Korean Home Remedies: পিঠে বানানোর চাল গুঁড়ি দিয়ে সেরে দিন রূপচর্চা, তাও কোরিয়ান স্টাইলে

Rice Flour for Skin Care: যে চালের গুঁড়ি আপনি পিঠে বানাতে ব্যবহার করেন, এবার সেটা দিয়েই সেরে দিন রূপচর্চা। তাও একদম কোরিয়ান স্টাইলে। চালের গুঁড়ো ত্বকের চিরযৌবন বজায় রাখতে সাহায্য করে। ত্বকের জেল্লা ধরে রাখে।

Korean Home Remedies: পিঠে বানানোর চাল গুঁড়ি দিয়ে সেরে দিন রূপচর্চা, তাও কোরিয়ান স্টাইলে
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2023 | 4:07 PM

রান্নাঘরে এমন অনেক উপাদান রয়েছে, যা রূপচর্চায় ব্যবহার করা হয়। কাঁচা হলুদ থেকে শুরু টমেটো, টক দই ইত্যাদি প্রায়শই মুখে মাখা হয়। কখনও ট্যান তুলতে, আবার কখনও ব্রণ দূর করতে। যদিও এখন বিশ্বজুড়ে মানুষের মধ্যে কোরিয়ান বিউটির চল বেড়েছে। কিন্ত কোন অংশেই কমেনি ঘরোয়া প্রতিকারের ব্যবহার। বরং, কে-বিউটিকে ভালবাসে মানুষ এমন উপায় খুঁজে নিচ্ছে যা সহজলভ্য এবং উপকারী। তেমনই একটি উপাদান হল চালের গুঁড়ো। যে চালের গুঁড়ি আপনি পিঠে বানাতে ব্যবহার করেন, এবার সেটা দিয়েই সেরে দিন রূপচর্চা। তাও একদম কোরিয়ান স্টাইলে।

চালের গুঁড়ো ত্বকের চিরযৌবন বজায় রাখতে সাহায্য করে। ত্বকের জেল্লা ধরে রাখে। ত্বকের দাগছোপ দূর করা থেকে শুরু করে ত্বককে এক্সফোলিয়েট করতে সাহায্য করে চালের গুঁড়ো। পাশাপাশি সূর্যের ক্ষতিকারক রশ্মির হাত থেকে রক্ষা করে এই উপাদানটি। চাইলে সান ট্যানও তুলে ফেলতে পারবেন চালের গুঁড়ো গায়ে মেখে। শুধু আপনাকে জানতে হবে, ব্যবহারের সঠিক উপায়।

ব্রণর কমায়- তৈলাক্ত ত্বকে সবচেয়ে বেশি ব্রণর সমস্যা দেখা দেয়। যদিও ব্রণ হওয়ার পিছনে নানা কারণ দায়ী থাকতে পারে। লিভারের সমস্যা, হরমোনের ভারসাম্যহীনতা, পুষ্টির ঘাটতির মতো নানা কারণে মুখে ও পিঠে ব্রণ হতে পারে। তবে তৈলাক্ত ত্বকের জন্য যদি আপনি ব্রণর সমস্যায় ভোগেন, তাহলে চালের গুঁড়োর সাহায্য নিতে পারেন। ২ চামচ চালের গুঁড়োর সঙ্গে ১ চা চামচ মুলতানি মাটি ও গোলাপ জল মিশিয়ে ঘন ফেসপ্যাক বানিয়ে নিন। এই ফেসপ্যাক সপ্তাহে ১-২ বার ব্যবহার করলে ধীরে ধীরে ত্বকের তেলতেলে ভাব ও ব্রণর সমস্যা কমবে।

দাগছোপ দূর করে- ব্রণ কমলেও ব্রণর দাগ সহজে পিছু ছাড়ে না। তাছাড়া সূর্যের ক্ষতিকারক রশ্মিও ত্বকের ক্ষতি করে। মেলানিন বাড়িয়ে দেয় এবং যার জেরে হাইপারপিগমেনটেশনের সমস্যা দেখা দেয়। এই অবস্থায় চালের গুঁড়োর সঙ্গে বাদাম তেল ও গোলাপ জল মিশিয়ে ভাল মুখে লাগান। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩ বার আপনি এই চালের গুঁড়োর ফেসপ্যাক ব্যবহার করতে পারবেন।

ত্বককে উজ্জ্বল করে- গরমে ত্বকের অবস্থাও খারাপ হয়ে যায়। ত্বক ম্লান দেখায়। এই সময় চালের গুঁড়ো মিশিয়ে রূপচর্চা করলে আপনি ফিরে পেতে পারেন সেই হারানো গ্লো। ১ চামচ চালের গুঁড়োর সঙ্গে ১ চামচ মধু ও গোলাপ জল মিশিয়ে নিয়ে মুখে লাগালেই কাজ শেষ। এই ফেসপ্যাক আপনাকে এনে দেবে প্রাকৃতিক উজ্জ্বলতা। পাশাপাশি এর কোনও পার্শ্বপ্রতিক্রিয়াও নেই।