ওড়িশায় বেড়াতে যাবেন? চটপট নিয়ে নিন কোভিড ভ্যাকসিন

কোভিড ভ্যাকসিন না নেওয়া থাকলে পুরীর কনফার্ম টিকিটও ক্যানসেল করতে হচ্ছে।

ওড়িশায় বেড়াতে যাবেন? চটপট নিয়ে নিন কোভিড ভ্যাকসিন
Follow Us:
| Updated on: Apr 10, 2021 | 6:11 PM

করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতে রোজ আক্রান্ত হচ্ছেন লাখের বেশি মানুষ। আবার নতুন করে লকডাউন হচ্ছে দেশের বিভিন্ন জায়গায়। প্রতিটি রাজ্যের সরকারই সচেতনতার জন্য সতর্কতা জারি করছে। এর মধ্যে ওড়িশা উল্লেখযোগ্য সচেতনতার নজির হয়ে দাঁড়িয়েছে। ওড়িশায় বেড়াতে যেতে হলে কোভিড নেগেটিভ রিপোর্ট সঙ্গে করে নিয়ে যেতেই হবে… পাশাপাশি থাকতে হবে কোভিড ভ্যাকসিনের সার্টিফিকেটও। গত শুক্রবার থেকে কোভিডের রিপোর্ট এক লাফে অনেকটাই বেরেছে। আর তাতেই ওড়িশা সরকারের কপালে ভাঁজ। এখন কোভিড ভ্যাকসিন না নেওয়া থাকলে পুরীর কনফার্ম টিকিটও ক্যানসেল করতে হচ্ছে। আরটি পিসিআর টেস্ট করিয়ে নেগেটিভ রিপোর্ট এলেই মিলবে গ্রিন সিগন্যাল। তবে ৭২ বছরের বেশি বয়সীদের জন্য কোভিড ভ্যাকসিন সার্টিফিকেট বাধ্যতামূলক।

ট্রেন, বাস, এরোপ্লেন, জলপথ বা ব্যক্তিগত গাড়ি, যে পথেই যেন না কেন, এই নিয়ম সকলের জন্য। নেগেটিভ রিপোর্ট দেখানোর পরেও পর্যটককে ৭দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। ১২ এপ্রিল থেকে এই নিয়ম কার্যকরী হবে সকলের জন্য।

আরও পড়ুন: প্রকৃতির কোলে নিজেকে ভাসাতে এই জায়গাগুলি একদম মিস করবেন না!

ওড়িশায় শুধু পর্যটকরাই যান না। এই রাজ্যে বেশ কয়েকটা বড় বড় ইউনিভার্সিটি আছে। বাইরের রাজ্য থেকে ছাত্র-ছাত্রীরা যাতায়াত করে এখানে। ছাত্র-ছাত্রীদের জন্যও একই নিয়ম।

ওড়িশা সরকার আপাতত ছত্রিশগড় থেকে ওড়িশায় সমস্ত ট্রান্সপোর্ট ব্যান করেছে। বর্ডার ট্রান্সপোর্টও বন্ধ। ১২ এপ্রিলের পর থেকে ওড়িশায় পর্যটকরা আসবে সব নিয়ম মেনে। আর মাত্র কয়েক দিনের অপেক্ষা, আবার আপনি পুরী বেড়াতে পারবেন।