কলকাতার কোথায় কোথায় ভিড়ের ঠেলায় প্রেম হবে না?

কলকাতার কোথায় কোথায় আগামিকাল ভিড় হওয়ার সম্ভবনা রয়েছে, তার একটা তালিকা তৈরির চেষ্টা করল TV9বাংলা।

কলকাতার কোথায় কোথায় ভিড়ের ঠেলায় প্রেম হবে না?
কলকাতার আনাচে-কানাচে ঘুরতে যাওয়ার বহু জায়গা রয়েছে।
Follow Us:
| Updated on: Mar 02, 2021 | 11:32 AM

ক্যালেন্ডার বলছে, আগামিকাল প্রেমের দিন। তার উপর আবার রবিবার। ভালবাসার মানুষের সঙ্গে একান্তে স্পেশ্যাল সময় কাটাতে চান? কলকাতার আনাচে-কানাচে ঘুরতে যাওয়ার বহু জায়গা রয়েছে। তবে এখনও করোনার কোপ রয়েছে। তাই ভিড় এড়িয়েই বিশেষ বন্ধুকে নিয়ে ঘুরতে চাইবেন নিশ্চয়ই? কলকাতার কোথায় কোথায় আগামিকাল ভিড় হওয়ার সম্ভবনা রয়েছে, তার একটা তালিকা তৈরির চেষ্টা করল TV9বাংলা। এবার ভ্যালেন্টাইনস ডে ডেস্টিনেশন পছন্দ করে নেওয়ার দায়িত্ব আপনার।

১) ভিক্টোরিয়া মেমোরিয়াল: একে রবিবার, তার উপরে ভ্যালেন্টাইনসের ভালবাসার ভিড়। ভিক্টোরিয়া না যাওয়াই ভাল। সারা বছর যান, কিন্তু আগামিকাল পরী দেখে বাদাম খাওয়ার প্ল্যান না করাই ভাল। ২) ইকো পার্ক: ইকো পার্কের লেকের ধারে বসে যে দু-দন্ড কথা বলবেন আপনার ভ্যালেন্টাইনের সঙ্গে, তার উপায় নেই। কারণ একই। অত্যধিক ভিড়। ইকো পার্কের রাস্তা ধরে হাতে-হাত দিয়ে হাঁটছেন আপনি, কিন্তু বাকি কোলাহলে পাশের মানুষের কথা শুনতেই পেলেন না, তাহলে আর কী হল? তাই ইকো পার্ক নয়, প্রেম খুঁজে নিন অন্য কোথাও।

আরও পড়ুন: নিরালায় ছুটি কাটাতে বেছে নিতে পারেন গোয়ার কোলা বিচ

৩) নলবন: নলবনে বোটিং করতে করতে প্রেমালাপ! আহা! ভাবতেই ভাল লাগে, বলুন? কিন্তু ভালবাসার ভিড়ে নলবনে হারিয়ে যাওয়া তো কোনও কাজের কথা নয়। তাই বোটিং না হয়, অন্যদিন। ৪) বোটানিক্যাল গার্ডেন: বোটানিক্যাল গার্ডেনে বিভিন্ন গাছের আড়ালে যুগল প্রেমের ঠিকানা হয়তো অনেকেরই জানা। কিন্তু রবিবারের ভিড়ে যদি কোনও পরিচিতের সঙ্গে দেখা হয়ে যায়? প্যায়ার কিয়া তো ডরনা ক্যায়া, বলতে পারবেন তো? তার উপর সোশ্যাল ডিসট্যান্সের সমস্যা তো রয়েইছে। ৫) ময়দান: রবিবার মানেই ময়দানে পরিবারের সঙ্গে ঘুরতে যান অনেকে। সেখানে একান্তে প্রেমের সুযোগ নাও পেতে পারেন।

শহর জুড়ে বহু রুফটপ রেস্টুরেন্ট, ক্যাফে রয়েছে আপনার জন্য। আলো-আঁধারি পরিবেশে ভ্যালেন্টাইন সন্ধেটা কাটুক রোম্যান্টিক ভাবেই। একটু খরচসাপেক্ষ বটে। তবে স্পেশ্যাল দিন, একটু স্পেশাল খরচ তো করাই যায়। তবে সেখানেও কিন্তু ভিড়ের আশঙ্কা থাকেই, তাই চটপট টেবিল বুক করে রাখুন আগামিকালের জন্য।