SSKM Fire: স্রেফ যান্ত্রিক ত্রুটিই নয়, এস‌এসকেএমের অগ্নিকাণ্ডে কি অন্তর্ঘাত? স্বাস্থ্যসচিবের মন্তব্যে নয়া জল্পনা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Updated on: Nov 18, 2022 | 1:43 PM

SSKM Fire: তদন্ত রিপোর্ট এলেই আগুনের কারণ স্পষ্ট হবে। অগ্নিকাণ্ডের পরে পরিষেবা স্বাভাবিক করতে একাধিক পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছেন এস‌এসকেএম অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায়।

SSKM Fire: স্রেফ যান্ত্রিক ত্রুটিই নয়, এস‌এসকেএমের অগ্নিকাণ্ডে কি অন্তর্ঘাত? স্বাস্থ্যসচিবের মন্তব্যে নয়া জল্পনা
এসএসকেএম এ ফরেন্সিক টিম

কলকাতা: এস‌এসকেএমের অগ্নিকাণ্ডে কি অন্তর্ঘাত? স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগমের মন্তব্যে বাড়ল জল্পনা। শুক্রবার এস‌এসকেএমের অ্যানেক্স হাসপাতাল পুলিশ হাসপাতালে পেডিয়াট্রিক অঙ্কোলজি বিভাগের উদ্বোধন ছিল। সেই অনুষ্ঠানে যোগ দিয়ে স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম বলেন, “প্রাথমিক ভাবে যান্ত্রিক ত্রুটির কারণে আগুন বলে মনে হচ্ছে না। অন্তর্ঘাত রয়েছে কি না খতিয়ে দেখা হচ্ছে।” ফরেন্সিক তদন্তের পাশাপাশি ফায়ার অডিটের কাজ চলছে। তদন্ত রিপোর্ট এলেই আগুনের কারণ স্পষ্ট হবে। অগ্নিকাণ্ডের পরে পরিষেবা স্বাভাবিক করতে একাধিক পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছেন এস‌এসকেএম অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায়।

শুক্রবারই এসএসকেএম হাসপাতালে যান ফরেন্সিক টিম। রয়েছেন লালবাজারের গোয়েন্দা বিভাগের ফটোগ্রাফাররাও। তাঁরা বিভিন্ন জায়গার ছবি তুলছেন। শুক্রবার সকালে গিয়ে দেখা গেল অক্সিজেনের পাইপ ক্ষতিগ্রস্ত হয়েছে। তা সারাইয়েরও কাজ শুরু হয়ে গিয়েছে।

তবে এস‌এসকেএমে পেডিয়াট্রিক অঙ্কোলজির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম জানান, পরিষেবা ব্যহত হয়নি। বিআইএন-ট্রমা কেয়ারের পরিকাঠামো দিয়ে পরিস্থিতি সামাল দেওয়া গিয়েছে বলে দাবি এস‌এসকেএমের ডিরেক্টর মণিময় এস‌এসকেএমে পেডিয়াট্রিক অঙ্কোলজির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম জানান, পরিষেবা ব্যাহত হয়নি। বিআইএন-ট্রমা কেয়ারের পরিকাঠামো দিয়ে পরিস্থিতি সামাল দেওয়া গিয়েছে বলে দাবি এস‌এসকেএমের ডিরেক্টর মণিময় বন্দ্যোপাধ্যায়ের‌ও।

শুক্রবার সকাল থেকে আরও একটি অভিযোগ মাথাচাড়া দিয়ে উঠেছে। এসএসকেএম হাসপাতালের ভিতরের দমকল কেন্দ্রের সামনের রাস্তা অবরুদ্ধ ছিল বলে অভিযোগ উঠছে। আরও অভিযোগ, অবরুদ্ধ থাকার কারণে দমকলের দু’টি ইঞ্জিন দেরিতে পৌঁছয়। হাসপাতাল জুড়ে অপরিকল্পিত ভাবে নির্মাণের অভিযোগ চিকিত্‍সকদের একাংশের। হাসপাতালের যে বাড়িতে আগুন লাগে সেই বাড়িতে একাধিক গুরুত্বপূর্ণ বিভাগ রয়েছে। দমকলের দাবি, কাচ ভেঙে ঢুকে আগুনকে কেবল সিটি স্ক্যান ও ইউএসজি বিভাগে আটকে রাখায় বড় বিপদ এড়ানো গিয়েছে।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে এসএসকেএম হাসপাতালে আগুন লাগে। দমকলের ৯টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল, শর্ট সার্কিট থেকেই আগুন, কিন্তু এবার স্বাস্থ্য সচিবের মন্তব্যে নতুন করে আরেকটি ধন্দ দানা বেঁধেছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla