Almond Chana Masala: শুধু জলে ভিজিয়ে নয়! আমন্ড দিয়ে এই পদ বানালেও মিলবে উপকার

Almond Benefits: ওজন ঝরানো, কোলেস্টেরলের মাত্রা হ্রাস, রক্তে শর্করা নিয়ন্ত্রণের মতো কাজ করে এই বাদাম। কিন্তু এক মাত্র এ ভাবেই আমন্ড খেলে উপকার হবে, তা নয়। আমন্ডি দিয়ে আপনি বানাতে পারেন মুখরোচক পদ। তা খেলেও মিলবে আমন্ডের পুষ্টিগুণ।

Almond Chana Masala: শুধু জলে ভিজিয়ে নয়! আমন্ড দিয়ে এই পদ বানালেও মিলবে উপকার
চানা আমন্ড মশলা
Follow Us:
| Updated on: Jun 21, 2024 | 7:08 PM

বাদাম হিসাবে আমন্ড কতটা উপকারী, সে কথা এখন আর অজানা নয়। শরীরে একাধিক উপকারে লাগে এই বাদাম। সকাল বেলা জলে ভিজিয়ে আমন্ড খেলে ব্যাপক উপকার হয় শরীরে। ওজন ঝরানো, কোলেস্টেরলের মাত্রা হ্রাস, রক্তে শর্করা নিয়ন্ত্রণের মতো কাজ করে এই বাদাম। কিন্তু এক মাত্র এ ভাবেই আমন্ড খেলে উপকার হবে, তা নয়। আমন্ডি দিয়ে আপনি বানাতে পারেন মুখরোচক পদ। তা খেলেও মিলবে আমন্ডের পুষ্টিগুণ।

আমন্ড দিয়ে আপনি বানাতে পারেন আমন্ড চানা মশালা। এই পদকে আমন্ডের ঘুঘনি বলেও খুব ভুল হবে না। ঠিক মতো বানালে দারুণ খেতে লাগে আমন্ড চানা মশলা। জেনে নিন কীভাবে বাড়িতেই বানাবেন আমন্ডের এই পদ।

উপকরণ: খোসা ছাড়ানো আমন্ড, কুঁচো করে কাটা পেঁয়াজ, লম্বা করে কাটা আদা, ছোট করে কাটা লঙ্কা, অলিভ অয়েল, দারুচিনি, চানা মশলা।

রান্নার পদ্ধতি: প্রথমে কড়াইয়ে তেল দিয়ে পেঁয়াজ, আদা, লঙ্কা ভেজে নিন। তাতে দারুচিনি, চানা মশলা দিন। এর পর সিদ্ধ করে খোসা ছাড়ানো আমন্ড দিয়ে দিন। তার পর খুব ভালো করে নাড়াল। আমন্ড এবং অন্যান্য উপাদান সিদ্ধ হলে বন্ধ করে দিন। তার পর গরম গরম পরিবেশন করুন।