Fashion Tips: নিজেকে ফ্যাশেনেবল আর স্টাইলিস্ট করে তোলার আগে কয়েকটি বিষয়ে খেয়াল রাখতে হবে…

আপনাকে ফ্যাশনেবল রাখতে আজ খুবই গুরুত্বপূর্ণ কিছু ফ্যাশন টিপস দেওয়া হল, যেগুলো হাল ফ্যাশনের নারী থেকে শুরু করে নিজস্ব ফ্যাশনের রীতি মেনে চলা নারী- সবার জন্যই পালনীয়।

Fashion Tips: নিজেকে ফ্যাশেনেবল আর স্টাইলিস্ট করে তোলার আগে কয়েকটি বিষয়ে খেয়াল রাখতে হবে...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 8:12 AM

আপনি যদি মেয়ে হয়ে থাকেন, তাহলে কোন ড্রেস পরলে আপনাকে ভাল মানাবে, কোন ড্রেসের সঙ্গে কোন ধরণের জুয়েলারি মানানসই হবে, কোন ড্রেসের সাথে কেমন হবে আপনার হেয়ার স্টাইল, দিনে বা রাতে কেমন মেকআপ মানাবে আপনাকে- এই সাধারণ প্রশ্নগুলো নিশ্চয়ই আপনার মনে প্রায়ই ঘুরপাক খায়। তাই আপনার এসব প্রশ্নের উত্তর জানতে এবং আপনাকে ফ্যাশনেবল রাখতে আজ খুবই গুরুত্বপূর্ণ কিছু ফ্যাশন টিপস দেওয়া হল, যেগুলো হাল ফ্যাশনের নারী থেকে শুরু করে নিজস্ব ফ্যাশনের রীতি মেনে চলা নারী- সবার জন্যই পালনীয়।

১) জেনে নিন ফ্যাশনের খুঁটিনাটি:

যে কোনো ফ্যাশন অনুসরণ করার আগে আপনাকে অবশ্যই জেনে নিতে সেই ফ্যাশনের খুঁটিনাটি। কোন পোশাক আপনাকে মানাবে, কোন পোশাকে আপনি আরামবোধ করবেন, তা কেবলমাত্র আপনিই ভাল বলতে পারবেন। তাই কোনো পোশাক ক্রয় করার আগে অবশ্যই সেটি আপনাকে মানায় কিনা তা পরখ করে দেখবেন। নিজের শরীরের গড়ন অনুযায়ী বেছে নেয়া প্রয়োজন সঠিক লেন্থের জামাকাপড়।

২) পোশাকে আনুন নতুনত্ব:

আপনি যদি গতানুগতিক একই ধরণের পোশাক পরতে পছন্দ করেন, তাহলে তার মধ্য থেকেই একটু নতুনত্ব আনার চেষ্টা করুন। হোক না তা শাড়ি, সালোয়ার কামিজ, জিন্স-ফতুয়া বা কোনো কুর্তি। আপনার পরিধেয় পোশাকের ধরণে নতুনত্ব আনলে যেমনটি ভাল লাগবে আপনার নিজের কাছে, তেমনি অন্যদের চোখেও আপনি হয়ে উঠবেন আকর্ষণীয়।

Fashion Tips for Women

৩) সিম্পল থাকার চেষ্টা করুন:

আপনি যতই ফ্যাশনেবল জামাকাপড় পড়ুন না কেন, সাজগোজের ক্ষেত্রে সিম্পল বা ন্যাচারাল লুক বজায় রাখার কোনো বিকল্প নেই প্রকৃত ফ্যাশনেবল হওয়ার ক্ষেত্রে। জমকালো মেকআপ আর সাজগোজ শুধুমাত্র পার্টিতেই মানানসই। বরং চমৎকার সাধাসিধে সাজগোজই মানিয়ে যায় আপনার দৈনন্দিন চলাফেরার ক্ষেত্রে।

৪) চলতি ফ্যাশন ট্রেন্ডের দিকে নজর দিন:

আপনার নিজস্ব ফ্যাশন স্টাইল যাই হোক না কেন, আপনাকে সবসময় চলতি ফ্যাশন ট্রেন্ডের দিকে লক্ষ্য রাখতে হবে। তবে তা অবশ্যই আপনার স্বকীয়তা বজায় রেখে। অর্থাৎ ধরুন, যদি আপনি সালোয়ার কামিজ পরতে পছন্দ করেন, তাহলে কোন ধরণের বা ডিজাইনের সালোয়ার-কামিজ এখন ফ্যাশন বাজারে চলছে তা দেখে নিন।

৫) মানানসই জুয়েলারি ও এক্সেসরিজ:

আপনি যে ধরণের পোশাক পরিধান করবেন, তার রঙ ও ডিজাইনের সাথে মানানসই জুয়েলারি, ব্যাগ ও জুতা অবশ্যই আপনাকে ব্যবহার করতে হবে। নইলে শুধুমাত্র ফ্যাশনেবল ড্রেস পরে তার সঙ্গে বেমানান কোনো এক্সেসরিজ নিয়ে বেরোলে আপনার গোটা ফ্যাশনটাই নষ্ট হয়ে যেতে পারে।

তথ্যসূত্র: দাশবাস

আরও পড়ুন: Saree Buying Tips: শাড়ি কেনার সময় এই কয়েকটি বিষয়ে বিশেষ খেয়াল না রাখলেই আসল আর নকলের তফাৎ বুঝতে পারবেন না…