Saraswati Puja : হলুদ শাড়ির উপর কি জ্যাকেট চড়াতে হবে? সরস্বতী পুজোর দিন কেমন থাকবে আবহাওয়া?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: জয়দীপ দাস

Updated on: Jan 25, 2023 | 5:17 PM

Saraswati Puja : আগামী কয়েকদিন কলকাতা (Kolkata) সহ উপকূলের জেলাগুলিতে কুয়াশা থাকবে সকালের দিকে। তবে বেলা বাড়তেই দেখা মিলবে রোদের। জানাচ্ছে আবহাওয়া দফতর (Meteorological Department)।

Saraswati Puja : হলুদ শাড়ির উপর কি জ্যাকেট চড়াতে হবে? সরস্বতী পুজোর দিন কেমন থাকবে আবহাওয়া?
সরস্বতী পুজোর আবহাওয়া নিয়ে নিয়ে আবহাওয়া দফতর কী বলছে জেনে নিন

কলকাতা : রাত পোহালেই সরস্বতী পুজো (Saraswati Puja 2023)। কিন্তু, তার আগে বিগত কয়েকদিন ধরেই চলছে মেঘ-রোদের লুকোচুরি খেলা। সঙ্গে কমেছে শীতের (Winter) দাপট। অবস্থা এমন যে কার্যত সরস্বতী পুজোর আগেই কেউ কেউ আবার ঘরে শীতঘুমে থাকা সিলিং ফ্যানটার সুইচও অন করে ফেলছেন। মাঘের শুরুতে শীতের এই করুণ অবস্থা দেখে মুখ ভার শীতপ্রেমীদের। এমনকী তাঁদের জন্য কোনও সুখবরও শোনাতে পারছে না হাওয়া অফিস। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী তিনদিন তাপমাত্রার বিশেষ বদল দেখতে পাওয়া যাবে না বাংলায়। আগামী তিন দিন অর্থাৎ ২৬, ২৭ এবং ২৮ জানুয়ারি দক্ষিণবঙ্গের ক্ষেত্রে রাতের তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না। 

তবে তারপর থেকে ধীরে ধীরে বদলাতে পারে চিত্রটা। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই ২৯ তারিখ এবং ৩০ তারিখ ২ ডিগ্রি করে তাপমাত্রা কমতে পারে। তবে স্থায়ী হবে না পারাপতন। ৩১ থেকে ফের বাড়বে তাপমাত্রা। তবে, ফেব্রুয়ারি মাসের ২ তারিখে তাপমাত্রা আবার সামান্য একটু কমবে বলে জানা যাচ্ছে। তবে দক্ষিণবঙ্গে তাপমাত্রার ওঠানামা জারি থাকলেও উত্তরবঙ্গের তাপমাত্রায় খুব একটা পরিবর্তন দেখতে পাওয়া যাবে না। বর্তমানে যে তাপমাত্রা রয়েছে সেই স্থিতাবস্থাই বজায় থাকবে আগামী কয়েকদিন। তবে উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কুয়াশার দাপট চলবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

এই খবরটিও পড়ুন

আগামী কয়েকদিন কলকাতা সহ উপকূলের জেলাগুলিতে কুয়াশা থাকবে সকালের দিকে। তবে বেলা বাড়তেই দেখা মিলবে রোদের। আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গোপসাগরের উপর বর্তমানে একটি বিপরীত ঘূর্ণাবর্ত অবস্থান করছে। সেখান থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করছে দক্ষিণবঙ্গে। যার জেরে পারাপতন দীর্ঘস্থায়ী হচ্ছে না বলে মনে করা হচ্ছে। উল্টে মাঘেই বাঙালির কপালে জমছে বিন্দু বিন্দু ঘাম। ২৬ জানুয়ারি সরস্বতী পুজোয় গোটা রাজ্যে তাপমাত্রা মোটের উপর বেশি থাকবে বলে জানা যাচ্ছে। ঠান্ডার অনুভূতি বিশেষ থাকবে না। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্মনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে বলে মনে করা হচ্ছে। তবে এই মুহূর্তে বৃষ্টির কোনও পূর্বাভাস নেই বাংলায়। 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla