Fashion Tips For Plus Size Ladies: প্রয়োজনের তুলনায় ফ্যাট বেশি বাহুতে, ভারী স্তনও, কেমন কাটের ব্লাউজে আপনি হবেন ফিট

Fashion Tips For Plus Size Ladies: প্রয়োজনের তুলনায় ফ্যাট বেশি বাহুতে, ভারী স্তনও, কেমন কাটের ব্লাউজে আপনি হবেন ফিট

Designer  Blouse Tips: শারীরিক গঠন যাই হোক না কেন, বেশিরভাগ বাঙালি মেয়ের স্তনের গঠন ভারীর দিকেই। আর তাই তাঁদের ধারণা, প্যাডেড ব্লাউজ় (Padded Blouse) পরলে মোটেই দেখতে ভাল লাগবে না

TV9 Bangla Digital

| Edited By: Reshmi Pramanik

May 19, 2022 | 10:42 PM

শাড়ির সঙ্গে সুন্দর ব্লাউজ় পরাই এখন ট্রেন্ড। শাড়ি যেমনই হোক না কেন, ব্লাউজ় যদি হাল ফ্যাশানের হয় তাহলে মার্কেটে আপনি হিট। কিছু ক্ষেত্রে এরকমও হয় যে শাড়ির থেকে ব্লাউজ়ের দাম বেশি। ভি নেক, হল্টার নেক, কোল্ড শোল্ডার, বাটারফ্লাই স্লিভস, বেল স্লিভস (Raffle Sleeves) নানা রকম কাট এখন বেশ চলছে। এছাড়াও গ্লাসহাতা, স্লিভলেস এসব তো আছেই। পিঠখোলা ব্লাউজ় কিংবা সেলিভলেস ব্লাউজ় পরতে সকলেই চান। তবে সাহস করে উঠতে পারেন না। কারণ? কেউ বলেন আমার হাত বেশি মোটা, টোনড নয়। স্লিভলেস পরলে দেখতে বাজে লাগবে। কিন্তু অধিকাংশ বাঙালী মেয়ের সমস্যা ভারী স্তন (Heavy Breast)। শারীরিক গঠন যাই হোক না কেন, বেশিরভাগ বাঙালি মেয়ের স্তনের গঠন ভারীর দিকেই। আর তাই তাঁদের ধারণা, প্যাডেড ব্লাউজ় (Padded Blouse) পরলে মোটেই দেখতে ভাল লাগবে না। স্তনের গড়ন নিয়েও অনেকে হীনমন্যতায় ভোগেন। অধিকাংশ মেয়েই শালিনতার ধুয়ো ধরে ডিপ কাটের ব্লাউজ় এড়িয়ে যান।

ফ্যাশান আর ট্রেন্ড যে আলাদা এই ফারাকটা অনেকেই করতে পারেন না। ফ্যাশানের মূল হল আত্মবিশ্বাস। কাউকে দেখে বা অনুকরণ করে নয়, ফ্যাশান করুন নিজের মতো করেই। বিজ্ঞাপন বা টেলিসুন্দরীদের মাপকাঠিতে নিজেকে বিচার করবেন না। মোটা হোক বা রোগা, ফিট থাকাটাই আসল। আমাদের দেশে পাল্লা ভারী স্বাস্থ্যবতীদের। আর তাই মোটা মহিলাদের জন্যই থাকল বিশেষ ব্লাউজ় টিপস। এই টিপস মেনে ব্লাউজ় পরলে আপনার ‘আবেদন’-এর কাছে হার মানবে সকলেই।

ক্রপ টপ পরুন

যাঁদের চেহারা ভারী, তাঁরা যদি ক্রপ টপ দিয়ে শাড়ি পরেন তাহলে দেখতে ভাল লাগে। হাতের অতিরিক্ত মেদ বোঝা যায় না। আজকাল অনেকেই জ্যাকেট বা শার্ট দিয়ে শাড়ি পড়েন। যাাঁরা পেশাগত মডেল বা যাঁদের হাইট বেশি তাঁরা এভাবে শাড়ি পরলে দেখতে ভাল লাগে। কিন্তু যাঁদের গড়ন ভারী তাঁদের  ক্রপ টপেই মানায়।

inside-1

এলবো স্লিভ

হাতের অতিরিক্ত ফ্যাট ঢাকতে এলবো স্লিভ কিন্তু ভাল অপশন। পাড় ব্লাউজ়ের বডিতে না বসিয়ে হাতে বসান। দেখতে ভাল লাগবে। শর্ট স্লিভ কিন্তু কখনও পরবেন না। এতে হাতের মেদ বেশি হাইলাইট হয়ে যায়। এলবো স্লিভ হলে যে রঙের শাড়ি সেই রঙেরই ব্লাউজ় পরুন। সব সময় লম্বা স্ট্রিপের প্রিন্ট বেছে নিন। এতে স্তনের আকার ভারী হলেও বোঝা যায় না

inside-2

স্লিভলেস

স্লিভলেস পরুন, কিন্তু স্লিভ একটু চওড়া  রাখুন। এতে দেখতে ভাল লাগে। সেই সঙ্গে স্ট্রেট ফিট পরুন। যেরকমটা কুর্তির কাট হয়ে থাকে। এতে দেখতে ভাল লাগে। তুলনায় রোগা লাগে। যাঁদের স্তন ভারী, তাঁদেরও এই ব্লাউজে দেখতে ভাল লাগে। অশালীন কোনও কিছু চোখে পড়ে না।

inside-3 (1)

ফ্রন্ট কাট

ব্লাউজ়ের সামনের কাট যতটা সম্ভব সাধারণ রাখুন। রাউন্ড, চৌকোতেই ভাল লাগে। সবচেয়ে বেশি ভাল লাগে টিপ ভি কাট। যাঁদের স্বাস্থ্য একটু ভালোর দিকে তাঁদের ডিপ ভি-কাটেই সবচেয়ে বেশি মানায়। সামনে অতিরিক্ত কোনও কারুকাজ রাখবেন না। ভি-নেকলাইনে দেখতেও স্লিম লাগে। প্রিন্টেড শাড়ি পরলে বেছে নিন অফ শোল্ডার ব্লাউজ়। শাড়ি প্লেন হলে পোলকা ডটের ব্লাউজ পরতে পারেন। বেছে নিতে পারেন ফ্লোরালও।

inside-4

যা কিছু এড়িয়ে চলবেন

*সাদা রঙের ব্লাউজ় এড়িয়ে চলুন।

*হাইনেক এবং ক্লোজড নেক ডিজাইন এড়িয়ে চলুন।

inside-5

*বন্ধ গলাও এড়িয়ে যেতে পারলে ভাল। এই রকম কাটের ব্লাউজ়ে আরও বেশি মোটা লাগে দেখতে।

এই খবরটিও পড়ুন

*গলায় ভারী চোকার বা নেকলেস পরবেন না।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA