Eye Make Up: পুজোয় কনট্যাক্ট লেন্স পরবেন? চোখের মেকআপে যা কিছু মেনে চলবেন…

Makeup Tips: কনট্যাক্ট লেন্সের সঙ্গে প্রসাধনী পণ্য ব্যবহার করলে চোখে নানা সমস্যা দেখা দেয়। চোখ দিয়ে জল পড়ে, চোখ লাল হয়ে যায়, চোখ জ্বালা করে।

Eye Make Up: পুজোয় কনট্যাক্ট লেন্স পরবেন? চোখের মেকআপে যা কিছু মেনে চলবেন...
TV9 Bangla Digital

| Edited By: megha

Sep 29, 2022 | 11:01 AM

রাত পোহালেই পঞ্চমী। পুজোর এই কয়েকদিনের জমিয়ে আনন্দের পাশাপাশি সাজগোজেও কোনও কমতি রাখবেন না নিশ্চয়ই। এই পুজোতে অনেকেই কনট্যাক্ট লেন্স পরবেন। কিন্তু কনট্যাক্ট লেন্সের সঙ্গে মেকআপ করবেন কীভাবে, সেটা কি জানা আছে? মেকআপের সঙ্গে চশমা পরতে চান না অনেকেই। এতে লুক নষ্ট হয়ে যান বলে মনে করেন অনেকেই। এই পরিস্থিতিতে অনেকেই কনট্যাক্ট লেন্স বেছে নেন। কিন্তু কনট্যাক্ট লেন্সের সঙ্গে প্রসাধনী পণ্য ব্যবহার করলে চোখে নানা সমস্যা দেখা দেয়। চোখ দিয়ে জল পড়ে, চোখ লাল হয়ে যায়, চোখ জ্বালা করে। কনট্যাক্ট লেন্স ও মেকআপের কারণে চোখের সংক্রমণ দেখা দিলে পুজোর মজা নষ্ট হয়ে যেতে পারে। তাই পুজোয় কনট্যাক্ট লেন্স পরে কীভাবে মেকআপ করবেন, দেখে নিন…

মেকআপ শুরুর আগে কনট্যাক্ট লেন্স পরে নিন। কনট্যাক্ট লেন্স পরার সময় প্রাথমিক পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখুন। হাত ধুয়ে কনট্যাক্ট লেন্স পরুন। এরপর ধীরে ধীরে মেকআপ করা শুরু করুন। কনট্যাক্ট লেন্স পরার আগে মেকআপ করলে কনট্যাক্ট লেন্স পরতে সমস্যা হতে পারে।

কনট্যাক্ট লেন্স পরা চোখে ক্রিম বেসড আইশ্যাডো ব্যবহার করুন। পাউডার বেসড আইশ্যাডো ব্যবহার করলে চোখের পাতায় কিংবা চোখের ভিতর আইশ্যাডোর গুঁড়ো ঢুকে যেতে পারে। এতে চোখ জ্বালা করতে পারে। ক্রিম বেডস আইশ্যাডো ব্যবহার করলে এই সমস্যার সম্মুখীন হতে হবে না আর আপনার আই মেকআপ হবে পারফেক্ট।

ওয়াটার প্রুফ মেকআপ পণ্য ব্যবহার করুন। বাজারচলতি এমন অনেক প্রসাধনী পণ্য পাওয়া যায়, যা ত্বকে বেশিক্ষণ স্থায়ী হয় না। এই ধরনের মেকআপের তুলনায় এমন পণ্য বেছে নিন যা জল বা ঘামে নষ্ট হয়ে যায় না। বিশেষত, কাজল, মাস্কারা ও লাইনারের ক্ষেত্রে এই বিষয়টা খেয়াল রাখুন। চোখের মেকআপ যাতে ঘামে নষ্ট না হয়ে যায় সেই দিকে খেয়াল রাখুন।

মেকআপ করার সময় ব্রাশ ও স্পঞ্জ ব্যবহার করুন। হাত দিয়ে মেকআপ করলেও হাত ভাল করে ধুয়ে নেবেন। মেকআপ শুরুর আগে ব্রাশ ও স্পঞ্জও ভাল করে ধুয়ে শুকিয়ে নেবেন। হাইজিন বজায় রাখলে চোখ ও ত্বকের সংক্রমণ এড়ানো যায়।

এই খবরটিও পড়ুন

কনট্যাক্ট লেন্স পরার সময় যেমন সাবধানতা বজায় রাখবেন তেমনই মেকআপ তোলার সময়ও বিশেষ খেয়াল রাখতে হবে। মেকআপ তোলার আগে কনট্যাক্ট লেন্স খুলে নিন। হাত ধুয়ে কনট্যাক্ট লেন্স খুলুন। এরপর মেকআপ রিমুভার দিয়ে মেকআপ তুলুন। তারপর ডিপ ক্লিনজার দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla