Voluminous Hair: পুজোয় কেশবতী হয়ে উঠতে চান? এই উপায়ে ৭ দিনে ঘন দেখাবে চুল

Hair Care Routine: আপনাকে সর্বপ্রথম বদল আনতে হবে হেয়ার কেয়ারে। চুলের যত্নে মাত্র ৫টি বদল এনেই আপনি সুন্দর ও ঘন চুল পেতে পারেন।

Voluminous Hair: পুজোয় কেশবতী হয়ে উঠতে চান? এই উপায়ে ৭ দিনে ঘন দেখাবে চুল
TV9 Bangla Digital

| Edited By: megha

Sep 20, 2022 | 8:05 AM

পুজো শুরু হতে আর বেশি দিন বাকি নেই। সুতরাং পুজোর তোরজোড় চলছে জোরকদমে। কিন্তু আপনার হাতে সময় নেই পার্লারে যাওয়ার। তবে সাধের চুলের যত্ন নিতে চান আপনিও। ঘন কালো কেশ সকলেরই পছন্দ। কিন্তু বর্তমান জীবনধারায় সেই চুলের সৌন্দর্য বজায় রাখা কঠিন। দূষণ, রোদ ইত্যাদির কারণে চুলের ভলিউম নষ্ট হয়ে যায়। তার উপর ক্রমাগত রাসায়নিক পণ্যের ব্যবহার, খুশকির সমস্যা, চুল পড়া ইত্যাদি চুলের বৃদ্ধির উপর প্রভাব ফেলে। ধীরে ধীরে চুল পাতলা হতে শুরু করে। এই ক্ষেত্রে আপনাকে সর্বপ্রথম বদল আনতে হবে হেয়ার কেয়ারে। চুলের যত্নে মাত্র ৫টি বদল এনেই আপনি সুন্দর ও ঘন চুল পেতে পারেন।

শ্যাম্পু বদল করুন

প্রথমেই আপনাকে শ্যাম্পুতে বদল আনতে হবে। আপনার চুল যদি পাতলা হয় এবং ঘনত্ব না থাকে তাহলে শ্যাম্পু বদলে ফেলুন। এর বদলে এমন শ্যাম্পু ব্যবহার করুন যাতে চুল ঘন দেখায়। অর্থাৎ ভল্যুমাইজিং শ্যাম্পু বেছে নিন। এর জন্য আপনি বায়োটিন ও হুইট প্রোটিন সমৃদ্ধ শ্যাম্পু বেছে নিতে পারেন। এই ধরনের শ্যাম্পু ব্যবহার করলে আপনার চুল ঘন দেখাবে।

চুলের আর্দ্রতা বজায় রাখুন

চুলকে ভাল রাখতে গেলে চুলের আর্দ্রতা বজায় রাখতে হবে। আর এখানে পর্যাপ্ত পরিমাণ জল পানই একমাত্র উপায় নয়। এর পাশাপাশি আপনাকে নিয়মিত মাথায় ভালভাবে তেল দিতে হবে। স্ক্যাল্প ও চুলে তেল মালিশের পর একটি ভিজে তোয়ালে মাথায় জড়িয়ে নিন। প্রথমে ওই তোয়ালেটা গরম জলে ডুবিয়ে নিন এবং অতিরিক্ত জল বের করে নিন। এরপর সেটা মাথায় জড়িয়ে নিন। এই উপায়ে তেল চুলের গোড়ায় পৌঁছাবে এবং চুলের আর্দ্রতা বজায় থাকে। আর এতেই চুল আগের চেয়ে অনেক বেশি ঘন দেখাবে।

স্ক্যাল্প মালিশ করুন

চুলকে প্রাকৃতিক উপায়ে ঘন করতে গেলে নিয়মিত তেল মালিশ জরুরি। নিয়মিত স্ক্যাল্পে তেল মালিশ করলে মাথার ত্বকে রক্ত সঞ্চালন উন্নত হয়। এতে চুলের গোড়া মজবুত হয়। পাশাপাশি চুলের গ্রোথ বাড়ে। চুল পড়াও ধীরে ধীরে কমে যায়।

ঠান্ডা জল ব্যবহার করুন

চুল ধোয়ার সময় ঠান্ডা জল ব্যবহার করুন। প্রথমত গরম জল চুলের মারাত্মক ক্ষতি করে। ঠান্ডা জলে চুলের টেক্সচার বজায় থাকে। শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করার পর ঠান্ডা জল ব্যবহার করুন। এতে চুলের মধ্যে থাকা অতিরিক্ত কন্ডিশনার ধুয়ে যাবে। এতে চুল হালকা দেখায়। এরপর হেয়ার ড্রায়ার ব্যবহার করলে চুল ঘন দেখাবে।

হেয়ার ড্রায়ার ব্যবহার করুন

এই খবরটিও পড়ুন

ঘন ঘন হেয়ার ড্রায়ার বা অন্যান্য হিটিং টুলস ব্যবহার করা উচিত নয়। কিন্তু চুলকে ঘন দেখানোর জন্য আপনি মাঝে মধ্যে হেয়ার ড্রায়ার ব্যবহার করতে পারেন। তবে আপনাকে এই ক্ষেত্রে উল্টো অবস্থায় ড্রায়ার দিয়ে চুল শোকাতে হবে। তবেই আপনার চুল ঘন দেখাবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla