Mamata Banerjee on Anubrata: ‘ছেলেটা গত দু’বছর কষ্ট পেয়েছে আমি জানি…’, বিপত্নীক ‘কেষ্ট’র প্রতি সহানুভূতিশীল মমতা

Mamata Banerjee: মমতা বলেন, "সত্যি একটা দু'টো কেস নিয়ে আপনারা এজেন্সি করুন আমার আপত্তি নেই। যদি সত্যি কেউ অন্যায় করে। আইন আইনের পথে চলবে।"

Mamata Banerjee on Anubrata: 'ছেলেটা গত দু'বছর কষ্ট পেয়েছে আমি জানি...', বিপত্নীক 'কেষ্ট'র প্রতি সহানুভূতিশীল মমতা
বেহালায় মমতা বন্দ্যোপাধ্যায়।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Aug 14, 2022 | 8:34 PM

কলকাতা: বেহালায় প্রাক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে গিয়ে অনুব্রত মণ্ডলকে নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বক্তব্যে আগাগোড়া ‘কেষ্ট’র প্রতি তাঁর স্নেহের প্রতিফলন। এদিনের অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রীকে প্রশ্ন তুলতে শোনা যায়, কেষ্টকে গ্রেফতার করা হল কেন? কী করেছে কেষ্ট? রবিবারের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “সত্যি একটা দু’টো কেস নিয়ে আপনারা এজেন্সি করুন আমার আপত্তি নেই। যদি সত্যি কেউ অন্যায় করে। আইন আইনের পথে চলবে। পরশুদিন কেষ্টকে গ্রেফতার করলেন কেন? কী করেছিল কেষ্ট? যতবার ভোট হয়েছে ওকে আপনারা ঘরবন্দি করে রেখে দিয়েছেন। একটা ভোটেও ওকে বেরোতে দেননি। আসানসোলের ভোটে আমাদের বিধায়ককে বেরোতে দেয়নি। তবু ওর কেন্দ্র থেকে ১ লক্ষ ভোটে শত্রুঘ্ন সিনহা জিতেছেন। কেষ্টকে তো আটকে রেখে দেয়। কেষ্টকে জেলে আটকালে কী হবে?”

অনুব্রত মণ্ডলের প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়ের স্নেহ বরাবরই। কখনও তাঁর প্রসঙ্গ উঠলে ‘কেষ্ট’ ছাড়া সম্বোধন করেন না মমতা। কিছুদিন আগে জেলায় জেলায় সংগঠনের সভাপতি পদে বদল করলেও বীরভূমের জেলা সভাপতি কিন্তু অনুব্রতকেই রাখা হয়েছে। অনুব্রত মণ্ডল প্রসঙ্গে বলতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ‘কেষ্ট’র স্ত্রী বিয়োগের প্রসঙ্গ তুলে আনেন। বিপত্নীক কেষ্টর প্রতি সহানুভূতিশীল মমতা বলেন, “ছেলেটা গত দু’বছর কষ্ট পেয়েছে আমি জানি বলে তাই। ওর বউ ক্যানসারে মারা গেছে। প্রতিদিন কলকাতা আর বোলপুর করত। এমনকী গতবারের পঞ্চায়েত নির্বাচনের সময় ওর বউ হাসপাতালে ভর্তি। অপারেশন হচ্ছে। আমাকে একদিন কেষ্ট বলল, ‘দিদি জানো তো তোমার বউমা বলছে আমাকে দেখতে হবে না, যাও দলের কাজ কর’।”

সম্প্রতি গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছে সিবিআই। সিবিআই সূত্রে খবর, ইতিমধ্যেই বেশ কিছু তথ্যও হাতে এসেছে তাঁদের। অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনকে গ্রেফতার করার পরই অনুব্রতর বেশ কিছু সম্পত্তির হদিশ তদন্তকারীরা পান বলে সূত্রের খবর। অনুব্রত গ্রেফতার হওয়ার পর তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলকেও স্ক্যানারে এনেছে সিবিআই। এর আগে সিবিআই গরু পাচার মামলায় যে চার্জশিট দিয়েছে, তাতেও অনুব্রতর বেশ কিছু সম্পত্তির উল্লেখ রয়েছে বলেই তদন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে।

তবে রবিবার বেহালায় মুখ্যমন্ত্রী বারবারই বলেছেন, এসব করে ভয় দেখানোর চেষ্টা করা হচ্ছে। একইসঙ্গে তিনি আত্মবিশ্বাসী, “কেষ্টরা ভয় করে না। একটা কেষ্টকে ধরলে লক্ষ কেষ্ট রাস্তায় তৈরি হবে।” অনুব্রত যে কতটা মোহহীন, তারও আভাস রেখেছেন মুখ্যমন্ত্রী তাঁর এদিনের বক্তব্যে। পদের কোনও চাহিদা যে অনুব্রত মণ্ডলের নেই, সে কথা এর আগেও বহুবার বলেছেন তৃণমূল সুপ্রিমো। এদিন পার্থ চট্টোপাধ্যায়ের কেন্দ্রে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি একদিন কেষ্টকে জিজ্ঞাসা করলাম, তুই তো কিছুই চাস না। ওকে এমএলএ হতে বলুন, হবে না। ওকে এমপি হতে বলুন হবে না। আমি ওকে অনেকবার বলেছি, রাজ্যসভায় যা। এখন তো আমাদের ক্ষমতা আছে রাজ্যসভায় পাঠাতে। যেমন শুভাশিসকে আমরা এখান থেকে পাঠিয়েছি। কেষ্ট বলে, না দিদি। ওদের সমস্যাটা কী বলুন তো, ওদের এজেন্সির কিছু লোক আছে, যাদের টাকা দিয়ে পোষে। তাদের দিয়ে খবর পাচার করে। প্রথমে আপনাকে বদনাম করে দিল। পরে কিন্তু জিরো, কেসে কিছুই হল না।”

আরও পড়ুন: 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla