Jacqueline Fernandez: সামনেই পুজো, সিল্কি-ম্মুদ চুলের জন্য জ্যাকলিন কী ঘরোয়া উপাদান ব্যবহার করেন, জেনে নিন…

বিশেষজ্ঞদের মতে, একটি ডিমের সাদা অংশ হেয়ার মাস্ক মাথার ত্বক পরিস্কার করতে , অতিরিক্ত তেল দূর করতে সাহায্য করে। চুলের গোড়া শক্তিশালী করতে , চুল বৃদ্ধি করতে সহায়তা করতে ও খুশকির বিরুদ্ধে মোকাবিলা করতে সাহায্য করে।

Jacqueline Fernandez: সামনেই পুজো, সিল্কি-ম্মুদ চুলের জন্য জ্যাকলিন কী ঘরোয়া উপাদান ব্যবহার করেন, জেনে নিন...
সিল্কি-ম্মুদ চুলের জন্য ঘরোয়া উপকরণই ব্যবহার করেন জ্যাকলিন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 9:39 AM

সেলেব্রিটিদের ত্বকে কোনও দোষ-ত্রুটি থাকতে নেই! দাগহীন ত্বক, উজ্জ্বল মসৃণ চুলের শোভায় আমাদের চোখ ধাঁধিয়ে যায়। পছন্দের সেলেব্রিটিদের সৌন্দর্য রহস্য জানার জন্য ভক্তদের কৌতূহলের শেষ থাকে না। চুলের জেল্লা ও ত্বককে সুস্থ রাখতে তাঁরা যা করেন, তা নিয়ে খুব কম সাক্ষাত্‍কারেই অকপটে স্বীকার করেন। তাঁদের মধ্যে একজন জ্যাকলিন ফার্নান্ডেজ।

ইন্সটাগ্রামে ৫.৬ মিলিয়ন ফলোয়ার থাকা এই শ্রীলঙ্কার বিউটি ত্বক ও চুলের যত্ন নিতে প্রাকৃতিক উপাদানের উপরই বিশ্বাসী। তাই চুলের স্বাস্থ্য বজায় রাখতে জ্যাকলিন বিশেষ করে ডিমের উপরই নির্ভর করেন। তাঁর মতে, রান্নাঘরে থাকা ঘরোয়া উপাদানই ত্বক ও চুলের পরিচর্চায় সবচেয়ে বেশি কার্যকরী হয়।

একটি জনপ্রিয় ফ্যাশন ম্যাগাজিনে অনেক আগে একটি সাক্ষাত্‍কারে বলিউডের এই নায়িকা জানিয়েছিলেন, তাঁর চুল হল সৌন্দর্যের জন্য গুরুত্বপূর্ণ একটি সম্পদ। তবে এই স্বাস্থ্যবান চুলের পিছনে জেনেটিক কারণ থাকলেও কিছুটা প্রাকৃতিকভাবেও যত্ন নিতে হয় বৈকি!

জ্যাকলিন অকপটে শেয়ার করেছিলেন তাঁর চুলের অসাধারণ সৌন্দর্যের রহস্যের কথা। চুলের যত্নের জন্য তিনি একটি ডিমের সাদা অংশ কাজে লাগান। অনেক সহজে এই হেয়ার মাস্ক তৈরি করা সম্ভব। বিশেষজ্ঞদের মতে, একটি ডিমের সাদা অংশ হেয়ার মাস্ক মাথার ত্বক পরিস্কার করতে , অতিরিক্ত তেল দূর করতে সাহায্য করে। চুলের গোড়া শক্তিশালী করতে , চুল বৃদ্ধি করতে সহায়তা করতে ও খুশকির বিরুদ্ধে মোকাবিলা করতে সাহায্য করে।

একটি সহজ হেয়ার মাস্ক তৈরি করতে প্রথমে একটি পাত্রের মধ্যে দুটি ডিমের সাদা অংশ নিয়ে কুসুমটি আলাদা করে রাখুন। এবার সাদা অংশে ২ টেবিলস্পুন নারকেল তেল যোগ করে দুটি উপাদান ভাল করে মিশিয়ে নিন। ভিজে চুলে এই মিশ্রণটি প্রয়োগ করে আঙুল দিয়ে চুলের সব জায়গায় ছড়িয়ে দিন। খুব ভাল হয় যদি ব্রাশ ব্যবহার করতে পারেন। হেয়ার মাস্কটি ২০ মিনিটের জন্য রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

এছাড়া লেবুর রসের সঙ্গে ডিমের সাদা অংশ মিশিয়ে আরেকটি হেয়ার প্যাক তৈরি করতে পারেন। লেবুর রস বা ডিমের সাদা অংশ একসঙ্গে মিশিয়ে মাস্ক তৈরি করে চুলের সব জায়গাতেই সমানভাবে লাগিয়ে নিন। ২০ মিনিট অপেক্ষা করার পর হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।

চুলের যত্নের রুটিনে একটি ডিমের সাদা অংশ নিয়ে হেয়ার মাস্ক তৈরি করার পাশাপাশি চুলকে চকচকে করতে তিনি বিয়ার দিয়ে চুল ধুয়ে ফেলেন। চুলের যত্নের জন্য মাঝে মাঝে চুলে মাসাজেরও প্রয়োজন হয়।

আরও পড়ুন: Hormonal Acne: হরমোনের তারতম্যে ব্রণর সমস্যায় জেরবার! মুক্তির উপায় কী, বলছেন বিশেষজ্ঞরা

আরও পড়ুন: Anushka Sharma: ফেস ক্লিনজার হিসেবে কলা ব্যবহার করেন অনুষ্কা! আপনার ত্বকের জন্য কতটা উপযুক্ত?