Weather Update: ঠিক এই সময়ের পর থেকেই কলকাতার আবহাওয়া বদলাতে শুরু করবে, বিশেষ সতর্কতা আবহাওয়া দফতরের

Weather Update: কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আজ ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে বেলা বাড়লে অস্বস্তি বাড়বে। বিকেল বা সন্ধ্যার দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে।

Weather Update: ঠিক এই সময়ের পর থেকেই কলকাতার আবহাওয়া বদলাতে শুরু করবে, বিশেষ সতর্কতা আবহাওয়া দফতরের
কলকাতায় বৃষ্টির পূর্বাভাস। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 12:00 PM

কলকাতা: আজ দুপুরের পর থেকে বিকাল-সন্ধ্যার মাঝেই কলকাতার আবহাওয়ায় বড় পরিবর্তন ঘটবে। ঝাঁপিয়ে নামবে বৃষ্টি। সঙ্গে প্রবল বেগে ঝোড়ো হাওয়া। বুধবার সকালে এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, আজও রাজ্যে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জেলাতেই আগামী ৪৮ ঘণ্টা থাকছে ঝড়বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গে শুক্রবার থেকে বাড়বে বৃষ্টির দাপট। কলকাতায় দুপুরে তিনটে-সাড়ে তিনটের পর থেকেই কালো মেঘে আকাশ ঢাকবে। বিকালেই প্রবল ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই সময়ে রাস্তায় না থাকার পরামর্শ দিয়েছেন আবহাওয়াবিদরা।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আজ ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে বেলা বাড়লে অস্বস্তি বাড়বে। বিকেল বা সন্ধ্যার দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা বাড়তে পারে। দিনের তাপমাত্রা বাড়ার ইঙ্গিত দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সপ্তাহান্তে বৃষ্টির ভ্রূকুটি রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলির জন্য।

উত্তরবঙ্গে আজও হালকা ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, কোচবিহার, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া বইবে। বৃহস্পতিবার বৃষ্টি কমলেও শুক্রবার থেকে ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে।

কলকাতায় বৃহস্পতিবার আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেলা বাড়লে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি কিছুটা বাড়বে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। বৃষ্টি হয়েছে ৫.৮ মিলিমিটার।