Presidency University: যাদবপুরের পর প্রেসিডেন্সি! সহবাসের পর ছাত্রীকে ‘হুমকির’ অভিযোগে কাঠগড়ায় অধ্যাপক

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: জয়দীপ দাস

Updated on: Jul 18, 2022 | 10:28 PM

Presidency University: প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে স্নাতক স্তরের দ্বিতীয় বর্ষের এক ছাত্রী এক অধ্যাপকের বিরুদ্ধে এই অভিযোগ করেছেন বলে জানা যাচ্ছে। যা নিয়েই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে শিক্ষা মহলে।

Presidency University: যাদবপুরের পর প্রেসিডেন্সি! সহবাসের পর ছাত্রীকে ‘হুমকির’ অভিযোগে কাঠগড়ায় অধ্যাপক

কলকাতা: যাদবপুরের (Jadavpur University) পর এবার প্রেসিডেন্সি। এক অধ্যাপকের বিরুদ্ধে ছাত্রীকে হুমকি দেওয়ার অভিযোগ সামনে আসতেই তা নিয়ে জোরদার চাপানউতর শুরু হয়ে গিয়েছে শিক্ষা মহলে। ফের নতুন করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে কলকাতার শিক্ষামহলে। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে (Presidency University) স্নাতক স্তরের দ্বিতীয় বর্ষের এক ছাত্রী এক অধ্যাপকের বিরুদ্ধে এই অভিযোগ করেছেন বলে জানা যাচ্ছে। এদিকে ওই ছাত্রীর সঙ্গে অধ্যাপকের সহবাসের কথাও উঠে এসেছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জানিয়েছেন ইন্টার্নাল কমপ্লেনস কমিটিতে ইতিমধ্যেই একটি অভিযোগ দায়ের হয়েছে। বিশ্ববিদ্যালয়ের (University) তরফে পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 

এই খবরটিও পড়ুন

সূত্রের খবর, ওই অধ্যাপকের সঙ্গে ছাত্রীর শারীরিক সম্পর্ক ছিল। ছাত্রী সহবাসের কথা অন্য কাউকে জানালে হুমকি দেন ওই অধ্যাপক। যা নিয়েই চাঞ্চল্য ছড়িয়েছে প্রেসিডেন্সির অন্দরে। প্রসঙ্গত, কিছুদিন আগে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এক অধ্যাপকের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ করেছিলেন এক ছাত্রী। গবেষণার কাজে সাহায্য করার নামে নিজের ঘরে ডেকে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ওই ছাত্রীর সঙ্গে অশালীন আচরণ করার অভিযোগ উঠেছিল। যা নিয়ে দফায় দফায় উত্তাল হয় যাদবপুর। পুলিশেও দায়ের হয় অভিযোগ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পাশাপাশি পুলিশের তরফেও তদন্ত করা হচ্ছে। এদিকে এ ঘটনায় এখনও পর্যন্ত অভিযুক্ত অধ্যাপককে গ্রেফতার করতে পারেনি পুলিশ। তাতেই প্রশ্ন উঠেছে পুলিশের ভূমিকা নিয়ে। তবে এ সমস্ত ঘটনায় পড়ুয়াদের একটা বড় অংশের বরাবরের দাবি, অভিযোগ দায়ের হলেও কর্তৃপক্ষের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয় না। এখনও প্রেসিডেন্সির ঘটনার রেশ কতদূর গড়ায় এখন সেটাই দেখার। তবে প্রথমে যাদবপুর, তারপর প্রেসিডেন্সির মতো রাজ্যের একের পর এক প্রথম শ্রেণির শিক্ষপ্রতিষ্ঠানে এ ধরনের ঘটনায় প্রশ্ন উঠছে নারী নিরাপত্তা নিয়েও।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla