Summer Dresses: গ্রীষ্মকাল প্রায় দোরগোড়ায়, এই সময়ে ঠিক কোন কাপড়ের জামা পরা আরামদায়ক হবে?

এখন যেহেতু গ্রীষ্মকাল ঘনিয়ে এসেছে, আমরা আপনাকে এমন কিছু কাপড়ের কথা বলতে চলেছি, যেগুলো থেকে আপনি আপনার পছন্দের পোশাক তৈরি করতে পারবেন।

Summer Dresses: গ্রীষ্মকাল প্রায় দোরগোড়ায়, এই সময়ে ঠিক কোন কাপড়ের জামা পরা আরামদায়ক হবে?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2022 | 1:00 PM

ফেব্রুয়ারী মাস চলছে , কিন্তু বাইরে রোদের তাপ (Heat) এতটাই প্রবল হয়ে উঠছে যে মনে হচ্ছে অচিরেই গ্রীষ্ম (Summer) কড়া নাড়বে। ঋতু পরিবর্তনের সঙ্গে সঙ্গে আমাদের খাওয়া দাওয়া, পোশাক, জীবনযাপনের অভ্যাস সবকিছুই বদলে যায়। যদি জামাকাপড়ের কথা বলেন, তাহলে প্রচণ্ড গরমে ঘাম ও চটচটে ভাব এড়াতে এমন পোশাক (Summer Dressesress) দরকার, যা শরীরকে আরাম দিতে পারে।

এখন যেহেতু গ্রীষ্মকাল ঘনিয়ে এসেছে, আমরা আপনাকে এমন কিছু কাপড়ের কথা বলতে চলেছি, যেগুলো থেকে আপনি আপনার পছন্দের পোশাক তৈরি করতে পারবেন। এসব কাপড় থেকে তৈরি পোশাকও কিনতে পারেন আপনি। এই পোশাকগুলি গ্রীষ্মের উপযোগী এবং শরীরকে দারুণ স্বস্তি দেয়।

কটন বা সুতির কাপড়:

গ্রীষ্মের ঋতুতে সুতির কাপড়ের কোনও উল্লেখ থাকবে না, সেটা তো হতেই পারে না। কটন খুবই হালকা এবং আরামদায়ক হওয়ায় দেখতেও খুব সুন্দর লাগে। আজকাল সুতির কাপড় থেকে তৈরি সব ধরনের পোশাকই বাজারে সহজলভ্য। মেয়ে এবং ছেলে উভয়ের জন্য বিভিন্ন স্টাইল এবং রঙের আকর্ষণীয় সুতির কুর্তা বিক্রি হয়। আপনি তাদের চাইলেই রেডিমেড কিনতে পারেন।

Summer Dresses

লিনেন:

ক্রমবর্ধমান তাপমাত্রা মোকাবিলায় লিনেনকেও খুব উপযোগী বলে মনে করা হয়। লিনেন একটি ঢিলেঢালা বোনা কাপড় যা আপনার শরীরকে দারুণ স্বস্তি দেয়। গরমে যে ঘাম বের হয় তা শুষে নেয়। পার্টি ড্রেস থেকে শুরু করে ফরমাল এবং ক্যাজুয়াল পোশাক, আপনি সহজেই পাবেন এই ফ্যাব্রিকের মধ্যে।

শ্যাম্ব্রে:

শ্যাম্ব্রে একটা খুব হালকা ফ্যাব্রিক যা ডেনিমের মত দেখতে। এই কাপড় তুলা থেকে তৈরি করা হয়। গ্রীষ্মকালে মেয়ে আর ছেলেদের মধ্যে ডেনিমের ক্রেজ অনেক বেশি থাকে। এমন পরিস্থিতিতে আপনি শ্যাম্ব্রে থেকে তৈরি ট্রাউজার, শার্ট, জ্যাকেট, টপস, শর্টস ব্যবহার করতে পারেন।

খাদি:

খাদি শুধুমাত্র আরামদায়ক নয়, আপনার দেশের সংস্কৃতির সঙ্গেও আপনাকে সংযুক্ত করে। এটি বছরের পর বছর ধরে জনপ্রিয় রয়েছে এবং আজও খুব পছন্দ করা হয়। আজকাল সব ব্র্যান্ডই খাদি নিয়ে অনেক পরীক্ষা-নিরীক্ষা করছে। এমন পরিস্থিতিতে, আপনি খাদিতে একাধিক স্টাইলিশ এবং শালীন পোশাক দেখতে পাবেন।

রেশম বা সিল্ক:

সিল্ক হল এমনই একটি কাপড় যা বছরের পর বছর ধরে মানুষের কাছে প্রিয় এবং প্রতিটি ঋতুতে কাজে লাগে। এটা কখনওই ফ্যাশনের বাইরে যায় না। সিল্ক গরমের দিনে যেমন শীতলতা আনে, তেমনি এটি আপনাকে একটি মার্জিত চেহারাও দেয়। আপনি সহজেই যে কোনও সময় এবং যে কোনও জায়গায় এটি পরতে পারেন।

আরও পড়ুন: Alia Bhatt: বার্লিনের রেড কার্পেটে ‘গাঙ্গুবাই’ স্টাইল! সাদা শাড়িতে ফের উজ্জ্বল আলিয়া ভাট

আরও পড়ুন: Saree Wearing Tips: শাড়িতে নিজেদের স্লিম দেখাতে চাইলে বেশি ওজনের মহিলাদের জন্য রইল বিশেষ কিছু টিপস…