বৃষ্টির দিনে কোন ধরনের জুতো ব্যবহার করবেন?

Fashion Tips: বর্ষার জন্য আদর্শ হল ফ্লিপফ্লপ জুতো। ইন্ডিয়ান, ওয়েস্টার্ন সব পোশাকের সঙ্গেই ভাল মানাবে।

বৃষ্টির দিনে কোন ধরনের জুতো ব্যবহার করবেন?

বর্ষার ফ্যাশনে যতই বাহারি রেনকোট বা ছাতার দিকে মন দিন, আসল নজর দিতে হবে জুতোতে। কারণ জুতো আরামদায়ক না হলে পা পিছলে যেতে পারে। জল জমা রাস্তায় বা কাদা পেরিয়ে যেতে গেলে আগে ভাল একটা জুতো দরকার। বর্ষার কিছু রকমারি জুতোর হদিশ দেওয়ার চেষ্টা করলাম আমরা। যাতে ফ্যাশনও বজায় থাকবে আবার একইসঙ্গে আরামদায়ক।

১) বর্ষার জন্য আদর্শ হল ফ্লিপফ্লপ জুতো। ইন্ডিয়ান, ওয়েস্টার্ন সব পোশাকের সঙ্গেই ভাল মানাবে। তবে মনে রাখবেন, এই ধরনের জুতো পরলে ক্যাজুয়াল লুক ক্যারি করতে হবে। বৃষ্টিতে জুতো নষ্ট হয়ে যাওয়ার কোনও আশঙ্কা থাকবে না।

২) আগেকার দিনে অনেকে বর্ষায় গামবুট পরে বেরতেন। বিশেষত ছেলেরা ব্যবহার করতেন এই ধরনের জুতো। এখন মেয়েদের ফ্যাশনেও আসছে স্টাইলিশ গামবুট। খুব বেশি দামের না কেনাই ভাল। তবে পা ভাল থাকবে এই জুতোতে।

৩) ফ্ল্যাট জুতো বর্ষায় আদর্শ। জমা জল হোক বা কাদা ভরা রাস্তা, পরে যাওয়ার ভয় কম। হিল পরে থাকলে কিন্তু ভিজে রাস্তায় ব্যালান্সের সমস্যা হতে পারে। তবে এই ঝরনের জুতোর সোল ভাল হওয়া দরকার। তা না হলে পা স্লিপ করে যেতে পারে।

৪) আপনি যদি সারা বছর স্নিকার্স পরতে অভ্যস্ত হন, তা হলে বর্ষাতেও সেটাই আপনাকে আরাম দেবে। কিন্তু মনসুন স্নিকার্স ব্যবহার করুন। এই ধরনের জুতোতে জল লাগলেও কোনও সমস্যা হয় না।

৫) যাঁদের হিল পছন্দ, তাঁরা বর্ষার দিনে পেন্সিল হিল বাতিল করে ওয়েজেস হিল বেছে নিতে পারেন। এতে অত্যন্ত পরে যাওয়ার সম্ভবনা কিছুটা কমবে।

আরও পড়ুন, রয়্যাল লুকে অভিনেত্রী মৌনী রায়, ফ্যাশন সরণির নয়া সংযোজন

Click on your DTH Provider to Add TV9 Bangla