DVC: ‘উনি জানতেন’, ডিভিসির জল ছাড়া নিয়ে মমতাকে তোপ শুভেন্দুর

Suvendu Adhikari: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বক্তব্য, "ওনার এসব বলার মানে কী? উনি তো কনসার্ন দিয়েছেন। তথ্য দিয়ে বলে দিতে পারি, ডিভিআরআরসি একটা কমিটি আছে। দামোদর ভ্যালি রিজার্ভার রেগুলেশন কমিটি। এখানে প্রতিনিধি হিসাবে পশ্চিমবঙ্গ সরকার, ঝাড়খণ্ড সরকার, কেন্দ্রীয় জল কমিশন, ডিভিসির প্রতিনিধি থাকেন।"

DVC: 'উনি জানতেন', ডিভিসির জল ছাড়া নিয়ে মমতাকে তোপ শুভেন্দুর
মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী।Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2024 | 9:23 PM

কলকাতা: ডিভিসির সঙ্গে সম্পর্ক ছিন্ন করবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারই পাল্টা সরব বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর প্রশ্ন, চাইলেই ছিন্ন করতে পারবেন নাকি? উল্টে শুভেন্দুর দাবি, মুখ্যমন্ত্রী এই জল ছাড়া নিয়ে জানতেন।

বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ায় বন্যাপরিস্থিতি দেখতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানে দাঁড়িয়েই বলেন, ডিভিসির সঙ্গে পশ্চিমবঙ্গ সরকার কোনও সম্পর্ক রাখবে কি না, তা ভেবে দেখতে হবে। ডিভিসি মানুষকে ডোবাচ্ছে বলেও সরব হন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “বৃষ্টির জন্য এই বন্যা হয়নি, জল ছাড়ার জন্য হয়েছে।”

ডিভিসির ভূমিকা নিয়ে মুখ্যমন্ত্রী যখন সরব, তখন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বক্তব্য, “ওনার এসব বলার মানে কী? উনি তো কনসার্ন দিয়েছেন। তথ্য দিয়ে বলে দিতে পারি, ডিভিআরআরসি একটা কমিটি আছে। দামোদর ভ্যালি রিজার্ভার রেগুলেশন কমিটি। এখানে প্রতিনিধি হিসাবে পশ্চিমবঙ্গ সরকার, ঝাড়খণ্ড সরকার, কেন্দ্রীয় জল কমিশন, ডিভিসির প্রতিনিধি থাকে। ডিভিসির যে বাঁধ তা ওভারলোড হওয়ার অবস্থায় জল ছেড়েছে। পশ্চিমবঙ্গ সরকারকে তারা নিয়ম মেনে জানিয়েছিল, সতর্ক করেছিল।” এক কিউসেক জলও সরকারের অনুমতি ছাড়া হয়নি, বলে দাবি করেন তিনি।