রাজ্যে বেলাগাম সংক্রমণ, একদিনে নতুন করে আক্রান্ত প্রায় ৫০০০, দৈনিক মৃত্যু ছুঁল ২০

একুশ সালে প্রথমবার করোনার কারণে রাজ্যে একদিনে মৃত্যুর সংখ্যা ২০-তে ঠেকেছে। একই সঙ্গে রাজ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যাও প্রায় ৩০ হাজার ছুঁয়ে ফেলেছে।

রাজ্যে বেলাগাম সংক্রমণ, একদিনে নতুন করে আক্রান্ত প্রায় ৫০০০, দৈনিক মৃত্যু ছুঁল ২০
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 8:28 PM

কলকাতা: লাগাম ছাড়া গতিতে বাংলায় বেড়ে চলেছে করোনাভাইরাসের সংক্রমণ। নতুন করে একদিনে প্রায় ৫০০০ বঙ্গবাসী করোনায় আক্রান্ত হয়েছেন। একই সঙ্গে রেকর্ড মৃত্যুও হয়েছে সংক্রমণের জেরে। একুশ সালে প্রথমবার করোনার কারণে রাজ্যে একদিনে মৃত্যুর সংখ্যা ২০-তে ঠেকেছে। একই সঙ্গে রাজ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যাও প্রায় ৩০ হাজার ছুঁয়ে ফেলেছে।

স্বাস্থ্য দফতরের মঙ্গলবারের বুলেটিনে দেখা যাচ্ছে, নতুন করে ৪ হাজার ৮১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নতুন করে যে ৪,৮১৭ জন আক্রান্ত হয়েছেন তাঁদের মধ্যে ১,২৭১ জনই কলকাতার। উত্তর ২৪ পরগনায় নতুন করে দৈনিক আক্রান্তের সংখ্যা হয়েছে ১,১৩৪। সংক্রমণের ডবল সেঞ্চুরি করেছে হাওড়াও। আজ নতুন করে ২৮৪ জন আক্রান্ত হয়েছেন সেখানে। এ ছাড়া দৈনিক আক্রান্তের সংখ্যা হুগলিতে ১৬৮, পশ্চিম বর্ধমানে ১৬৬, বীরভূমে ২৮৩ জন আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: ভোটবঙ্গে জমায়েতে লাগাম টানতে কড়া হাইকোর্ট, মানতেই হবে করোনা বিধি

অন্যদিকে যত শতাংশ পরীক্ষা হচ্ছে তার মধ্যে শনাক্তের হার ১০ শতাংশের উপর পৌঁছে গিয়েছে। ৪২ হাজার ২১৪ জনের নমুনা পরীক্ষার মধ্যে ৪,৮১৭ জন আক্রান্ত হয়েছেন। প্রসঙ্গত, নির্বাচনের চার দফা ভোট শেষ হলেও এখনও চার দফা বাকি। তার আগেই একদিনে দৈনিক আক্রান্তের সংখ্যা স্বাস্থ্য দফতরের কর্তাদের কপালে ভাঁজ ফেলতে শুরু করেছে। ক্রমশ রাজ্যের সরকারি ও বেসরকারি হাসপাতালের বেডের সংখ্যাও কমে আসছে।

আরও পড়ুন: ‘হাউসফুল’ সরকারি হাসপাতাল, সঙ্কট কাটাতে প্রায় দু’হাজার কোভিড বেড বাড়াচ্ছে রাজ্য