আর তুই ছাড়া।’

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla