Governor Oath: রাজ্যপাল হিসাবে শপথ নিলেন লা গণেশন, ‘আমন্ত্রণ না পেয়ে’ ক্ষোভ প্রকাশ শুভেন্দুর

West Bengal: রবিবার জগদীপ ধনখড় রাজ্যপাল পদ থেকে ইস্তফা দেন। এরপরই রাষ্ট্রপতি ভবন থেকে বিজ্ঞপ্তি জারি হয়, বাংলার রাজ্যপাল হিসাবে অতিরিক্ত দায়িত্ব সামলাবেন লা গণেশন।

Governor Oath: রাজ্যপাল হিসাবে শপথ নিলেন লা গণেশন, 'আমন্ত্রণ না পেয়ে' ক্ষোভ প্রকাশ শুভেন্দুর
শপথের পর রাজ্যপাল লা গণেশন।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jul 18, 2022 | 9:51 PM

কলকাতা: পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসাবে শপথ নিলেন লা গণেশন। মণিপুরের রাজ্যপাল তিনি। একইসঙ্গে পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসাবে আপাতত অতিরিক্ত দায়িত্ব সামলাবেন তিনি। রাজভবনে এই শপথগ্রহণের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন তিনি। ছিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী শশী পাঁজা প্রমুখ। তাঁরাও শুভেচ্ছা বিনিময় করেন রাজ্যপালের সঙ্গে। যদিও এই শপথগ্রহণ অনুষ্ঠানে রাজ্যের বিরোধী দলনেতা আমন্ত্রণ পাননি। এ বিষয় নিয়ে টুইটও করেন শুভেন্দু অধিকারী। নবান্নের তরফে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তাঁর বক্তব্য, নিয়ম থাকলেও তাঁকে ডাকা হয়নি।

রবিবার জগদীপ ধনখড় রাজ্যপাল পদ থেকে ইস্তফা দেন। এরপরই রাষ্ট্রপতি ভবন থেকে বিজ্ঞপ্তি জারি হয়, বাংলার রাজ্যপাল হিসাবে অতিরিক্ত দায়িত্ব সামলাবেন লা গণেশন। যিনি মণিপুরের রাজ্যপাল। স্থায়ী রাজ্যপাল মনোনীত না হওয়া পর্যন্ত এ রাজ্যের রাজ্যপালের ভার সামলাবেন গণেশন।

এই খবরটিও পড়ুন

দক্ষিণ ভারতের ‘টেম্পল টাউন’ তাঞ্জাভুরে জন্ম লা গণেশনের। ব্রাহ্মণ পরিবারের সন্তান তিনি। ছাত্র জীবনে আরএসএস করতেন তিনি। আরএসএসের প্রচারকও ছিলেন তিনি। পরে তামিলনাড়ুর বিজেপির জেনারেল সেক্রেটারি ছিলেন। রাজ্যসভার সাংসদও ছিলেন লা গণেশন। ২০২১ সালের ২২ অগস্ট মণিপুরের রাজ্যপাল হিসাবে মনোনীত হন তিনি। এক বছর পর, ২০২২ সালের ১৭ জুলাই, বাংলার রাজ্যপাল হিসাবে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল তাঁকে। এদিন নতুন রাজ্যপালের অভ্যর্থনায় কলকাতা বিমানবন্দরে ছিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, রাজ্যের দুই বিধায়ক  শোভনদেব চট্টোপাধ্যায় ও সুজিত বসু। এদিন শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, “গত তিন বছর ধরে এক ব্যতিক্রমী চরিত্রকে দেখেছি। এর আগে রাজ্যপাল এসেছেন। কেউ এই পর্যায়ে নামেননি। আশা করব যিনি এসেছেন তিনি যতদিন থাকবেন সুসম্পর্ক বজায় রেখে চলবেন।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla