Topsia Fire: তপসিয়ায় কারখানায় আগুন, কালো ধোঁয়ায় ঢেকেছে গোটা এলাকা

Topsia Fire: তপসিয়ায় একটি কারখানায় আগুন লেগেছে। ঘিঞ্জি এলাকায় আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। দমকলের সঙ্গে আগুন নেভানোর কাজে হাত লাগিয়েছেন স্থানীয় বাসিন্দারাও।

Topsia Fire: তপসিয়ায় কারখানায় আগুন, কালো ধোঁয়ায় ঢেকেছে গোটা এলাকা
তপসিয়ায় কারখানায় আগুনImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2024 | 10:31 AM

কলকাতা: শহরে ফের অগ্নিকাণ্ড। তপসিয়ার ৮ নম্বর অবিনাশ চৌধুরী লেনের একটি অ্যালুমিনিয়াম কারখানায় আগুন লেগেছে। ঘটনাস্থলে দমকলের ৯টি ইঞ্জিন। ঘিঞ্জি এলাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।.ইতিমধ্যেই কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই কারখানাটি অ্যালুমিনিয়ামের সামগ্রী তৈরি করার। সোমবার সকালে হঠাৎ করাই সকালে ওই কারখানার ভিতর থেকে ধোঁয়া বের হতে দেখেন। তখনই নিজেদের বাড়ি থেকে জল এনে আগুন নেভানোর চেষ্টা করতে থাকেন স্থানীয় বাসিন্দারা। কিন্তু দাহ্য পদার্থ থাকায় আগুন ছড়িয়ে পড়তে থাকে দ্রুত। খবর পেয়ে ঘটনাস্থলে প্রথমে আসে দমকলের ২টি ইঞ্জিন। পরিস্থিতি বুঝে আরও তিনটি ইঞ্জিন আসে।

এই মুহূর্তে আগুন নেভানোর চেষ্টা করছে দমকলের ৯টি ইঞ্জিন। দমকল আধিকারিকরা জানাচ্ছেন, আগুন আয়ত্তে, তবে এখনও পুরোপুরি নেভানো সম্ভব হয়নি। কী থেকে আগুন লেগেছে, তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শর্টসার্কিটের জেরেই আগুন লেগেছে। সারা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে।

এই খবরটিও পড়ুন

স্থানীয় এক বাসিন্দা বলেন, “সাড়ে সাতটায় আগুন লেগেছে। অ্যালুমিনিয়ার ফ্যাক্টরিতে একটা ঘরে আগুন লেগেছিল। মুহূর্তের মধ্যে সব কটা ঘরে ছড়িয়ে পড়ে।” ঘিঞ্জি এলাকায় বসতবাড়িও থাকায় আতঙ্কিত রয়েছেন স্থানীয় বাসিন্দারা। জানা যাচ্ছে, কারখানার ভিতরের সামগ্রী প্রায়ই ভস্মীভূত!