French Open 2022: মিডলকুপকে সঙ্গী করে ফরাসি ওপেনের শেষ চারে বিয়াল্লিশের দুরন্ত বোপান্না

৪২-এও যেন দুরন্ত। ডাচ পার্টনারকে সঙ্গে নিয়ে ফরাসি ওপেনের সেমিফাইনালে উঠে পড়লেন ভারতের রোহন বোপান্না। শেষ চারে জিতলেই প্রথম বার ফাইনালে ওঠার কৃতিত্ব অর্জন করবেন।

French Open 2022: মিডলকুপকে সঙ্গী করে ফরাসি ওপেনের শেষ চারে বিয়াল্লিশের দুরন্ত বোপান্না
রোহন বোপান্না। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2022 | 3:18 PM

প্যারিস: যে ছন্দে ছিলেন, ইতিহাস তৈরি করে ফেলতে পারেন, মনেই হয়েছিল। তাই করে দেখালেন তিনি। ডাচ পার্টনার মাতেউ মিডলকুপকে সঙ্গে নিয়ে ফরাসি ওপেনের (French Open) সেমিফাইনালে উঠে পড়লেন ভারতের রোহন বোপান্না। রোলাঁ গারোয় এতদিন তাঁর সর্বোচ্চ সাফল্য ছিল কোয়ার্টার ফাইনালে ওঠা। এ বার ক্লে-কোর্টে সেই রেকর্ড ভেঙে দিলেন বোপান্না (Rohan Bopanna)। শেষ আটে হারালেন ব্রিটিশ-ফিনিশ জুটি লয়েড গ্লাসপুল ও হেনরি হেলিওভারাকে। ৪২ বছরের বোপান্না এবং ৩৮ বছরের মিডলকুপ যে কোর্টে বয়সকে তুড়ি মেরে উড়িয়ে দিচ্ছেন, সাফল্যই তার প্রমাণ। দু’ঘণ্টারও বেশি সময়ের ম্যাচে দুরন্ত ঝলক দেখিয়েছেন দু’জন। ফরাসি ওপেনের সেমিফাইনালে ইন্দো-ডাচ জুটির মুখে ১২তম বাছাই মার্সেলো আরেভালো ও দিন-জুলিয়েন রজার।

২০১৫ সালে উইম্বলডনের ডাবলসে শেষ চারে পা রেখেছিলেন ভারতীয় তারকা। সাত বছর পর আবার কোনও গ্র্যান্ড স্লামের সেমিফাইনালে বোপান্না। সে দিক থেকে দেখলে, বয়স যতই বাড়ুক না কেন নিজের ফর্ম ধরে রেখেছেন তিনি। তারই ফসল পাচ্ছেন ফরাসি ওপেনে। কোয়ার্টার ফাইনালে লয়েড-হেনরি জুটির বিরুদ্ধে প্রথম সেটটা ৪-৬ হেরে গিয়েছিলেন বোপান্না-মিডলকুপ। কিন্তু দ্বিতীয় সেটে প্রবল ভাবে ফিরে আসেন ইন্দো-ডাচ জুটি। ত্র-৪ জিতে নেন। তৃতীয় সেটও জিতেছেন ৭-৬ (৩)। তবে যথেষ্ট লড়াই করতে হয়েছে। একটা সময় ৩-৫এ পিছিয়ে ছিলেন তাঁরা। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে সুপার টাইব্রেকারে নিয়ে যান তৃতীয় সেট। তার পর আর দাঁড়াতে দেননি প্রতিপক্ষ জুটিকে।

বোপান্না-মিডলকুপের শেষ চারে উঠে পড়া ভারতীয় টেনিস মহলে রীতিমতো হইচই ফেলে দিয়েছে। লিয়েন্ডার পেজের পর দীর্ঘদিন গ্র্যান্ড স্লামে ভারতীয়রা সে ভাবে সাফল্য পাননি। বোপান্নারা অবশ্য ধাপে ধাপে এগোতে চাইছেন। সেমিফাইনাল জিতে ফাইনালে পা দেওয়াটা প্রাথমিক লক্ষ্য। তার পর ফাইনাল নিয়ে ভাববেন।

আরও পড়ুন: Sanju Samson: চিনে নিন সঞ্জু স্যামসনের স্ত্রীকে