Saraswati Puja: সরস্বতী পুজোয় এই টিপস মেনে শাড়ি পরুন, কুঁচি ধরার জন্য আর আলাদা লোক লাগবে না

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: megha

Updated on: Jan 26, 2023 | 10:11 AM

Saree Wearing Tips: শাড়ি পরার অভ্যাস না থাকলে বিভিন্ন ধরনের সমস্যায় পরতেই হবে। ফলে, রাস্তায় বেরিয়ে আঁচল, কুঁচি সামলানো মুশকিল হয়ে পড়ে।

Saraswati Puja: সরস্বতী পুজোয় এই টিপস মেনে শাড়ি পরুন, কুঁচি ধরার জন্য আর আলাদা লোক লাগবে না

এই বছর সরস্বতী পুজোয় অনেকেই প্রথমবার শাড়ি পরতে চলেছেন। শাড়ি পরলেও তা ক্যারি করা দুটো আলাদা বিষয়। অনেকেই ঠিকঠাক করে শাড়ি ক্যারি করতে পারেন না। শাড়ি পরার অভ্যাস না থাকলে এই ধরনের সমস্যায় পরতেই হবে। ফলে, রাস্তায় বেরিয়ে আঁচল, কুঁচি সামলানো মুশকিল হয়ে পড়ে। কিন্তু তা বলে, কুঁচি ধরার জন্য বয়ফ্রেন্ডের প্রয়োজন নেই। বরং, শাড়ি পরার সময় ছোট্ট টিপস মানলেই সব সমস্যা সমাধান হয়ে যাবে।

সঠিক শাড়ি বাছুন- জীবনে প্রথম শাড়িটা মায়ের শাড়িই হয়। কিন্তু সরস্বতী পুজো উপলক্ষে এমন শাড়ি বাছাবেন না, যা পরতে আপনার সমস্যা হবে। হালকা শাড়ি পরুন। শিফন, সফট ঢাকাই, অরগেঞ্জার মতো হালকা শাড়ি পরতে পারেন। সুতির হ্যান্ডলুম সেরা পছন্দ হতে পারে।

সঠিক পেটিকোট বাছুন- শাড়ির সঙ্গে রং মিলিয়ে পেটিকোট পরুন। সুতির পেটিকোটের বদলে আপনি স্লিকের পেটিকোট পরতে পারেন। ফিশটেল জাতীয় পেটিকোট কিংবা পেন্সিল স্কার্টের মতো পেটিকোট শাড়ি পরার জন্য ভাল। এতে শাড়ির পরলে শারীরিক গঠন ঠিক থাকে। অর্থাৎ আপনাকে মোটা দেখাবে না।

ব্লাউজের দিকে নজর দিন- ইদানিং ব্লাউজ নিয়ে এক্সপেরিমেন্ট বেড়েছে। শাড়ির রঙের থেকে একদম আলাদা রঙের ব্লাউজ পরুন। এখন কনস্ট্রাক্ট রঙের শাড়ি-ব্লাউজই ট্রেন্ডিং। তবে ব্লাউজ যাতে ভালভাবে ফিট হয় সেদিকে খেয়াল রাখুন।

জুতো পরে শাড়ি পরুন- শাড়ি পরার আগে জুতো পরুন। হিল হলে এই টিপস আপনাকে মানতেই হবে। এতে উচ্চতা বোঝা যায়। তাহলে আপনি বুঝতে পারবেন, যে আপনাকে কতটা নিচু করে শাড়ি পরতে হবে। খুব নিচু কিংবা খুব উঁচু করে শাড়ি পরবেন না। কুঁচি মেঝেতে লুটিয়ে পড়লে পায়ে জড়িয়ে যেতে পারে এবং আপনি হাঁটতে গিয়ে হোঁচট খেতে পারেন। আবার খুব উঁচু করে পরলে গোড়ালি দেখা যায়, যা আপনার লুককে নষ্ট করে দিতে পারে।

প্লিট করুন- শাড়ি প্লিট করে পরুন। শাড়ি পরে প্লিট করতে পারেন। কিন্তু আগে প্লিট করলে আপনার শাড়ি পরতে সুবিধা হবে। প্রথমবার শাড়ি পরলে আঁচল ছেড়ে পরবেন না। এতে আপনারই অসুবিধা হবে শাড়ি সামলাতে।

এই খবরটিও পড়ুন

হাতের সামনে সেফটি পিন রাখুন- প্রথমবার শাড়ি পরছেন, সুতরাং সেফটি পিনের প্রয়োজন একটু বেশি পরবে। আঁচলে সেফটি পিন দেওয়ার পাশাপাশি কুঁচি উপরিভাগে একটা ছোট্ট সেফটি পিন লাগিয়ে নিন। এতে আপনার কুঁচি নিজের জায়গা থেকে সরবে না।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla