Weather Updates: ‘দুয়ারে’ শীত, আয়ু কতদিন? পারদপতন হলেও স্বস্তি নেই, বলছে হাওয়া অফিস

Weather Updates: 'দুয়ারে' শীত, আয়ু কতদিন? পারদপতন হলেও স্বস্তি নেই, বলছে হাওয়া অফিস
রাজ্যবাসীর মন ভরাতে পারবে শীত? ছবি:PTI

Kolkata: আলিপুর আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আংশিক মেঘলা আকাশ থাকবে ওই দুই দিন। রাতের তাপমাত্রার ক্ষেত্রে এখনই বিশেষ কোনও পরিবর্তন নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস

TV9 Bangla Digital

| Edited By: tista roychowdhury

Jan 19, 2022 | 7:48 AM

কলকাতা: বদলাচ্ছে হাওয়া। বদলাচ্ছে তাপমাত্রাও। ঝঞ্ঝা কোপ কাটতেই ফের দেখা মিলেছে শীতের। গত দিনদুয়েক বঙ্গে কেবল হিমেল আমেজ। বুধবারও আরও একবার অনুভূত হচ্ছে শীত (Winter)। ক্রমেই নিম্নমুখী পারদ। আগামী কয়েকদিন আবহাওয়া শুষ্ক থাকার পাশাপাশি তাপমাত্রা আরও নামতে পারে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। তবে বিপদ যাচ্ছে না। কারণ, ফের বৃষ্টির কাঁটায় জেরবার হতে পারে শীত

হাওয়া অফিস জানিয়েছে, আপাতত বেশ কিছুদিন থিতু হবে শীত। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ২৩.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৫ শতাংশ। আগামী কয়েকদিন তাপমাত্রার পারদ ওঠানামা করবে। সকালের দিকে ঘন কুয়াশা থাকলেও বেলায় ধীরে ধীরে আকাশ পরিষ্কার হয়ে যাবে। রাতেও ক্রমেই কমবে তাপমাত্রা। জেলাগুলিতেও পারদ ক্রমেই নিম্নমুখী।

তবে, আবহবিদরা বলছেন শীত নিয়ে উৎফুল্ল হওয়ারও কিছু নেই। কারণ, কতদিন শীত স্থায়ী হবে তা বলা যাচ্ছে না। বিশেষ করে ২০ তারিখের পর থেকেই ফের বদলাবে আবহাওয়া। হতে পারে বৃষ্টি। ২১ জানুয়ারি দক্ষিণের জেলাগুলিতে বিশেষ করে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পরের দিন, অর্থাৎ ২২ জানুয়ারিও পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায় হালকা বৃষ্টি হতে পারে। অন্যান্য জেলাগুলিতেও ২১ এবং ২২ জানুয়ারি আকাশের মুখ ভার থাকতে পারে।

আলিপুর আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আংশিক মেঘলা আকাশ থাকবে ওই দুই দিন। রাতের তাপমাত্রার ক্ষেত্রে এখনই বিশেষ কোনও পরিবর্তন নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। তবে দু’দিন পর থেকে রাতের তাপমাত্রা বাড়তে শুরু করবে। অর্থাৎ, শীত কমবে। উত্তরবঙ্গে আগামিকাল থেকেই বৃষ্টির সম্ভাবনা।

২০ জানুয়ারি অর্থাৎ, বৃহস্পতিবার দার্জিলিং ও কালিম্পং জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও ২১ জানুয়ারি এবং ২২ জানুয়ারি উত্তরের পাঁচটি জেলায় অর্থাৎ, দার্জিলিং,কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি ২৩ ও ২৪ জানুয়ারি দুই বঙ্গেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাই একটানা শীতের দেখা আপাতত নেই বললেই চলে এমনটাই বলছে হাওয়া অফিস।

আরও পড়ুন: Abhishek Banerjee’s tweet: ‘আমি আত্মবিশ্বাসী, আপনাদের শুভ অভিপ্রায়ে গোয়ায় উন্নয়নের পথে এগিয়ে যাব’

আরও পড়ুন: Railways Safety: সুরক্ষার প্রশ্নে কোনও শর্টকাট নয়, বুধবার জরুরি বৈঠকে বসছে রেল বোর্ড

আরও পড়ুন: Kalyan Banerjee: স্বজনপোষণ ও সিন্ডিকেট কাঁটায় বিদ্ধ কল্যাণ, ক্ষোভের আঁচ পৌঁছল হাই কোর্টেও!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA