নারদকাণ্ডে মুখ্যমন্ত্রীর হলফনামা সংক্রান্ত আবেদনের শুনানি পিছল সুপ্রিম কোর্টে

নির্দিষ্ট সময়ের মধ্যে পেশ না করায় নারদ মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ও আইনমন্ত্রী মলয় ঘটকের হলফনামা গ্রহণ করেনি কলকাতা হাইকোর্ট।

নারদকাণ্ডে মুখ্যমন্ত্রীর হলফনামা সংক্রান্ত আবেদনের শুনানি পিছল সুপ্রিম কোর্টে
অলঙ্করণ: অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Jun 18, 2021 | 1:42 PM

নয়া দিল্লি: নারদ মামলা (Narada Case) নিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। সেই মামলার শুনানি আগামী মঙ্গলবার পর্যন্ত পিছিয়ে দিল দেশের সর্বোচ্চ আদালত। সিবিআইয়ের পক্ষে সলিসিটার জেনারেল তুষার মেহতা এই মামলার শুনানি সোমবার পর্যন্ত পিছিয়ে দেওয়ার আর্জি জানান। সুপ্রিম কোর্ট তাতে মঞ্জুরি দেয়। আগামী মঙ্গলবার এই মামলা শোনা হবে বলে জানান বিচারপতি।

গত ১৭ মে নারদ মামলায় চার হেভিওয়েট নেতাকে গ্রেফতার করে নিজাম প্যালেসে নিয়ে যায় সিবিআই। এর পরই সেখানে হাজির হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টানা কয়েক ঘণ্টা সেখানেই বসে ছিলেন তিনি। অন্যদিকে আদালতে চার নেতার গ্রেফতারি নিয়ে যখন শুনানি চলছিল, তখন সেখানে হাজির হন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। এই দুই ঘটনাকে আদালতে নতুন মোড় দেয় সিবিআই।

তারা আদালতের কাছে অভিযোগ করে, দলীয় মন্ত্রী-বিধায়ককে গ্রেফতার করতেই স্বয়ং মুখ্যমন্ত্রী সিবিআই দফতরে গিয়ে ধরনায় বসে যান। যা তদন্তের স্বার্থের পরিপন্থী। অন্যদিকে সিবিআইয়ের প্রশ্ন, কী ভাবে একজন আইনমন্ত্রী এ ভাবে আদালতে গিয়ে হাজির হতে পারেন? এরপরই মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রীর কাছে হলফনামা চায় হাইকোর্ট। তা তাঁরা পেশও করেন। তবে সময়ের পরে হলফনামা দেওয়া হয়েছে বলে দাবি তুলে তা গ্রহণে অস্বীকার করে হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। এরপরই সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যান আইনমন্ত্রী মলয় ঘটক।

শুক্রবার সেই মামলারই শুনানি পিছিয়ে দেওয়ার আর্জি জানান সিবিআইয়ের পক্ষে সওয়ালকারী সলিসিটার জেনারেল তুষার মেহতা। সোমবার অবধি শুনানি পিছনোর আবেদন করেন তিনি। সুপ্রিম কোর্ট সেই আর্জিকে মান্যতা দিয়ে জানায় মঙ্গলবার এই মামলার শুনানি হবে।