Bayron Biswas Exclusive: বাইরনের যোগদান নিয়ে কিছুই জানেন না মমতা, শুনে কী বললেন সাগরদিঘির বিধায়ক

Bayron Biswas Exclusive: বাইরন জানিয়েছেন, সব দলের কথা ভেবেছেন তিনি। পরে তাঁর মনে হয়েছে, 'বেস্ট প্লাটফর্ম তৃণমূল'।

Bayron Biswas Exclusive: বাইরনের যোগদান নিয়ে কিছুই জানেন না মমতা, শুনে কী বললেন সাগরদিঘির বিধায়ক
বাইরন বিশ্বাস
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 1:03 AM

কলকাতা: কংগ্রেসের একমাত্র প্রতিনিধি হিসেবে বিধানসভায় জায়গা করে নেওয়া বাইরন বিশ্বাস যোগ দিয়েছেন তৃণমূলে। প্রশ্নের মুখে ফেলে দিয়েছেন বিরোধীদের ‘সাগরদিঘি মডেল’। ভোটের আবহে বিধায়কের দলবদল এ রাজ্যে কোনও নতুন ঘটনা নয়। তবে, বাইরন আর পাঁচজন বিধায়কের মতো নন। তাঁর জয় রাজ্য রাজনীতিতে মোড় ঘুরিয়ে দিয়েছিল। দলবদলের পর প্রথমবার TV9 বাংলার মুখোমুখি হয়ে তিনি জানালেন, কেন তাঁর এই সিদ্ধান্ত।

মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো দলবদলের এই প্রসঙ্গে উত্তর দিতে চাননি। মঙ্গলবার তাঁকে এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছেন, এ ব্যাপারে তিনি কিছু জানেন না। খবরের কাগজ পড়ে জানতে পেরেছেন। কেন এমন বললেন মমতা? বাইরন বলেন, “মমতা বন্দ্যোপাধ্য়ায় আমাদের সবার নেত্রী। তাঁর সম্পর্কে কিছু বলা শোভা পায় না। তিনি যা ভাল মনে করেছেন বলেছেন। তবে, অভিষেকদা বলেছেন সাগরদিঘির কাজে কোনও অসুবিধা হবে না।”

কেন দলবদল? বাইরনের উত্তর, “কংগ্রেসে থেকে কাজ করতে পারছিলাম না। নিজের তহবিল থেকে যতটা পেরেছি কাজ করেছি। রাস্তাঘাট, ঘরবাড়ি, পানীয় জল, বিদ্যুতের দাবি জানিয়েছিল মানুষ। এবার সেই কাজ করতে পারব। আমি এখনও সেই একই বাইরনই আছি।”

যাঁরা ভোট দিয়েছিলেন, তাঁরা তো রাগ করবেন? বিধায়কের মতে, কাজ পেলে সব রাগ ভুলে যাবে জনগণ। তিনি বলেন, “রাগ ১-২ দিন থাকবে। আমি হলে আমিও রাগ করতাম, দুঃখ পেতাম। কিন্তু সাধারণ এমএলএ হওয়ার দাম কী, কাজ যদি না করতে পারি?” তিনি আরও জানিয়েছেন, সব দলের কথা ভেবেছেন তিনি। পরে তাঁর মনে হয়েছে, ‘বেস্ট প্লাটফর্ম তৃণমূল’।

রাজনীতিটা নাকি সেভাবে বুঝতেন না তিনি। যতদিন যাচ্ছে, তত বুঝতে পারছেন। সে কারণেই দলবদল করতে তিন মাস সময় লেগে গিয়েছে বলে দাবি সাগরদিঘির বিধায়কের। কংগ্রেসে থেকে কাজ করার অনেক চেষ্টা করেছিলেন বলেও জানিয়েছেন তিনি।

বাইরনের দাবি, সব দলের সমর্থন পেয়ে জয়ী হয়েছিলেন তিনি। তবে মানুষের কাজ করতে না পেরে যোগাযোগ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে। বিধায়ক জানান, কাজের জন্য কথা বলতেই ঘাটালে গিয়েছিলেন তিনি। সেখানেই তাঁকে তৃণমূলে যোগ দেওয়ার কথা বলা হয়। কোনও শর্ত না দিয়েই তৃণমূলে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন বাইরন।