West Bengal Weather Update: অবিরাম বর্ষণ থেকে মুক্তি মিলবে শীঘ্রই! অবশেষে সুখবর শোনাল আবহাওয়া দফতর

| Edited By: | Updated on: Sep 29, 2021 | 10:19 PM

Weather Live Updates: আগামী ৩-৪ ঘণ্টা চলবে একটানা বৃষ্টি। পশ্চিমের চার জেলায় জারি লাল সতর্কতা। দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত প্রশাসন।

West Bengal Weather Update: অবিরাম বর্ষণ থেকে মুক্তি মিলবে শীঘ্রই! অবশেষে সুখবর শোনাল আবহাওয়া দফতর
কত দিন চলবে টানা বৃষ্টি? (ছবি-টুইটার)

সকাল থেকেই নিম্নচাপের বৃষ্টিতে দক্ষিণবঙ্গে দুর্ভোগ। রাতভর ভারী বৃষ্টি কলকাতায়। গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও চলছে নিম্নচাপের বৃষ্টি। আগামী ৩-৪ ঘণ্টা চলবে একটানা বৃষ্টি। পশ্চিমের চার জেলায় জারি লাল সতর্কতা। দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত প্রশাসন। খোলা হয়েছে কন্ট্রোল রুম। চলছে নজরদারি।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 29 Sep 2021 04:42 PM (IST)

    অবিরাম বর্ষণ থেকে মুক্তি মিলবে শীঘ্রই! অবশেষে সুখবর শোনাল আবহাওয়া দফতর

    অনবরত বর্ষণ চলছেই। কোনও বিরতি ছাড়াই ঝরে চলেছে বারিধারা। আর নতুন করে শহরের একাধিক এলাকায় জল জমে শুরু হয়েছে শহরবাসীদের ভোগান্তি। একাধিক জেলাতেও অবস্থা তথৈবচ। এই পরিস্থিতিতে অবশেষে আশার কথা শোনাল আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)। বুধবার বিকেলে এক আলিপুর হাওয়া অফিসে এক সাংবাদিক বৈঠক করে জানানো হয়, আগামিকাল অর্থাৎ ৩০ সেপ্টেম্বর থেকেই আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। মাসের শেষ দিন রৌদ্রজ্জ্বল সকাল না দেখা গেলেও এখন যে ধরনের বৃষ্টিপাত (Rain Forecast) হচ্ছে তার প্রকোপ কমবে অনেকটাই।

    সবিস্তারে পড়ুন: অবশেষে আশার খবর, থামতে চলেছে বৃষ্টি! পরিস্থিতির উন্নতি কবে থেকে? জানাল হাওয়া অফি

  • 29 Sep 2021 01:50 PM (IST)

    দুর্যোগ মোকাবিলায় নবান্নে বৈঠক

    দুর্যোগ নিয়ে নবান্নে (Nabanna) বৈঠক। বৈঠকে বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ও মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। দক্ষিণবঙ্গের জেলাগুলি থেকে রিপোর্ট তলব করা হয়েছে। বৈঠকে রয়েছেন স্বরাষ্ট্রসচিবও।

    বিস্তারিত পড়ুন: Nabanna: দক্ষিণের জেলাগুলি থেকে রিপোর্ট তলব, দুর্যোগ মোকাবিলায় মুখ্যসচিব-স্বরাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীর

  • 29 Sep 2021 12:35 PM (IST)

    Hooghly Weather Update: হুগলিতে রাতভর বৃষ্টি! চরম দুর্ভোগে নিত্যযাত্রীরা

    শুরু হয়ে গিয়েছে নিম্নচাপের বৃষ্টি। চুঁচুড়ায় সকাল থেকেই মুখ ভার আকাশের। গতকালও রাতভর বৃষ্টি চলেছে শহরে । আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ইতিমধ্যে জারি হয়েছে ঝড়ো সতর্কবার্তা।

    Chinsura

    জলমগ্ন চুঁচুড়া

    গতকাল রাত থেকে চলা একটানা বৃষ্টিতে নাজেহাল শহরবাসী। ইতিমধ্যে চুঁচুড়া আন্ডারপাশ চলে গিয়েছে জলের তলায়। সমস্যায় পড়েছেন ট্রেনে যাতাযাত করা মানুষজন। প্রচুর মানুষ জল থেকে বাঁচতে ঝুঁকি নিয়ে রেললাইন ধরে পারপার করছেন।

  • 29 Sep 2021 12:06 PM (IST)

    আহিরীটোলায় বাড়ি ধসে মৃত ২

    এক টানা বৃষ্টিতে আহিরীটোলায় বাড়ি ভেঙে বিপর্যয়। মৃত্যু হল তিন বছরের শিশু-সহ ২। মৃত্যু হয়েছে ৫২ বছরের এক প্রৌঢ়ার। প্রায় আট ঘণ্টা পর উদ্ধারকাজ শেষ হয়। চার জন মূলত একেবারে ভিতরের দিকে আটকে পড়েছি‍ল।

    বিস্তারিত পড়ুন: Kolkata House Collapsed: ৭ ঘণ্টার পর চাদরে পেঁচিয়ে বস্তায় ভরে বার করা হল ৩ বছরের শিশুর লাশ! আহিরীটোলায় বাড়ি ধসে মৃত ২

  • 29 Sep 2021 11:30 AM (IST)

    সাত ঘণ্টা পর উদ্ধার শিশু

    সাত ঘণ্টা পর আহিরীটোলা বাড়ির ধ্বংসস্তূপের নীচ থেকে উদ্ধার শিশু। এনডিআরএফ টিম গিয়ে শিশুটিকে উদ্ধার করে। ১০ নম্বর আহিরীটোলা স্ট্রিটে একটি পুরনো বাড়ির একাংশ ভোর রাতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে।  সন্তানকে নিয়ে ভিতরে আটকে পড়েন এক মহিলা। বাড়ির অনান্য সদস্যরা বেরিয়ে আসতে পেরেছেন। ঘণ্টা দুয়েকের চেষ্টায় ওই মহিলাকে উদ্ধার করা সম্ভব হয়। সাত ঘণ্টা পর উদ্ধার হয় শিশু। ঘটনাস্থলে দমকল, বিপর্যয় মোকাবিলা দফতরের বাহিনী রয়েছে। রয়েছেন পুলিশ আধিকারিকরাও।

  • 29 Sep 2021 10:59 AM (IST)

    জলমগ্ন শহর

    ভোর রাত থেকেই কলকাতায় শুরু হয়েছে ভারী বৃষ্টি। ইতিমধ্যেই জল জমতে শুরু করেছে শহরের বিভিন্ন জায়গায়। নিউ আলিপুর, টালিগঞ্জ সার্কুলার রোড, তারাতলা, ভবানীপুর, মিন্টো পার্ক, ক্যামাক স্ট্রিট জল থই থই। ঠনঠনিয়া, ক্য়ামাক স্ট্রিট, মিন্টো পার্ক, ঠনঠনিয়া, কলেজ স্ট্রিট, সেক্টর ফাইভ, চিনার পার্ক, কাঁকুড়গাছি, কৈখালি এলাকা জলমগ্ন।

  • 29 Sep 2021 10:56 AM (IST)

    কোথায় জারি লাল সতর্কতা?

    কোথায় কোথায় জারি লাল, কমলা, হলুদ সতর্কতা? তালিকা প্রকাশ করল আলিপুর আবহাওয়া দফতর।

  • 29 Sep 2021 10:53 AM (IST)

    ঘাটালে বাড়ি চাপা পড়ে মৃত্যু মহিলার

    রাতভর চলছে টানা বৃষ্টি। জেলায় জারি লাল সতর্কতা। মুষুলধারে বৃষ্টির মাঝেই ভেঙে পড়ে মাটির বাড়ির দেওয়াল। সেই সময় ওই বাড়ির পাশ দিয়েই যাচ্ছিলেন বছর আটত্রিশের মহিলা। মাটির বাড়ির দেওয়াল ভেঙে পড়ল তাঁরই ঘাড়ে। ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে মৃত্যু হল তাঁর। মৃত মহিলার নাম প্রতিমা বাগ (৩৮)। ঘটনাটি ঘটেছে চন্দ্রকোণা ১ নম্বর ব্লকের জাড়া গ্রাম পঞ্চায়েতের করঞ্জি গ্রামে।

    বিস্তারিত পড়ুন: Ghatal: বিপদ আঁচ করেই আশ্রয় নিয়েছিলেন প্রতিবেশীর বাড়ি, তবুও সম্ভব হল না দুর্যোগে মৃত্যু এড়ানো!

  • 29 Sep 2021 10:52 AM (IST)

    কলকাতায় ভেঙে পড়ল বাড়ি

    কলকাতায় আবারও ভেঙে পড়ল পুরনো বাড়ি। ১০ নম্বর আহিরীটোলা স্ট্রিটে একটি পুরনো বাড়ির একাংশ ভোর রাতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে।  সন্তানকে নিয়ে ভিতরে আটকে পড়েছেন এক মহিলা। বাড়ির অনান্য সদস্যরা বেরিয়ে আসতে পেরেছেন। ঘণ্টা দুয়েকের চেষ্টায় শিশু-সহ ওই মহিলাকে উদ্ধার করা সম্ভব হয়। ঘটনাস্থলে দমকল, বিপর্যয় মোকাবিলা দফতরের বাহিনী রয়েছে। রয়েছেন পুলিশ আধিকারিকরাও।

    বিস্তারিত পড়ুন: ভোর রাতে বিকট শব্দে কেঁপে উঠল এলাকা, বৃষ্টিস্নাত নগরী থাকল আরেক বিপর্যয়ের সাক্ষী

  • 29 Sep 2021 10:49 AM (IST)

    এক নজরে পূর্বাভাস

    ♦ কলকাতা, উপকূলবর্তী এলাকা ও পশ্চিমাঞ্চলগুলিতে এক টানা বৃষ্টি চলবে।

    ♦ পশ্চিমের চার জেলায় লাল সতর্কতা জারি।

    ♦ আজ, বুধবার লাল সতর্কতা পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে।

    ♦ কমলা সতর্কতা জারি বাঁকুড়া, পুরুলিয়ায়।

    ♦ কলকাতা, হাওড়া. হুগলিতে আজ সারাদিনই ভারী বৃষ্টি।

    ♦ দুই ২৪ পরগনা, দুই বর্ধমানে ভারী বৃষ্টি।

    ♦ ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে ঝাড়খণ্ডে।

    দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝোড়ো হাওয়ার সতর্কতা রয়েছে।

    বিস্তারিত পড়ুন: Weather Update: নিম্নচাপের দুর্যোগ, ৪ জেলায় জারি লাল সতর্কতা! এক টানা বৃষ্টি চলবে কতদিন?

  • 29 Sep 2021 10:48 AM (IST)

    বিশেষ পদক্ষেপ কলকাতা বিমানবন্দরে

    শহরে দুর্যোগ, রাতভর বৃষ্টি। কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ ও বিমান চলাচল স্বাভাবিক রাখার ক্ষেত্রে 'সেফ গার্ড' পদ্ধতি চালু করল। ঘূর্ণাবর্তের জেরে সকাল থেকেই আকাশের মুখ ভার। দৃশ্যমানতা কম থাকায় কৃত্রিম আলোর ব্যবহার করা হয়েছিল।

    বিস্তারিত পড়ুন: Kolkata Airport: দুর্যোগের মধ্যেও পরিষেবা স্বাভাবিক রাখতে বিশেষ পদ্ধতি চালু কলকাতা বিমানবন্দরে

  • 29 Sep 2021 10:47 AM (IST)

    দিনভর বইবে ঝোড়ো বাতাস

    দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝোড়ো হাওয়া সতর্কতা রয়েছে। ৫০ কিলোমিটার পর্যন্ত বেগে ঝোড়ো হাওয়া বইবে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। কলকাতা, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা ও পশ্চিম মেদিনীপুরে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে।

  • 29 Sep 2021 10:46 AM (IST)

    বিপর্যয় মোকাবিলায় প্রস্তুত ২২ টিম

    শহরের যে কোনো পরিস্থিতি সামাল দেওয়ার জন্য বিপর্যয় মোকাবিলা দফতরের ২২ টিম প্রস্তুত রাখা হয়েছে ।

    ভবানীপুর থানায় – ২ টিম কালীঘাট থানায় – ২ টিম আলিপুর থানায় – ১ টিম ওয়াটগঞ্জ থানায় – ১ টিম একবালপুর থানায় -১ টিম নিউমার্কেট থানায় – ১ টিম পার্কস্ট্রিট থানায় – ১ টিম বডিগার্ড লাইনে – ১ টিম

    পাশাপাশি কলকাতার ৯ ডিভিশনে ডিএমজি টিম মজুত রাখা হচ্ছে। সাউথ ডিভিশনের টিম থাকবে পিটিএস- এ । এছাড়াও পিটিএস-এ আরও তিনটি ডিএমজি টিম বাড়তি হিসাবে রাখা হচ্ছে। যে কোনও প্রয়োজনে পরিস্থিতি মোকাবিলার জন্য এই টিম গুলিকে মুভ করানো হবে।

  • 29 Sep 2021 10:45 AM (IST)

    দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত প্রশাসন

    দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত প্রশাসন। নবান্নে খোলা হয়েছে কন্ট্রোল রুম। রাজ্যের সমস্ত রিজিওনাল অফিসে কন্ট্রোল রুম চলছে। ট্রান্সফার জলের নীচে থাকলে পাওয়ার অফ করা হবে। কোনও সমস্যা হলে টোল ফ্রি নম্বরে জানানো যাবে-১৯১২১ (টোল ফ্রি নম্বর)। হোয়াটস আপ নম্বরে যোগাযোগ করা যাবে- ৮৯০০৭৯৩৫০৩ ও ৮৯০০৭৯৩৫০৪ এই নম্বরে।

Published On - Sep 29,2021 10:42 AM

Follow Us: