Wedding Outfit Ideas: মধুমাসে বাজবে সানাই? বিয়ের সাজে কেমন রং ট্রেন্ডিং জানুন…

Colors trend for spring summer 2023: গ্রিন অ্যাস্ট্রো, ব্রাউন রাস্ট, হট রোজ, কোবাল্ট ব্লু, গ্রিন পেস্তা, ভাইব্র্যান্ট অরেঞ্জ- এই সব রং এবার ট্রেন্ডিং...

Wedding Outfit Ideas: মধুমাসে বাজবে সানাই? বিয়ের সাজে কেমন রং ট্রেন্ডিং জানুন...
ফাল্গুনের বিয়ের সাজ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 6:11 PM

ফের শুরু বিয়ের মরশুম। চলবে সেই পয়লা বৈশাখের আগে পর্যন্ত। এদিকে শীত প্রায় বিদায়ের দোরগোড়ায়। ঠান্ডার অনুভূতি কম বরং গরমই বেশি লাগছে। কিছু সময় এরকমও হচ্ছে যে ফ্যান চালাতে হচ্ছে। অনেকেই রাতে ফ্যান চালিয়ে তবে ঘুমোচ্ছেন। শীতের দিনে বিয়েবাড়ির সাজ থাকে একরকম আর গরমকালে একরকম। কথায় বলে ‘মাঘের শীত বাঘের গায়’। যদিও এবার ঠান্ডার অনুভূতি বেশ কম। জানুয়ারি মাসও শেষের পথে। ফেব্রুয়ারিতে লাইন দিয়ে বিয়েবাড়ি। নিজের বিয়ে, বন্ধুর বিয়ে, এনগেজমেন্ট লাইন দিয়ে সব লেগেই থাকে। বিয়ে মানেই লাল টুকটুকে বেনারসি, লাল ওড়নায় পারফেক্ট ব্রাইডাল লুক। তবে ফাল্গুণে মধুমাসে যখন বিয়ে তখন অন্যরকম রং পরতেই পারেন। গ্রিন অ্যাস্ট্রো, ব্রাউন রাস্ট, হট রোজ, কোবাল্ট ব্লু, গ্রিন পেস্তা, ভাইব্র্যান্ট অরেঞ্জ- এই সব রং এবার ট্রেন্ডিং। অনুষ্কা শর্মা আর আলিয়া ভাটের বিয়ের সাজ দেখে এখন অনেকেই প্যাস্টেল শেড, ফ্লোরাল প্রিন্ট বেছে নিচ্ছেন বিয়ের জন্য

বিয়ের দিন এখন অনেকেই অন্যরকম রং নিয়ে এক্সপেরিমেন্ট করছেন। লাল কিংবা গোলাপি পরলে দেখতে তো ভাল লাগেই তবে হলুদ, অরেঞ্জ, সবুজ এমন রঙের শাড়িতেও বিয়েতে বেশ লাগে। বিশেষত এনগেজমেন্টের দিন অনেকেই এখন অরগ্যাঞ্জা বেছে নিচ্ছেন।  হলুদ, সবুজ কিংবা ভাইব্র্যান্ট অরেঞ্জ এরকম রং এই সবদিনে বেশ ভাল লাগে দেখতে। এছাড়াও বিয়ের বেনারসি কিনতে গিয়ে অনেক কনেরই পছন্দের তালিকায় থাকে সবজ, ব্রাউন রাস্ট, হট রোজ, কোবাল্ট ব্লু এই সব রং। বিয়ের দিনে এই সব রঙে যেরকম ট্র্যাডিশন্যাল লুক বজায় থাকে তেমনই আভিজাত্যের ছোঁয়াও থাকে।

অনেক ডিজাইনারই বলেন বিয়ের দিন লাল ছাড়া অন্য যে কোনও রং পরলে দেখতে বেশি ভাল লাগে। যেহেতু বিয়ের মূল হল সিঁদুর তাই লালের পরিবর্তে অন্য রঙের শাড়িতে সিঁদুর দেখতে সবচাইতে বেশি ভাল লাগে। লাল ছাড়া অন্য রঙের শাড়ি বেছে নিলে  চুলেও নানা রকম ফুল লাগানো যায়।

শুধু বিয়ের কনে নন, বন্ধু থেকে আত্মীয় ফাল্গুন মাসের বিয়েতে যে কেউ বেছে নিতে পারেন এমন সব রং।  যত দিন গড়াচ্ছে ততই গরম বাড়ছে। তাই হালকা শাড়ি, হালকা সাজ আর মেকআপেই নিজেকে করে তুলুন অনন্যা। পেস্তা গ্রিন, ব্রাউন রাস্ট, হট পিঙ্ক, কোবাল্ট ব্লু যে কোনও বয়সের মানুষকেই মানায়। আর তাই সাত পাঁচ না ভেবে এমন রঙের শাড়ি বেছে নিতে পারেন আপনিও।