Kalboisakhi: আজও কালবৈশাখী? হলুদ সতর্কতা জারি হাওয়া অফিসের

Weather Update: মঙ্গলবার বিকাল কিংবা সন্ধ্যার দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়। সঙ্গে দমকা হাওয়াও বইতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে শহরে। হাওয়ার গতি ৩০ থেকে ৪০ কিলোমিটার হতে পারে। সোমবার সন্ধ্যায়ও তুমুল ঝড় হয় কলকাতার বিভিন্ন জায়গায়।

Kalboisakhi: আজও কালবৈশাখী? হলুদ সতর্কতা জারি হাওয়া অফিসের
প্রতীকী ছবি Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2024 | 10:28 AM

কমলেশ চৌধুরী

কলকাতা: আজও বাংলাজুড়ে হলুদ সতর্কতা জারি রয়েছে। অর্থাৎ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হবে। উত্তরে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অন্যদিকে দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রতি ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা বাতাস বইতে পারে। অর্থাৎ কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে আজও। হাওয়া অফিসের যা পূর্বাভাস তাতে উত্তরবঙ্গে মার্চের শেষ পর্যন্ত বৃষ্টি হতে পারে। তবে বুধবার থেকে দক্ষিণবঙ্গে গরম বাড়ার পূর্বাভাস রয়েছে। ৩৮ ডিগ্রিতেও পৌঁছতে পারে পশ্চিমাঞ্চলে তাপমাত্রা। এদিন থেকে গরম বাড়বে কলকাতায়ও।

মঙ্গলবার বিকাল কিংবা সন্ধ্যার দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়। সঙ্গে দমকা হাওয়াও বইতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে শহরে। হাওয়ার গতি ৩০ থেকে ৪০ কিলোমিটার হতে পারে।

সোমবার সন্ধ্যায়ও তুমুল ঝড় হয় কলকাতার বিভিন্ন জায়গায়। বৃষ্টিও কম হয়নি। তবে ঝোড়ো হাওয়ার দাপটে ওলটপালট হয়েছে চারপাশ। বহু জায়গায় বসন্ত উৎসবের পরিকল্পনা চৌপাট করেছে হাওয়ার হম্বিতম্বি। আংশিক মেঘলা আকাশ সকাল থেকেই।

আগামী দু’ তিনদিন সর্বোচ্চ তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ঝড় বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে।

উত্তরবঙ্গের জেলাগুলিতে মূলত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা বেশি। বৃষ্টির সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে। বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে মালদা ও দিনাজপুরে।