‘হাউসফুল’ সরকারি হাসপাতাল, সঙ্কট কাটাতে প্রায় দু’হাজার কোভিড বেড বাড়াচ্ছে রাজ্য

সূত্রের খবর, রাজ্যে সরকারি হাসপাতালগুলিতে কোভিড বেডের সংখ্যা প্রায় দু'হাজার বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে যে হারে সংক্রমণ বাড়ছে, তাতে এই অতিরিক্ত বেড নিয়ে কতদিন লড়া যাবে তা নিয়ে ধন্দ থেকেই যাচ্ছে।

'হাউসফুল' সরকারি হাসপাতাল, সঙ্কট কাটাতে প্রায় দু'হাজার কোভিড বেড বাড়াচ্ছে রাজ্য
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 7:11 PM

কলকাতা: সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় নাজেহাল গোটা দেশ। ক্রমশ গুরুতর আকার ধারণ করছে রাজ্যের করোনা পরিস্থিতিও। সরকারি হাসপাতালগুলিতে দেখা দিয়েছে বেডের আকাল। রীতিমতো ‘হাউসফুল’ পরিস্থিতি। এই অবস্থায় রাজ্যের শয্যা সঙ্কট মেটাতে বড় পদক্ষেপ করল রাজ্যের স্বাস্থ্য দফতর। সূত্রের খবর, রাজ্যে সরকারি হাসপাতালগুলিতে কোভিড বেডের সংখ্যা প্রায় দু’হাজার বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে যে হারে সংক্রমণ বাড়ছে, তাতে এই অতিরিক্ত বেড নিয়ে কতদিন লড়া যাবে তা নিয়ে ধন্দ থেকেই যাচ্ছে।

স্বাস্থ্য দফতর সূত্রের খবর, শয্যা সঙ্কট মেটাতে সোমবার রাতে রাজ্যে সরকারি কোভিড হাসপাতালের সংখ্যা ৪৬ থেকে বাড়িয়ে ৫৬ করা হয়েছে। একই সঙ্গে শয্যার সংখ্যা ৫৬০৪ থেকে বাড়িয়ে ৭ হাজার ৪২৮ করা হয়েছে। একধাক্কায় রাজ্যের বেডের সংখ্যা প্রায় দুহাজার বৃদ্ধি পেলেও রোগীদের বাড়তে থাকা সংখ্যা গভীর চিন্তার কারণ হয়ে থাকছে।

আরও পড়ুন: শীতলকুচির ‘প্রকৃত সত্য’ চাপা দিতে চাইছেন মমতার নিরাপত্তা অধিকর্তা, চাঞ্চল্যকর দাবি বিজেপির

রাজ্যের স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এম আর বাঙ্গুর হাসপাতালে ২৭২ টি বেড বাড়ানো হয়েছে। কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে শয্যার সংখ্যা বাড়ছে ৩৬০টি। বেলেঘাটা আইডি হাসপাতালে বাড়ছে ১৫০টি শয্যা। এর পাশাপাশি চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার হাসপাতালে ২৭৫টি বেড বৃদ্ধি করা হচ্ছে। কিন্তু ক্রমশ কমতে থাকা টিকার জোগান ও বাড়তে থাকা সংক্রমণের জেরে নিশ্চিন্ত হতে পারছেন না স্বাস্থ্য দফতরের কর্তারা।

আরও পড়ুন: জওয়ানদের উপর আক্রমণ হলে গুলি চলবে, সাফ কথা বিবেক দুবের