Antarctica: স্বপ্নের চাকরি! ঠান্ডা পোস্ট অফিসে বসে পাখি গুনেই পান মোটা মাইনে!

Penguins: চলতি বছরের নভেম্বর মাস থেকে পরবর্তী বছরের মার্চ মাস পর্যন্ত উপহারের দোকানের সহায়ক, শিবিরের নেতা, দোকানের ম্যানেজার, পোস্ট অফিস সহায়ক পদে লোক নিয়োগ করা হবে।

Antarctica: স্বপ্নের চাকরি! ঠান্ডা পোস্ট অফিসে বসে পাখি গুনেই পান মোটা মাইনে!
Follow Us:
| Edited By: | Updated on: Apr 21, 2022 | 11:33 PM

চাকরি (Job) খুঁজছেন? সুখবর রয়েছে। চাকরি একখানা রয়েছে। আর সেই কাজ করার জন্য একফোঁটা ঘামও ঝরাতে হবে না। এমন দগ্ধ দিনে শীতল ঘরে বসে করতে হবে ছোট্ট কিছু কাজ। কী কাজ? দেখা যাক।

বিশ্বের সবচাইতে দুর্গম ও নির্জন এলাকার পোস্ট অফিসে (Post Office) কর্মী দরকার। জায়গাটির নাম আন্টার্কটিকা (Antarctica)। জানা যাচ্ছে, যাঁরা এই কাজের জন্য নির্বাচিত হবেন, তাঁদের পাঁচ মাস কাটাতে হবে আশ্চর্য সুন্দর গডিয়ার দ্বীপের পোর্ট লকরয় পোস্ট অফিসে।

সূত্রের খবর অনুসারে, ইউনাইটেড কিংডোম আন্টার্কটিক হেরিটেজ ট্রাস্ট (ইউকেএএইচটি) লকরয় বন্দরে একটি নতুন টিম গঠন করতে চলেছেন। তাই চলতি বছরের নভেম্বর মাস থেকে পরবর্তী বছরের মার্চ মাস পর্যন্ত উপহারের দোকানের সহায়ক, শিবিরের নেতা, দোকানের ম্যানেজার, পোস্ট অফিস সহায়ক পদে লোক নিয়োগ করা হবে।

ট্রাস্টের তরফে একটি ট্যুইটও করা হয়েছে— ‘ঘুম থেকে জেগে সুবিশাল আন্টার্কটিকাকে তার স্বমহিমায় চাক্ষুষ করার স্বপ্ন লালন করছেন অন্তরে? পাশেই বিচরণ করছে পেঙ্গুইনের দল, সূর্য উঁকি দিচ্ছে তুষারাবৃত পর্বতের আড়াল থেকে— এই কাজ অন্য সব কর্মের থেকে ভিন্ন।’

এছাড়া ওই ট্যুইটে জানানো হয়েছে, আন্টার্কটিকার মহান ঐতিহ্য ও পরিবেশ রক্ষার ভার অর্পিত হবে নিযুক্ত কর্মীর হাতেই। এই কাজের জন্য দরকার পরিবেশ সম্পর্কে সচেতনতা, শারীরিক ভাবে সুস্থসবল থাকা ও ন্যূনতম রসদে জীবনধারণ করার দক্ষতা। আগ্রহী প্রার্থীরা চলতি বছরের এপ্রিল মাসের ২৫ তারিখের মধ্যে আবেদন জানাতে পারেন। অনলাইনে এহেন কর্মখালির বিজ্ঞাপন প্রকাশিত হতেই বহু মানুষ এমন কাজে যোগ দেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

সুতরাং এমন কাজে আগ্রহী হলে এখনই আবেদন করুন। শুধু সমস্যা একটাই— ব্রিটেনে কাজ করার অধিকার রয়েছে এমন ব্যক্তিরাই উক্ত কাজের জন্য আবেদন করতে পারেন।

আরও পড়ুন: Hyderabad: গরমের ছুটিতে চাই রোমাঞ্চকর অভিজ্ঞতা? এই শহরেই বসছে দেশের প্রথম ইনডোর স্কাইডাইভিং ব্যবস্থা