Suvendu Adhikari meets Mamata Banerjee: মমতার ঘরে শুভেন্দু, মুকুল রায় সিনড্রোম নয় তো?: জয়প্রকাশ মজুমদার

Suvendu Adhikari meets Mamata Banerjee: তিন বিধায়ককে সঙ্গে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন শুভেন্দু অধিকারী। সাম্প্রতিক পরিস্থিতিতে এই সাক্ষাৎ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

Suvendu Adhikari meets Mamata Banerjee: মমতার ঘরে শুভেন্দু, মুকুল রায় সিনড্রোম নয় তো?: জয়প্রকাশ মজুমদার
শুভেন্দু-মমতা সাক্ষাৎ ঘিরে জল্পনা
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Nov 25, 2022 | 4:07 PM

কলকাতা : তৃণমূল বনাম শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) তরজা বাংলার রাজনীতিতে এখন সুপরিচিত। প্রায় প্রতিদিন মমতা-অভিষেকের বিরুদ্ধে সুর চড়াচ্ছেন বিরোধী দলনেতা। ছেড়ে করথা বলছে না ঘাসফুল শিবিরও। এরই মধ্যে জল্পনা বাড়াল মমতা-শুভেন্দু সাক্ষাৎ। শুক্রবার বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ঘরে গেলেন শুভেন্দু অধিকারী। জানা গিয়েছে, মমতাই এদিন ডেকে পাঠিয়েছিলেন শুভেন্দুকে। তিন-চার মিনিট মমতার ঘরে ছিলেন তিনি। সঙ্গে ছিলেন আরও তিন বিজেপি বিধায়ক।

এদিন বিধানসভায় সকাল থেকেই উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। অধিবেশনের প্রথমার্ধে বিভিন্ন ইস্যুতে সরব হন বিরোধীরা। বিজেপি বিধায়কদের জবাব দেন মমতাও। মূলত স্বাস্থ্য সংক্রান্ত ইস্যু নিয়ে এদিন সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন বিজেপি বিধায়ক অশোক লাহিড়ী, শঙ্কর ঘোষরা। তথ্য ও পরিসংখ্যান দিয়ে তাঁদের উত্তর দেন মুখ্যমন্ত্রী তথা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী। শুভেন্দু অধিকারীও বক্তব্য পেশ করেন এদিন। এরপরই জানা যায়, মুখ্যমন্ত্রী বিধানসভায় তাঁর নিজের ঘরে ডেকেছেন বিরোধী দলনেতাকে। মমতার দূত এসে শুভেন্দুকে ডাকেন।

এরপরই শুভেন্দু অধিকারী মমতার ঘরে যান। তবে একা নয়, তাঁর সঙ্গে ছিলেন তিন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল, অশোক লাহিড়ী ও মনোজ টিগ্গা। সেখানে তিন-চার মিনিট ছিলেন তাঁরা। একসময়ের সহযোদ্ধা শুভেন্দু, বিজেপি-তে যোগ দেওয়ার পর এমন ঘটনা এই প্রথমবার ঘটল। তাঁদের মধ্যে কী কথা হয়েছে, তা জানা যায়নি। তবে মুখ্যমন্ত্রীর ঘর থেকে বেরিয়ে শুভেন্দু জানান, এটা নিছকই সৌজন্য সাক্ষাৎ।

বিধানসভার অধিবেশনের দ্বিতীয়ার্ধে সংবিধান দিবস উপলক্ষে বক্তব্য পেশ করার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। সে কারণেই দেরি না করে বেরিয়ে আসেন শুভেন্দুরা। পরবর্তীতে আবার দেখা হতে পারে বলেও শোনা যাচ্ছে।

উল্লেখ্য, শুক্রবার সকালেই তৃণমূলের মুখপত্র জাগো বাংলায় শুভেন্দু অধিকারীরে চাঁচাছোলা ভাষায় নিশানা করা হয়েছে। টেট পরীক্ষার্থীরা শুভেন্দু ঘনিষ্ঠকে টাকা দিয়েছিলেন বলে দাবি করেছে শাসক মুখপত্রের প্রতিবেদন। অন্যদিকে, শুক্রবারই বিধানসভার এক নতুন ভবন উদ্বোধন হচ্ছে, যেখানে বিরোধী দলনেতা আমন্ত্রণ পাননি বলেই অভিযোগ। এরই মধ্যে এই সৌজন্য সাক্ষাৎ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহল।

এই প্রসঙ্গে তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, রাজনৈতিক বিশ্লেষক হিসেবে বলব, মুকুল রায় সিনড্রোমে ভুগছেন না তো শুভেন্দু? এবার ক্ষমতার দিকে যাওয়ার কথা ভাবছেন না তো?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla