Weather Update: বঙ্গে ঢুকছে বর্ষা, কোন কোন জেলায় আগামী দু’দিন অতি ভারী বৃষ্টির সম্ভাবনা?

Weather Update: দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকতে আরও ক'টা দিন সময় লাগেব। কোন কোন জেলায় বৃষ্টির পূর্বাভাস?

Weather Update: বঙ্গে ঢুকছে বর্ষা, কোন কোন জেলায় আগামী দু'দিন অতি ভারী বৃষ্টির সম্ভাবনা?
কোন কোন জেলায় বৃষ্টির পূর্বাভাস। ছবি PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2022 | 9:55 AM

কলকাতা: আজ ও আগামিকাল অর্থাৎ শুক্র ও শনিবার কলকাতায় থাকবে  মেঘলা আকাশ। সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা রয়েছে। মৌসুমী বায়ু আরও খানিকটা এগিয়ে উত্তর-পূর্ব ভারতের মণিপুর, মিজোরাম ও নাগাল্যান্ড প্রবেশ করেছে। ধীরে ধীরে আগামিকালের মধ্যে উত্তরবঙ্গের এবং সিকিমে প্রবেশ করবে। দু’দিনের মধ্যে বর্ষা প্রবেশ করছে উত্তরবঙ্গে। ফলে ওপরের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে।  বিশেষ করে উপরের পাঁচটি জেলাতে। দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে । যদিও দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করতে আরও কটা দিন সময় লাগবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিশেষ করে বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূমে ঝড় বৃষ্টি হবে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, কলকাতায় আগামী দু’দিন ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা। তাপমাত্রা মেঘলা আকাশ থাকার জন্য অনেকটা কমেছে। আগামী দু’দিন দুই বঙ্গের তাপমাত্রা খুব একটা পরিবর্তন হবে না। দক্ষিণবঙ্গে জলীয় বাষ্প বেশি থাকার জন্য আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। আজ কলকাতার তাপমাত্রা সর্বনিম্ন ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি আশপাশে থাকবে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বিশেষ করে দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ার-সহ ওপরের পাঁচ জেলায় অতি ভারী বৃষ্টি হবে । দক্ষিণবঙ্গের জেলাগুলির ক্ষেত্রে বিশেষ করে বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূমে ঝড় বৃষ্টি হবে। কলকাতাতে আগামী দু’দিন ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।