BJP Bengal: কারা বাদ পড়লেন রাজ্য কমিটি থেকে? তালিকা নিয়েই দিল্লি যাচ্ছেন দিলীপ, সুকান্ত

BJP meeting in Delhi: আজই দিল্লি উড়ে যাচ্ছেন দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদার। কাদের কমিটিতে জায়গা দেওয়া হবে, তার একটি সম্ভাব্য তালিকা তৈরি করা হয়েছে বলে সূত্রের খবর।

BJP Bengal: কারা বাদ পড়লেন রাজ্য কমিটি থেকে? তালিকা নিয়েই দিল্লি যাচ্ছেন দিলীপ, সুকান্ত
আজই দিল্লি যাচ্ছেন দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 12:54 PM

কলকাতা: এ রাজ্যে বিধানসভা নির্বাচনে জয় আনতে পারেনি গেরুয়া শিবির। তবে, বিধায়কের সংখ্যা বাড়িয়ে শক্তিশালী বিরোধীর জায়গা করে নেওয়ার পথে এগিয়েছে বিজেপি (BJP)। ভোট মিটেছে, তবে বিরোধী হিসেবে নিজেদের অবস্থান পোক্ত করতে লড়াই জারি আছে পদ্ম শিবিরের। একদিকে ভোট পরবর্তী হিংসা (Post Poll Violence) ইস্যুতে শাসকদলের সঙ্গে সংঘাত জারি রয়েছে, অন্যদিকে উপনির্বাচনকে পাখির চোপ করে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়েছে বিজেপি। এরই মধ্যে বদল হয়েছে বিজেপির রাজ্য সভাপতি। শুধু সভাপতিই নয়। বদল হবে রাজ্য কমিটির অন্যান্য সদস্য পদেও। সেই নিয়েই মঙ্গলবার দিল্লিতে বসছে বৈঠক। আজই তাই রাজধানী যাচ্ছেন বর্তমান ও প্রাক্তন রাজ্য সভাপতি।

কিছুদিন আগেই এই রাজ্যে বিজেপি সভাপতি পদে এসেছেন সুকান্ত মজুমদার। প্রাক্তন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ সর্বভারতীয় সহ সভাপতির পদ পেয়েছেন। সেই সঙ্গে রাজ্য কমিটিতেও কিছু রদবদল হবে বলে জানা গিয়েছে। কোনও কোনও পদে নতুন মুখ আসবে। আবার কমিটি থেকে কেউ কেউ বাদ পড়বেন বলেও জানা গিয়েছে। সূত্রের খবর, রাজ্য কমিটিতে থেকেও যারা প্রায় নিষ্ক্রিয় বা যাঁদের তেমন কোনও ভূমিকা নেই, তাঁরা প্রায় সবাই বাদ পড়ছেন। অন্যদিকে, বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর তৃণমূল থেকে আসা অনেক নেতাকে আবার তৃণমূলে ফিরে যেতে দেখা গিয়েছে। কিন্তু সেই দলবদলের আবহেও যারা দলের বিশ্বস্ত হিসেবে থেকে গিয়েছেন, তাঁদের জায়গায় দেওয়া হবে রাজ্য কমিটিতে।

আরও পড়ুন: CBI Summons Madan Mitra: চিট ফান্ড মামলায় তলব, সিবিআই দফতরে মদন মিত্র

ইতিমধ্যেই সেই সব নামের সম্ভাব্য তালিকা তৈরি করেছে বিজেপি। সেই তালিকা নিয়েই দিল্লি যাচ্ছেন সুকান্ত মজুমদার ও দিলীপ ঘোষ। যেহেতু রাজ্যে দিলীপ ঘোষ এতদিন ধরে সংগঠনের কাজ করেছেন, তাই এই কমিটি গঠনের তাঁর একটা বড় ভূমিকা থাকবে। রাজ্য সভাপতির পরই কমিটিতে সবথেকে গুরুত্বপূর্ণ পাঁচ সাধারণ সম্পাদকের পর। সেই পদগুলিতেও রদবদল হবে বলে জানা গিয়েছে। এক সাধারণ সম্পাদকের পদে ছিলেন লকেট চট্টোপাধ্যায়। কিন্তু তাঁকে উত্তরাখণ্ডের দায়িত্ব দেওয়া হয়েছে। তাই তিনি রাজ্য কমিটি থেকে বাদ পড়তে পারেন বলে সূত্রের খবর।

আরও পড়ুন: Fake IPS: ‘রাজু বন গয়া আইপিএস!’ ব্যবসায়ীর কাছে তোলা নিতে গিয়ে পুলিশের জালে আরেক ভুয়ো অফিসার

আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ ঘোষ জানান, বাংলার রাজনীতি নিয়ে আলোচনার জন্যই দিল্লি যাচ্ছেন তিনি। আগামিদিনে রাজ্যে বিজেপি কোন পথে এগোবে, সেই নিয়ে আলোচনা হবে বলে জানিয়েছেন তিনি। এ দিকে, আজই ভবানীপুরে প্রচারে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন দিলীপ ঘোষ, অর্জুন সিং সহ বিজেপি নেতারা। এক বিজেপি নেতা আহতও হয়েছেন। ঘটনায় অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।