Weather Update: বেলা বাড়লেই নামবে বৃষ্টি! ঠিক কোন জায়গায় রয়েছে ‘দানা’

Weather Update: তবে উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা কম। শুষ্ক আবহাওয়া। পার্বত্য এলাকার দু-এক জেলায় কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। দিনভর বৃষ্টিতে তাপমাত্রা অনেকটা নেমে গেছে। দিনের তাপমাত্রা সামান্য বাড়বে।

Weather Update: বেলা বাড়লেই নামবে বৃষ্টি! ঠিক কোন জায়গায় রয়েছে 'দানা'
কলকাতার রাস্তায় জমা জলImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 26, 2024 | 9:57 AM

কলকাতা: আরও শক্তি খুইয়ে নিম্নচাপে পরিণত হল ‘দানা’। ভারী বৃষ্টির পর শনিবার সকাল থেকেই আলো ফুটেছে রাজ্যের বেশিরভাগ জেলায়। আবহাওয়ার উন্নতিও হয়েছে। তবে ভারী বৃষ্টি না হলেও শনিবার বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সতর্কবার্তা দেওয়া হয়েছে। আপাতত ওড়িশার উপর অবস্থান করছে নিম্নচাপ। সেটাও দ্রুত মিলিয়ে যাওয়ার ইঙ্গিত রয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, উত্তর ওড়িশা থেকে নিম্নচাপ আরও শক্তি হারিয়ে ক্রমশ ছত্তীসগঢ় ও মধ্যপ্রদেশের দিকে এগোবে। এছাড়া উত্তর-পূর্ব অসম এবং দক্ষিণ কেরল উপকূলে দুটি ঘূর্ণাবর্ত রয়েছে বলেও জানা যাচ্ছে। তৈরি হচ্ছে পশ্চিমী ঝঞ্ঝা।

পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় শনিবার বিক্ষিপ্তভাবে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আরও বেশ কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বিকেলের পর বৃষ্টির সম্ভাবনা ক্রমশ কমবে। আগামিকাল রবিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে বলে জানা গিয়েছে।

এই খবরটিও পড়ুন

তবে উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা কম। শুষ্ক আবহাওয়া। পার্বত্য এলাকার দু-এক জেলায় কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। দিনভর বৃষ্টিতে তাপমাত্রা অনেকটা নেমে গেছে। দিনের তাপমাত্রা সামান্য বাড়বে। দু এক পশলা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা রয়েছে।

শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪.৪ ডিগ্রি। শুক্রবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি। আগামী ২৪ ঘন্টায় শহরের তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। উল্লেখ্য, শুক্রবারের বৃষ্টিতে কলকাতার বহু রাস্তায় এখনও জমে আছে জল। জেলায় জেলায় ধানক্ষেত চলে গিয়েছে জলের তলায়।