প্রকৃতির কোলে নিজেকে ভাসাতে এই জায়গাগুলি একদম মিস করবেন না!

সারাবিশ্বই হানা দিয়েছে করোনাভাইরাস। ফলে কোথাও যে দু-দণ্ড শান্তিতে থাকবেন, তা উপায় নেই। করোনা অতিমারীর জেরে সারা বিশ্বের বেড়াতে যাওয়ার সব পদ্ধতিও এক লহমায় পরিবর্তন হয়ে গিয়েছে।

প্রকৃতির কোলে নিজেকে ভাসাতে এই জায়গাগুলি একদম মিস করবেন না!
চিলির অন্যতম সুন্দর একটি জায়গা।
Follow Us:
| Updated on: Apr 09, 2021 | 8:51 PM

কোথায় কড়া লকডাউন তো , কোথাও বিদেশেদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কিন্তু প্রকৃতির সৌন্দর্য তো ডাক দিয়ে চলেছে ভ্রমণপিপাষুদের। এ বছরের শেষে কোথায় গেলে প্রকৃতির কোলে শান্তিতে মন ভাল করবেন, তার কিছু অভিজ্ঞতা এখানে শেয়ার করা হল।

নিউ জিল্যান্ডের রয়’স পিক- নিউ জিল্যান্ডের আইকনিক এই পাহাড়ের চূড়ায় থাকার সুযোগ কতজনের হয়! প্রকৃতির গন্ধ, পাহাড়ের মনোরপম সৌন্দর্য, ল্যান্ডসকেপ ভ্যালি সবসময়ের জন্য উপভোগ্য। শীতের সময় এই জায়গায় যাওয়া ভাল। রোমাঞ্চকর অভিজ্ঞতা সঞ্চয় করতে ভিড় করেন দেশি-বিদেশি পর্যটকরা।

কানাডার বাঁফ ন্যাশানাল পার্ক- প্রাকৃতিক মোহে নিজেকে ডুবিয়ে রাখতে এই জায়গা পারফেক্ট ডেস্টিনেশন। আলবার্তা পর্বতের শীতল হাওয়া, স্কিংগের অভিজ্ঞতা পেতে এখানে যাওয়ার চিন্তাভাবনা করতে পারেন। গ্রীষ্মকালে এখানে বেশি পর্যটকের ভিড় হয়। শীতেও এই জায়গার মনোরপম পরিবেশ থাকে।

আরজেনটিনার পেরতো মোরেনো হিমবাহ- পর্যটকদের পছন্দের এই জায়গায় একবার ঘুরে আসতে পারেন।, অপূর্ব প্রাকৃতিক শোভা আস্বাদন করতে আন্টার্টিকার এই স্টার্টিং পয়েন্টে বহু পর্যটক ভিড় করেন। বিদেশে বেড়াতে যাওয়ার প্ল্যান করলে ট্রাভেল লিস্টে এই জায়গার নাম লিখে রাখুন।

চিলির টরেস দে পাইন- দক্ষিণ চিলির এক বিখ্যাত জায়গা। বিশ্বের সব পর্যটকদের ড্রিম ডেস্টিনেশন।

এছাড়া ভিয়েতনামের হা লং বে, ইথিওপিয়ার ডানাকিল ডিপ্রেশন, ইন্দোনেশিয়াক কোমোডো ন্যাশানাল পার্কে ঘোরার কথা ভাবতে পারেন। বিদেশ ভ্রমণের ইচ্ছে থাকলে এই জায়গাগুলিতে একবার ঢুঁ না মারলেই নয়।