Bengal BJP: ফাটা ডিমে তা দিয়ে ফল হবে না, তথাগতর টুইটের পাল্টা একহাত দিলীপের

BJP: বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি বলেন, "দায়িত্ব থেকে পালিয়ে গিয়ে যারা জ্ঞান দেন, তাঁদের কেউ স্বীকার করেন না।"

Bengal BJP: ফাটা ডিমে তা দিয়ে ফল হবে না, তথাগতর টুইটের পাল্টা একহাত দিলীপের
ফের তরজায় তথাগত রায় ও দিলীপ ঘোষ। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2022 | 8:48 AM

কলকাতা: সম্প্রতি টুইটারে বঙ্গ বিজেপিকে ফের এক হাত নেন বর্ষীয়ান নেতা তথাগত রায়। সুধীন্দ্রনাথ দত্তের কবিতা থেকে উদ্ধৃত করে তিনি লেখেন, ‘ফাটা ডিমে আর তা দিয়ে কি ফল পাবে?’। যেদিন তথাগত রায় এই টুইট করেন, ঘটনাচক্রে তার পরদিনই ছিল বিজেপির ‘চিন্তন বৈঠক’। রাজনৈতিক মহলের মতে, তথাগত রায় এই লাইন তুলে ধরে বঙ্গ বিজেপির বর্তমান অবস্থাকে বোঝাতে চেয়েছিলেন। ডিম ফেটে গেলে তা দিয়েও যেমন লাভ হয় না, একইভাবে বঙ্গ বিজেপির যা অবস্থা তাতে ‘চিন্তন বৈঠক’ আদৌ কোনও কাজে লাগবে কি না তা নিয়ে সংশয় প্রকাশই লুকিয়ে ছিল টুইটটির মধ্যে। সোমবার সেই টুইট প্রসঙ্গ উঠতেই পাল্টা তোপ দাগেন দিলীপ ঘোষ। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি বলেন, “দায়িত্ব থেকে পালিয়ে গিয়ে যারা জ্ঞান দেন, তাঁদের কেউ স্বীকার করেন না।”

এদিন দিলীপ ঘোষ বলেন, “জানি না কাকে কী বলেছেন। আমি এসব বুঝি না। উনিই ভাল বলতে পারবেন। তবে যাঁরা দলটাকে দাঁড় করিয়েছেন, তাঁদের সমস্ত কিছু নিয়েই চিন্তাভাবনা রয়েছে। ভোটের ফল হোক বা যা কিছু তারা চিন্তাভাবনা করছেন। তাঁরা জানেন কীভাবে দল দাঁড় করাতে হয়, আবারও তা করবেন। ভরসা রাখা উচিৎ।”

একইসঙ্গে রবিবার তথাগত রায় আরও একটি টুইট করেন। তাঁর বক্তব্য, ‘আত্মসমীক্ষা মানে দলগত, ব্যক্তিগত নয়। তা না হলে তো বাড়ির বাথরুমে বসেই করা যায়, বৈঠক ডাকবার দরকার হয় না। দল কি ভুল করেছে, কার নেতৃত্বে, কি ভাবে সেটা শুধরানো যাবে, সেটাই দেখতে হবে, কে কত কিলোমিটার চক্কর মেরেছে তা নয়। কিন্তু এসব বুঝতে হলে একটু শিক্ষাদীক্ষা দরকার।’ এর পাল্টাও দিলীপ ঘোষ বলেন, “ঠিকই আছে। সকলের পরামর্শই তো কাজে লাগে।”

আরও পড়ুন: Madhyamik 2022: ‘মাধ্যমিকের প্রশ্নপত্র তো ডিপার্টমেন্ট থেকেই ফাঁস হয়’, ইন্টারনেট পরিষেবা বন্ধ নিয়ে কটাক্ষ দিলীপের

আরও পড়ুন: Naihati: নিম্নাঙ্গ ভাসছে রক্তে, ঘটনার ঘণ্টা দুই আগেই নিষিদ্ধপল্লি এলাকায় জওয়ান…

আরও পড়ুন: Crime News: বিধবা মহিলা একাই থাকতেন! ভরসন্ধ্যায় ঘর অন্ধকার, গেট খোলা… উঁকি দিতেই চোখ কপালে উঠল পড়শিদের