Raksha Bandhan Special Dish: রাখীর দিনে নিজের ভাই বা বোনকে বাড়িতে বানানো নারকেল বরফি মিষ্টি খাওয়ান

নিজের ভাই বা বোনকে স্পেশ্যাল ফিল করাতে চান? তাঁর জন্য আপনাকে শুধু একটি সহজ মিষ্টি তৈরির রেসিপি অনুসরন করতে হবে। এই মিষ্টি তৈরিতে আপনার ভাই বা বোন বা বন্ধু যে কেউ আপনাকে সাহায্যও করতে পারে।

Raksha Bandhan Special Dish: রাখীর দিনে নিজের ভাই বা বোনকে বাড়িতে বানানো নারকেল বরফি মিষ্টি খাওয়ান
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2021 | 2:10 PM

ভাই বোনের সম্পর্কের চেয়ে ভাল সম্পর্ক খুব কমই আছে পৃথিবীতে। আর সেই ভাই বোনের স্পেশ্যাল দিন এবার দোরগোড়ায়। রাখি বন্ধন উৎসব সামনেই। চকলেট ভাগ করা থেকে শুরু করে এক বাটি ম্যাগি নিয়ে ঝগড়া, সমস্ত সময় যে ভাই আর বোন একসাথে থেকেছে তাদের দিন উপস্থিত। যদিও ভাই বোনের জন্য কোনো বিশেষ দিনের প্রয়োজন হয় না, তাও উদযাপনের মধ্যে সব সময়ই একটা আনন্দ থাকে। প্রতি বছর এই দিনটি যেকোনো পরিবারের কাছেই একটা আনন্দের দিন। এই দিনে উপহার, চকলেট, খাবার এসবের আদান প্রদান ভাই বোনের মধ্যে আবশ্যিক। এই বছর নতুন কিছু করার কথা ভাবছেন?

নিজের ভাই বা বোনকে স্পেশ্যাল ফিল করাতে চান? তাঁর জন্য আপনাকে শুধু একটি সহজ মিষ্টি তৈরির রেসিপি অনুসরন করতে হবে। এই মিষ্টি তৈরিতে আপনার ভাই বা বোন বা বন্ধু যে কেউ আপনাকে সাহায্যও করতে পারে। যে মুহূর্তে আপনি বানানোর কথা ভাববেন তখন থেকে শুরু করে খাওয়ার সময় পর্যন্ত প্রত্যেকটা মুহূর্ত আপনার কাছে স্মরণীয় হয়ে থাকবে। আপনার বাড়িতে সহজেই এই মিষ্টি তৈরি করতে নিম্নলিখিত পদ্ধতি মেনে চলুন।

এই রেসিপিটি তৈরি করা এত সহজ এবং মজাদার যে আপনি এটি তৈরি করতে শুরু করলেই কখন শেষ হয়ে যাবে বুঝতেই পারবেন না। এর জন্য যা প্রয়োজন তা হল বেসন, ময়দা, শুকনো নারকেল, ঘি, দুধ এবং চিনি। একটি প্যানে সবকিছু মেশান আর সেটা ঘন না হওয়া পর্যন্ত নাড়তে থাকুন। কিছুটা ঘি দিয়ে একটি প্যান গ্রীস করুন। এবার ওই মিশ্রণটিকে এর মধ্যে ঢেলে দিন এবং ঠাণ্ডা হতে দিন। একবার ঠাণ্ডা হয়ে গেলে সেটিকে সিলভার ফয়েল, বাদাম, বা আপনার পছন্দের মিষ্টি টপিংস দিয়ে সাজিয়ে নিন। ব্যাস! তৈরি আপনার নারকেল বরফি মিষ্টি।

এবার এই মিষ্টি ভাই বোন মিলে একসঙ্গে উপভোগ করুন। এই প্যান্ডেমিকের মাঝে রাখির উৎসব থেকে নতুন প্রেরণা নিন। ভালভাবে পরিজনের সাথে সময় কাটান। তাঁদের সবাইকে নিয়ে উৎসবে থাকুন, সুস্থ থাকুন। 

আরও পড়ুন: আম-কাঁচা পেঁপে-আনারস নয়, পুজোয় এবার পাতে পড়ুক পঞ্চরত্ন চাটনি!