Abhishek attacks BJP : ‘ক্রনোলজিটা বুঝুন’, হাওড়ার অশান্তিতে কীসের ইঙ্গিত অভিষেকের?

Abhishek attacks BJP : এদিন বিকেল ৪টে ২০ মিনিট নাগাদ আসে ফোন। সূত্রের খবর, হাওড়ার গোটা পরিস্থিতির বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছেন সুকান্ত।

Abhishek attacks BJP : ‘ক্রনোলজিটা বুঝুন’, হাওড়ার অশান্তিতে কীসের ইঙ্গিত অভিষেকের?
অভিষেক বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 9:09 PM

কলকাতা : “আমরা অপরাধীদের কোনও জাত-ধর্ম-বর্ণ দেখি না। যাঁরা ক্রিমিনাল, তাঁরা ক্রিমিনাল। এই ভিডিওতে যাঁদের দেখা গিয়েছে তাঁরা সকলে গ্রেফতার হবে। সুদীপ্ত সেন, জিতেন্দ্র তিওয়ারিদের কলার ধরে কাশ্মীর, নয়ডা থেকে নিয়ে আসা হয়েছে। এরাও পালালে ধরা হবে।” হাওড়ার অশান্তি এ ভাষাতেই নিয়ে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এমনকি গোটা ঘটনার দায় বিজেপির (BJP)। এমনটাই দাবি অভিষকের। এমনকী তিনি প্রশ্ন তুলে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) ভূমিকা নিয়েও। প্রসঙ্গত, ২৭ মার্চ অমিত শাহের সঙ্গে বৈঠক করতে দেখা গিয়েছিল বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সেই বৈঠককেও প্রশ্নচিহ্নের সামনে দাঁড় করিয়ে দিয়েছেন অভিষেক।  

এদিন এ প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে সাংবাদিক বৈঠকে অভিষেক বলেন, “কয়েকদিন আগে অমিত শাহের সঙ্গে বৈঠক। অমিত শাহের সঙ্গে বৈঠকের পর শ্যামবাজারে ধরনা। ধরনা মঞ্চ থেকেই টিভিতে চোখ রাখার কথা। তারপরই হাওড়ায় গোলমাল। ক্রনোলজিটা বুঝুন।” প্রসঙ্গত, এদিনই আবার বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে ফোন করেছিলেন অমিত শাহ। জানা যাচ্ছে, এদিন বিকেল ৪টে ২০ মিনিট নাগাদ আসে ফোন। সূত্রের খবর, হাওড়ার গোটা পরিস্থিতির বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছেন সুকান্ত। এ প্রসঙ্গেও কটাক্ষ করেছেন অভিষেক। 

বলেন, “উনি কোনও প্রশাসনিক পদে নেই। শুধু বিজেপির রাজ্য সভাপতি। তাঁকে যদি বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি ফোন করেন তার কারণ আপনারাই বুঝে নিন। তাঁর মানে প্ল্যানটা সাকসেসফুল হয়েছে কিনা তাঁর খোঁজ খবর নিচ্ছেন। দুদিন আগে তো বৈঠক হয়েছিল।” প্রসঙ্গত, গতকাল রাত থেকে দফায় দফায় উত্তেজনা ছড়িয়েছে হাওড়ার শিবপুরের বেশ কিছু এলাকায়। সেই গোলমাল সামাল দিতে বিপুল পরিমাণে পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। এদিকে এ ঘটনায় ইতিমধ্যেই এনআইএ তদন্তের দাবি করেছে বিজেপি। অভিষেকের দাবি, ভয়ে বিজেপি এনআইএ তদন্তের দাবি জানিয়েছে। এ প্রসঙ্গে পদ্ম শিবিরের বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানিয়ে বলেন, “একবার সিবিআই-এনআইএ-র কাছে চলে গেলে এরা আর ধরা পড়বে না। সে কারণেই এই দাবি করছে। প্রকৃত দোষীদের আড়াল করতেই এই দাবি করা হচ্ছে।”