Suvendu Adhikari: নবমীর বিকেলে ধর্মতলার ‘ধর্নাতলায়’ শুভেন্দু, দেখা করলেন ‘বঞ্চিত’ চাকরিপ্রার্থীদের সঙ্গে

Suvendu Adhikari: নবমীর বিকেলে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করতে গেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁদের পাশে থাকার বার্তা দেন।

Suvendu Adhikari: নবমীর বিকেলে ধর্মতলার 'ধর্নাতলায়' শুভেন্দু, দেখা করলেন 'বঞ্চিত' চাকরিপ্রার্থীদের সঙ্গে
গান্ধীমূর্তির পাদদেশে শুভেন্দু অধিকারী
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2022 | 9:37 PM

কলকাতা: আজ নবমী। চারিদিকে প্যান্ডেল হপিং-এর হিড়িক। কিন্তু গান্ধীমূর্তির পাদদেশের চিত্রটা একেবারেই আলাদা। ওদের দেখে বোঝার উপায় নেই, যে শারদোৎসব চলছে। ওরা এখনও ঠাঁয় বসে গান্ধীমূর্তির পাদদেশে। হকের চাকরির দাবিতে। গতবছরও পুজোটা ওদের রাস্তার ধারে বসেই কেটেছে। আন্দোলনে, ধর্নায়। এই বছরও তাই। রাজ্য সরকার থেকে পদক্ষেপ করা শুরু হয়েছে বটে, কিন্তু এখনও নিয়োগ বা বিজ্ঞপ্তি মেলেনি। এমন অবস্থায় নবমীর বিকেলে তাঁদের সঙ্গে দেখা করতে গেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আন্দোলনরত চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলেন, তাঁদের পাশে থাকার বার্তা দেন।

শুভেন্দু অধিকারী বলেন, “সব বিষয়ে রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে”, ভোটের স্বার্থে, যোগবিয়োগের অঙ্ক আমি কষি না। আপনারা এমন একটা সময়ে আন্দোলন করছেন, যখন বাঙালি শারদোৎসবে মেতে উঠেছে। আপনাদেরও উৎসবে মেতে ওঠার ইচ্ছা ছিল, পরিবারের লোকেরাও চেয়েছিল। বিজয়ার আগে কিছুটা সময় আপনাদের সঙ্গে কাটালাম।” এর পাশাপাশি, রাজ্যের একমাত্র বিরোধী দল যে বিজেপি, এবং তিনিই যে বিরোধী দলনেতা, সেই কথাও এদিন বলেন শুভেন্দু অধিকারী। বলেন, “আপনাদের এই সংগ্রামের সঙ্গে আমরা আগেও ছিলাম, এখনও আছি, ভবিষ্যতেও থাকব।”

উল্লেখ্য সাড়ে পাঁচশো দিনের বেশি অতিক্রান্ত হয়ে গিয়েছে, রাস্তার ধারে বসে ঠায় আন্দোলন চালিয়ে যাচ্ছেন বঞ্চিত চাকরিপ্রার্থীরা। আগামী ৭ তারিখ আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসবেন বলেও জানান রাজ্যের বিরোধী দলনেতা। শিক্ষা বিষয়ক ক্ষেত্রটি যে কেন্দ্র-রাজ্য যৌথ তালিকাভুক্ত বিষয়, সেই কথাও স্মরণ করিয়ে দেন শুভেন্দু অধিকারী।

প্রসঙ্গত এর আগেও একদিন বঞ্চিত চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করতে ধর্মতলায় গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে থেকে গান্ধীমূর্তি পর্যন্ত পায়ে হেঁটে গিয়েছিলেন শুভেন্দু অধিকারীরা। সঙ্গে ছিলেন বিজেপির অন্যান্য বিধায়করাও। বিধানসভা থেকে একটি ছোট ট্রাভেলার বাস ভাড়া করে সেখানে গিয়েছিলেন তাঁরা। এবার নবমীর বিকেলে ফের একবার ধর্মতলায় অবস্থানরত চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করে এলেন শুভেন্দু অধিকারী।